ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

যশোরের ঝিকরগাছায় ক্রয়কৃত সম্পত্তি নিয়ে ভাই বোনের বিরোধ, থানায় অভিযোগ

বিল্লাল হোসেন, ঝিকরগাছা, যশোর।।

যশোরের ঝিকরগাছায় পিতার সম্পত্তি ওয়ারিশ সূত্রে না পেয়েও বড় ভাইয়ের কাছ থেকে ১৯ শতক সম্পত্তি কিনে ছোট ভায়ের জ্বালায় অতিষ্ঠ বড় বোন খাদিজা খাতুন। যার বুনিয়াদে ঝিকরগাছা থানায় লিখিত অভিযোগ করেছেন তিনি।

অভিযোগে উল্লেখ বিষয় হল ঝিকরগাছা পৌর সদরের পুরন্দরপুর গ্রামের শওকত আলীর স্ত্রী খাদিজা খাতুন (৪৩) তার পিতা আবুল কাশেমের মৃত্যুর পর তার বড় ভাইয়ের নিকট হইতে খোশালনগর মৌজার ১৮০৪-০৫ নং দাগের মোট ১৯ শতক ক্রয়কৃত সম্পত্তি। গত ৯ আগষ্ট সকাল ৮টার সময় তার আপন ছোট ভাই জামসেদ হোসেন (৩০) সহ অজ্ঞতনামা ২/৩জনকে নিয়ে জমির ফসলাদি নষ্ট করিয়া তার সাইডে বাঁশ পুঁতিয়া টিনের সাবড়া দিয়ে জোর পূর্বক কাজ করছে। যার জন্য তার শ্বশুর কাজ বন্ধ করতে বললে তাহারা অকথ্য ভাষায় গালিগালাজ করা সহ বিভিন্ন হুমকি ধামকি প্রদান করে।

ঘটনা সম্পর্কে স্থানীরা জানা যায়, খাদিজা খাতুনের ছোট ভাই জামসেদ হোসেন ও তার বড় ভাই আলতাফ হোসেনের ক্রয়কৃত সম্পত্তি যশোর সদর উপজেলার কৃষ্ণবাটি গ্রামে। সেখানে তাদের সাথে পিতা আবুল কাশেম বসবাস করত। আবুল কাশেমের এক মেয়ে ও তিন ছেলে রয়েছে। মেয়ে খাদিজা খাতুনকে ঝিকরগাছা পৌর সদরের পুরন্দরপুর গ্রমে বিবাহ দেওয়া হয়। আবুল কাশেমের গ্রামের বাড়ি ঝিকরগাছা থানার বাঁকড়া ইউনিয়নের খোশলনগর গ্রামে। তিনি তার তিন ছেলের নিকট থাকতেন।

তার তিন ছেলে তাকে মিথ্যা প্রলোভন দিয়ে নিজের ও তার স্ত্রীর সকল সম্পত্তি (১৪ বিঘা) ২৫/০৬/২০১২ইং তারিখে মেয়েকে বাদ দিয়ে জোর পূর্বক তিন ছেলে নিজেদের নামে মৌজা নং ১৫৮ এর ৩৪৩৭নং হেবা দলিল করে নেন। তারপর ছোট ছেলে জামসেদ হোসেন তার বৃদ্ধ মাতা আমেনা বেগমকে মারপিট করে। ছেলের হাতে মার খেয়ে মনের দুঃখে তার মাতা নিজ গ্রাম খোশলনগরে গিয়ে আশ্রয় নেয়।

আর পিতা কৃষ্ণবাটি গ্রামে ছেলেদের বাড়িতে থেকে যান। পিতাকে তাদের বাড়িতে থাকতে দেবে না বলে ছোট ছেলে জামসেদ আলী বিভিন্ন অজুহাতে বৃদ্ধ পিতার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে ও ১৩/০৭/২০১৮ইং তারিখ দুপুর ২টা ৩০মিনিটের সময় লোকজন নিয়ে বৃদ্ধ পিতার উপর হামলা চালায় এবং বেদম প্রহার করলে তিনি আহত হন। পরে তাকে রক্তাক্ত অবস্থায় উক্ত দিনেই যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা নেন। ১৪/০৭/২০১৮ইং তারিখে যশোরের বিভিন্ন স্থানীয় পত্রিকায় ‘ছেলের হাতে বৃদ্ধ পিতা আহত’ শিরোনামে একটি সংবাদ প্রচারিত হয়। পিতাকে আহত করেও জামসেদ আলী ক্ষান্ত হননি। ক্রমাগতই সে তার পিতার উপর বিভিন্ন সময় বিভিন্ন ভাবে অন্যায় অত্যাচার করতে থাকে। যার বুনিয়াদে পিতা আবুল কাশেম যশোর কোতয়ালী থানায় দু’টি লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে বিচারাধীন অবস্থায় ১৯/০৪/২০১৯ ইং তারিখে তিনি মৃত্যুবরণ করেন।

