ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

শত অনিয়ম করেও বহাল তবিয়তে পোরশার শিক্ষা অফিসার অপু

পোরশা (নওগাঁ) প্রতিনিধি।।

নওগাঁর পোরশা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাফিয়া আক্তার অপুর বিরুদ্ধে ১৫ আগষ্ঠ জাতীয় শোক দিবস অনুষ্ঠানে অনুপস্থিত, ছুটি না নিয়ে অফিসে অনুপস্থিত, স্লিপের টাকা আত্বসাত, টার্মিনাল পরীক্ষার টাকা আত্বসাত ও শিক্ষকদের সাথে অসদাচরণ সহ বিস্তর অভিযোগ এই কর্মকর্তার বিরুদ্ধে।

তার অনিয়মের ব্যাপারে বিভিন্ন সংবাদপত্রে খবর প্রচারিত হলে সাংবাদিকের উপর ক্ষিপ্ত হয়ে যান ও মামলা করার হুমকি দেন। এবং তার নিজস্ব গুন্ডাবাহিনী দিয়ে সাংবাদিকদের নাজেহাল করার চেষ্টা করেন। কোন সাংবাদিক অভিযোগের সত্যতা জানার জন্য তার অফিসে গেলে উল্টো সাংবাদিকের বিরুদ্ধে অর্থের, অশালিন ও শ্লিলতাহানির অভিযোগ করেন এবং কিছু নিজস্ব লোকজনকে ফোনে অফিসে ডেকে নিয়ে সাংবাদিকদের নাজেহাল করার চেষ্টা করেন।
এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একাধীক প্রধান শিক্ষক বলেন, তার বিরুদ্ধে অনেক অভিযোগ থাকার পরেও অদৃশ্য কারনে সব পার পেয়ে যান।

সরেজমিনে জানা গেছে তিনি প্রতিটি স্কুল থেকে স্লিপের এক হাজার টাকা করে কমিশন নিয়েছেন। ২০১৯ সালের টার্মিনাল পরীক্ষার সকল ফি ব্যাংক একাউন্টের পরিবর্তে শিক্ষা অফিসার নিজ হাতে হাতে লেনদেন করেছেন। পরীক্ষা পরিচালনা কমিটির কাছে এখন পর্যন্ত কোন হিসাব পেশ করা হয়নি। সাউন্ড সিস্টেম (বক্সের) ভাড়া বাবদ ১২শত করে টাকা নিয়েছেন। এবং এই টাকা উত্তোলন করেছেন তারই অফিস সহায়ক আবু মুসার মাধ্যমে।

আবু মুসা এ ব্যাপারে জানান, আমি নিয়ম নীতি তেমন জানিনা। ম্যাডাম টাকা তুলতে বলেছে, আমি টাকা তুলে অফিস সহকারী তসলিমের মাধ্যমে ম্যাডামের কাছে পৌছে দিয়েছি।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম মন্ডলের কাছে জানতে চাইলে তিনি জানান, পোরশার শিক্ষা অফিসার অপুর বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে। আমি দেশের বাইরে থাকার কারনে এখন ব্যাবস্থা গ্রহন করা হচ্ছে।

এ ব্যাপরে শিক্ষা অফিসার অপুর কাছে জানতে চাইলে তিনি তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করেন।

২০১৯ সালের টার্মিনাল পরীক্ষার সদস্য সচিব সহকারী শিক্ষা অফিসার মোঃ ওলিউল ইসলাম জানান, আমি পরীক্ষার কমিটির সদস্য সচিব হলেও কোন কারন ছাড়াই আমার কাছ থেকে সকল খাতাপত্র শিক্ষা অফিসার নিয়ে নিয়েছে এবং যার কারনে সেই টার্মিনাল পরীক্ষার হিসাবের ব্যাপারে আমার জানা নেই।#

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
হ্যালো ওসি! মাছরাঙা টেলিভিশনের সংবাদের প্রতিবাদে মিরপুর উপজেলা পরিষদ ও প্রশাসনের সংবাদ সম্মেলন টেনিস হতে শারাপোভার বিদায় ই-রিকুইজিশন সংশোধনের সময় বৃদ্ধি খালেদা জিয়ার মামলার অবস্থা পর্যালোচনা করেছে বিএনপি আওয়ামী লীগে অপরাধ করে কেউ পার পাবে না : কাদের মুজিববর্ষ : এশিয়া ও বিশ্ব একাদশের স্কোয়াড ঘোষণা প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষকের পদ হচ্ছে আল আমিনের জরিমানা চারটি ধাপে গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এসএসসি পর্যন্ত পাঠক্রমে কোনো বিভাগ বিভাজনের দরকার নেই: প্রধানমন্ত্রী দুর্নীতির সংবাদ প্রকাশিত হওয়ায় সরিষাবাড়ীতে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন পৌর মেয়র নওগাঁয় হত-দরিদ্র প্রতিবন্দী মদন পাহানের প্রতিবন্দী কার্ড থাকলেও ভাগ্যে জোটেনি ভাতার টাকা ‘বাংলাদেশ ঘুরে দাঁড়ানোর ক্ষমতা রাখে’ : জাহানারা জবিতে “বাংলা ভাষায় কি জ্ঞানচর্চা করা সম্ভব?” শীর্ষক লেকচার অনুষ্ঠিত  সিলেটে টাইগারদের ওয়ানডে মিশন হরিনাকুণ্ডু উপজেলার উচ্চাঙ্গ সংগীত শিল্পীর ট্যালেন্টপুলে বৃত্তি লাভ তরুণ পার্টি থেকে সুমন বাদ, নতুন নেতার একাধিক পদে হৈচৈ! নওগাঁয় পাঁচ দিনব্যাপী একুশে বইমেলার সমাপনীতে পুরষ্কার বিতরণ হরিণাকুণ্ডু উপজেলাতে ইউপি চেয়ারম্যানের নামে মামলার প্রতিবাদে মানববন্ধন খালেদা জিয়ার মেডিকেল প্রতিবেদন হাইকোর্টে উরুগুয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ রাষ্ট্রপতির মা শ্রীদেবীর কথাই মনে করালেন জাহ্নবী কাপুর শাকিরা ও জেনিফার লোপেজের বিরুদ্ধে ‘পর্ন শো’ করার অভিযোগ ঈশ্বরদীর দাশুড়িয়াতে অবৈধ জায়গা উচ্ছেদে অভিযান

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com