ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বদলি প্রত্যাশি শিক্ষকদের জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন

বিশেষ প্রতিবেদক।।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা আজ নাড়িরটানে ব্যাকুল হয়ে  জাতীয় ”প্রেসক্লাবে বদলি ব্যবস্থা চালু করার জন্য মানববন্ধন ও আলোচনা সভা পালন করেছে।

বেসরকারি এমপিওভুক্ত বদলি প্রত্যাশি শিক্ষকরা জেগে উঠেছে। স্বতঃস্ফূর্ত ভাবে আজ বদলি প্রত্যাশি শিক্ষকরা পণ করেছে বদলি প্রথা চালু করা না হওয়া পর্যন্ত কর্মসূচি পালন করে যাবে।”

২০১৯ সালের মধ্যে বদলি প্রথা চালু করার জন্য বিনীত অনুরোধ করা হয় মাননীয় প্রধানমন্ত্রী সহ শিক্ষামন্ত্রী এবং শিক্ষা উপমন্ত্রীকে। বদলি প্রথা চালু না হওয়া পর্যন্ত কর্মসূচি চলছে চলবে ঘোষণা করা হয়। প্রতিটি শিক্ষকের কন্ঠে একটি আওয়াজ ছিল ঐচ্ছিক বদলি প্রথা চালু করে তাদের বাকি জীবনটুকু নিজ জেলা অথবা থানায় কাটাতে চাই।

তাঁরা বলেন, ”দূর দূরান্তে চাকরি করার ফলে আমরা অনেক অসুবিধায় আছি। বাড়ি ভাড়া করে থাকতে হয়। বাড়ি ভাড়া যেখানে সর্বনিম্ন ৪০০০ টাকা আর আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা বাড়ি ভাড়া বাবদ পাই মাত্র  ১০০০ টাকা। বাকি টাকা কোথায় পাব আমরা? একই প্রতিষ্ঠানে দীর্ঘদিন চাকরি করার ফলে হতাশা বিরাজ করে বাস্তব জীবনে। যেখানে বদলি প্রথা চালু করলে সরকারের বাড়তি কোনো খরচ হবে না।”

তবে কেন বদলি প্রথা চালু করা হচ্ছে না এটা আমাদের বোধগম্য নয়। বদলি প্রথা চালু করার জন্য জোর দাবি জানানো হয়।

উপস্থিত ছিলেন বিভিন্ন জেলার নেতৃবৃন্দ। আজকের মানববন্ধন ও আলোচনা সভার সভাপতি ছিলেন জনাব আবুল হোসেন।

আরও উপস্থিত ছিলেন মতিউর রহমান দুলাল, দিলীপ কুমার সরকার, মোঃ নাজির হোসেন, ফরিদ উদ্দিন, কায়দা আযম জয়, অপু ইসলাম, আলমগীর হোসেন, জাকির হোসেন, কাজী জাফরসহ মানববন্ধন ও আলোচনা সভায় ২২ টি জেলার শিক্ষক উপস্থিত ছিলেন।

এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটির মানববন্ধন ও আলোচনা সভার আহবায়ক হারুন অর রশিদ এবং সদস্য সচিব সিরাজুল ইসলাম।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
পপির অ্যাকাউন্ট থেকে বাজে মেসেজ দিচ্ছে হ্যাকাররা কনসার্টে স্বামীর সঙ্গে প্রিয়াঙ্কার অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল বেনাপোল সীমান্তে ফেনসিডিল সহ আটক ১ রামপাল মোংলা উন্নয়নের শ্বপ্নদৃস্টা বেগম হাবিবুন নাহারের শুভ জন্মদিন আজ বরগুনা পুলিশ সুপার মারুফ হোসেন, পিপিএম,   এর দক্ষ নির্দেশনায়  জেলা পুলিশ এগিয়ে যাচ্ছে নওগাঁয় ইয়াবা ট্যাবলেট ও হিরোইন সহ আটক ২ জন ‘প্রমিত বাংলা পরিষদ’ সম্মাননা পদক পেলেন ইবি অধ্যাপক ড. মনজুর নওগাঁয় জেলা পর্যায়ে ৪৮তম আন্ত:স্কুল গ্রীষ্মকালিন ক্রীড়া প্রতিযোগিতার চ’ড়ান্ত খেলা ও পুরস্কার বিতরণ নওগাঁয় প্রাইভেট শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ মিরপুর প্রেসক্লাবের পক্ষ থেকে ইউএনও বিদায় সংবর্ধনা নওগাঁয় ১০টাকা কেজি চাল বিক্রয় শুরু হওয়ায় স্বস্তিতে খেটে খাওয়া দরিদ্র মানুষেরা ঝিকরগাছার বাঁকড়ায় গাঁজাসহ আটক-১ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে জাতীয়করণ আবশ্যক।  ঝিকরগাছার বাঁকড়ায় পৃথক দুটি ঘটনায় দু’জন আহত কোটচাঁদপুরে গলায় ফাঁস দিয়ে সাবেক স্বুল শিক্ষকের আত্মহত্যা পুত্র সন্তানের বাবা হলেন সাধারণ সম্পাদক বাবু শুভেচ্ছা মানবাধিকার আইন সহায়তাকারী সংস্থার মাগুরায় ব্রীজের উপর বাশের চরাট! পোরশার গাঙ্গুরিয়া স্কুলের প্রধান শিক্ষকের রুমের তালা খুলে দিলো প্রশাসন বিচ্ছেদের দুঃখ ভুলে আবার এক সঙ্গে রণবীর-ক্যাটরিনা! মধুমিতায় সালমান শাহ জন্মোৎসব যশোরের ঝিকরগাছার বাঁকড়ায় মাদক ব্যবসায়ী আটক  ঝিনাইদহের কালীগঞ্জের পল্লীতে ১২ বছরের শিশু ধর্ষণ, ধর্ষক  আটক!   যশোরের বেনাপোল সীমান্তে পিস্তল ও গুলি উদ্ধার ঝিকরগাছা পল্লিতে এক কৃষকের তিন বিঘা জমির আম গাছ কেটে দিয়েছে দুবৃত্তরা সাগান্না ইউনিয়নে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ অনুষ্ঠিত 
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com