পিতার ওয়ারিশ সূত্রে মেয়ে খাদিজা খাতুন কোন সম্পত্তি না পেলেও সে তার বড় ভাই আলতাফ হোসেনের নিকট থেকে খোশলনগরে ১৮০৪-০৫ নং দাগে ১৯ শতক জমি ক্রয় করেছেন। ক্রয়কৃত সম্পত্তি খাদিজার দখলে থাকলেও তার পিতা মারা যাবার পূর্বে উক্ত জমি খোশলনগরের জালাল উদ্দিনের নিকট পাঁচ বছরের জন্য ১ লক্ষ ৫০ হাজার টাকার বিনিময়ে বন্দক রাখেন।

উক্ত জমিতে জালাল উদ্দিনের জামাতা ইউনূস আলী চাষাবাদ করে। চাষাবাদের জমিতে ফসল রোপন করা থাকলেও কোথা থেকে উড়ে এসে জামসেদ হোসেন ফসল নষ্ট করে দখলের জন্য পায়তারা করছে এবং তার সাইডে বাঁশ পুঁতিয়া টিনের সাবড়া দিয়ে জোর পূর্বক কাজ করছে। এই বিষয়ে জামসেদের বোন খাদিজা খাতুন সঠিক বিচার পাবার আশায় মানুষের দারে দারে ঘুরছে। অবশেষে তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষন করতে অফিসার ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।জামসেদ হোসেনের মোবাইলে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলে তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

অভিযোগের দার্য়িত্বরত অফিসার এএসআই মাসুদ রানা বলেন, অভিযোগটি আমার নিকট রয়েছে। অভিযোগের বিষয়ে আমি তদন্তে গিয়েছিলাম। স্থানীয় ইউপি চেয়ারম্যান নিজেই মিমাংশার জন্য আমার নিকট বলেছেন। আমিও তার সম্মানে মিমাংশার জন্য তাকে বলেছি। দেখি তিনি কি করেন।

১১ নং বাঁকড়া ইউপি চেয়ারম্যান নিছার আলী বলেন, বিষয়টি নিয়ে আমি অতি দ্রুত সমাধানের চেষ্টা করছি।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটি’র শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা কোরআনের রেফারেন্স দিয়ে জুয়া খেলা বন্ধের রায় রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ব্যবসায়ী ফজুল হত্যা কান্ডের ঘটনায় সরিষাবাড়ীর ফুলদহ গ্রামে আতংক-অনেকেই গ্রাম ছাড়া শিক্ষায় বৈষম্য আর কতকাল? পৌর ছাত্রলীগে সভাপতি বহিস্কার, ধামইরহাটে আ.লীগের কমিটি গঠন নিয়ে সংঘর্ষ,আহত-৩ নওগাঁয় বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব অনুমোদনে আনন্দ মিছিল নওগাঁয় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত চিনাইর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয় শ্রদ্ধার ফুল কিনতে চন্দ্রগঞ্জে ব্যস্ততা : চড়া দামে বিক্রি হচ্ছে ফুল নিয়ামতপুরে পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় আনন্দ র‌্যালি মাগুরায় বন্দুক যুদ্ধে ২ ডাকাত সর্দার নিহত ঝিনাইদহে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সড়কে আলপনা বিজিবির মাদকদ্রব্য উদ্ধার লক্ষ্মীপুরের হামছাদীর হাসন্দী গ্রামে হাসপাতাল উদ্বোধন করলেন ফেনীর এমপি মাসুদ শিক্ষা আইনে মুজিব র্বষ স্মরণীয় রাখতে বদলি ব্যবস্থা চালু জরুরি ঝিকরগাছার বাঁকড়া দরগাডাঙ্গা থেকে গাঁজাসহ আটক ২ মহেশপুরে মাদক ও মাদক বিক্রির টাকাসহ আটক-১ ঈমান ও হিংসা এক সঙ্গে একই অন্তরে থাকতে পারে না বড়াই গ্রামে ৩২ প্রহর হরিবাসর মিরপুরে গাঁজাসহ স্বামী-স্ত্রী আটক মিরপুরে শাহিনা হত্যার রহস্য উন্মোচন অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবিরের সাথে সাংবাদিকদের সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভা  বাগেরহাটে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহিমূলক ভূমি সেবা ব্যবস্থাপনা বিষয়ে সেমিনার অনুষ্টিত 

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com