ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

রামগঞ্জে বিদ্যালয়ের জরাজীর্ণ ভবনের ওপর’ই চলছে নতুন ভবনের কাজ

মোহাম্মদ আলী,লক্ষ্মীপুর।।
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নাগমুদ বাজার উচ্চ বিদ্যালয়ের একটি পুরনো জরাজীর্ণ ভবনের ওপর কোটি টাকা ব্যায়ে নতুনরূপে ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। এতে করে স্থানীয় এলাকাবাসী, বিদ্যালয়ের অভিভাবকসহ গোটা ইউনিয়নব্যাপী জনসাধারণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীদের মাঝে দেখা দিয়েছে আতঙ্ক। এলাকাবাসী এবং সম্মিলিত অভিভাবক, বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ জরাজীর্ণ ভবনের ওপর চলমান কাজ বন্ধের দাবি জানালেও ঠিকাদারসহ ঠিকাদারের সাঙ্গপাঙ্গরা ওই দাবিকে গ্রাহ্য করছেনা বরং তারা শিক্ষক অভিভাবকসহ প্রতিবাদকারীদের হুমকি ধমকি অব্যাহত রেখেছে।

ফলে ওই নির্মাণ কাজকে কেন্দ্র করে পক্ষ- বিপক্ষের সৃষ্টি হয়েছে। অতিসত্তর এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা না হলে যে কোন মুহুর্তে দু’পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে ব্যাপক হতাহতের ঘটনা ঘটতে পারে।

সরজমিনে পরিদর্শনকালে নাগমুদ বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ সালাম সাংবাদিকের উপস্থিতির সংবাদে ভীত হয়ে পড়েন। একপর্যায়ে অভয়ের আশ্বাসে তিনি জানান, তার বিদ্যালয়ে ২০০০ থেকে ২০০২ ইং এর মধ্যে একটি একতলা ভবন নির্মিত হয়েছিল। ওই সময় কাজের মান সঠিক না হওয়ায় বর্তমানে ওই ভবনটির ছাদ ড্যামেজ হয়ে পড়ে। পিলারসহ ওই ভবনটির দেওয়াল থেকে আস্তর খসে খসে পড়ছে প্রতিনিয়ত।

বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এরমধ্যে ২০১৯-২০ অর্থবছরে শিক্ষা অধিদপ্তরের আওতায় অত্র বিদ্যালয়ের অনুকূলে ভবন নির্মাণ বাবদ ১ কোটি ৫ লাখ টাকা বরাদ্ধ হয়। এরই আলোকে লক্ষ্মীপুর জেলার মান্দারীর এক ঠিকাদার গত ২৫ আগষ্ট থেকে ওই জরাজীর্ণ ভবনের ওপর নতুন ভবন নির্মাণের কাজ শুরু করেন। এ সংবাদে এলাকার সর্বমহলে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

এ ব্যাপারে বিদ্যালয়ের বর্তমান সভাপতি ও ইউপি চেয়ারম্যান বশির আহমেদ মানিক জানান, আমি বরাবরই ওই ভবনের ওপর নতুনরূপে কাজ করার বিপক্ষে। আমার পূর্বে স্থানীয় দেলোয়ার হোসেন সভাপতির দায়িত্বে ছিলেন। তিনিই এ কাজের অনুমতি দিয়ে গেছেন। আমি কাজটি বন্ধের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।
রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে বিদ্যালয়টি পরিদর্শন করেছি। ভবনটি সত্যিই জরাজীর্ণ মনে হয়েছে। এমন ভবনের ওপর নতুন ভবন নির্মাণ ঠিক হবেনা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান ভূঁইয়া জানান, এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে বিষয়টি নজরে এসেছে। সরজমিনে পরিদর্শন করেছি। সংশ্লিষ্ট প্রকৌশলীকে পূনরায় তদন্ত করার জন্য বলেছি।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
প্রেমিকের কুকীর্তি ফাঁস করার হুমকি দিলেন নেহা কাক্কার এবার প্রিয়াঙ্কার পাশে ক্যাটরিনা বোন-কন্যাকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর সেলফি নওগাঁয় তুসের মিলে ভ্রাম্যমান আদালতে জরিমানা নওগাঁয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মহেশপুর উপজেলা ছাত্রলীগের সম্মেলন সফল করতে বাঁশবাড়ীয়ায় মতবিনিময় সভা অনুষ্ঠিত  ঈশ্বরদী বাস্টান্ড কেন্দ্রীয় শহীদ মিনারে হাইওয়ে পুলিশের বিনম্র শ্রদ্ধা ও পুস্পমাল্য অর্পণ মহেশপুর উপজেলা ছাত্রলীগের সম্মেলন সফল করতে বাঁশবাড়ীয়ায় মতবিনিময় সভা অনুষ্ঠিত সাগান্না আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতির ১ম মৃত্যু বার্ষিকী পালিত বেপোরোয়া হানিফ বাস কেড়ে নিলো দুটি তাজা প্রাণ,,,  ভাষা শহীদদের প্রতি রাবি ট্যুরিস্ট ক্লাবের শ্রদ্ধাঞ্জলি ইবি’র শহীদ মিনারে শিক্ষক-কর্মকর্তাদের হট্টগোল বগুড়া শেরপুরে কু-প্রস্তাবে সাড়া না দেয়ায় বাড়ি ভাংচুর, থানায় অভিযোগ রামপালে নির্দিষ্ট সময়ে ৮৩ টি খাল খনন বাস্তবায়নে নানান চ্যালেঞ্জ ঝিনাইদহের শৈলকুপায় ৪ বছরের শিশুকে ধর্ষনের অভিযোগ মহান  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে,শহীদ মিনারে  হরিনাকুন্ডু  বিএনপি হ্যান্ডবল জাতীয় দলের গোলরক্ষক সোহান আর নেই রাবি শিক্ষার্থীদের একুশ চেতনা আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ বিএনপির কেন্দ্রীয় শহীদ মিনারে স্পিকারের শ্রদ্ধা মাতৃভাষা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা নিবেদন নিয়ামতপুরে শহীদ দিবস ও  আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটি’র শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা কোরআনের রেফারেন্স দিয়ে জুয়া খেলা বন্ধের রায়

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com