ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বদলি প্রত্যাশি শিক্ষকদের জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন

বিশেষ প্রতিবেদক।।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা আজ নাড়িরটানে ব্যাকুল হয়ে  জাতীয় ”প্রেসক্লাবে বদলি ব্যবস্থা চালু করার জন্য মানববন্ধন ও আলোচনা সভা পালন করেছে।

বেসরকারি এমপিওভুক্ত বদলি প্রত্যাশি শিক্ষকরা জেগে উঠেছে। স্বতঃস্ফূর্ত ভাবে আজ বদলি প্রত্যাশি শিক্ষকরা পণ করেছে বদলি প্রথা চালু করা না হওয়া পর্যন্ত কর্মসূচি পালন করে যাবে।”

২০১৯ সালের মধ্যে বদলি প্রথা চালু করার জন্য বিনীত অনুরোধ করা হয় মাননীয় প্রধানমন্ত্রী সহ শিক্ষামন্ত্রী এবং শিক্ষা উপমন্ত্রীকে। বদলি প্রথা চালু না হওয়া পর্যন্ত কর্মসূচি চলছে চলবে ঘোষণা করা হয়। প্রতিটি শিক্ষকের কন্ঠে একটি আওয়াজ ছিল ঐচ্ছিক বদলি প্রথা চালু করে তাদের বাকি জীবনটুকু নিজ জেলা অথবা থানায় কাটাতে চাই।

তাঁরা বলেন, ”দূর দূরান্তে চাকরি করার ফলে আমরা অনেক অসুবিধায় আছি। বাড়ি ভাড়া করে থাকতে হয়। বাড়ি ভাড়া যেখানে সর্বনিম্ন ৪০০০ টাকা আর আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা বাড়ি ভাড়া বাবদ পাই মাত্র  ১০০০ টাকা। বাকি টাকা কোথায় পাব আমরা? একই প্রতিষ্ঠানে দীর্ঘদিন চাকরি করার ফলে হতাশা বিরাজ করে বাস্তব জীবনে। যেখানে বদলি প্রথা চালু করলে সরকারের বাড়তি কোনো খরচ হবে না।”

তবে কেন বদলি প্রথা চালু করা হচ্ছে না এটা আমাদের বোধগম্য নয়। বদলি প্রথা চালু করার জন্য জোর দাবি জানানো হয়।

উপস্থিত ছিলেন বিভিন্ন জেলার নেতৃবৃন্দ। আজকের মানববন্ধন ও আলোচনা সভার সভাপতি ছিলেন জনাব আবুল হোসেন।

আরও উপস্থিত ছিলেন মতিউর রহমান দুলাল, দিলীপ কুমার সরকার, মোঃ নাজির হোসেন, ফরিদ উদ্দিন, কায়দা আযম জয়, অপু ইসলাম, আলমগীর হোসেন, জাকির হোসেন, কাজী জাফরসহ মানববন্ধন ও আলোচনা সভায় ২২ টি জেলার শিক্ষক উপস্থিত ছিলেন।

এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটির মানববন্ধন ও আলোচনা সভার আহবায়ক হারুন অর রশিদ এবং সদস্য সচিব সিরাজুল ইসলাম।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ফেনসিডিল পাচারের অভিনব কৌশল নওগাঁয় বসন্ত উৎসব অনুষ্ঠিত মানুষিক ভারসম্যহীন দম্পতির হৃদয় জুড়ানো ভালোবাসা বাগেরহাটের মোংলায় বর্ণাঢ্য অয়োজনে সুন্দরবন দিবস পালিত সরিষাবাড়ীতে ৮ ইউপি চেয়ারম্যানের বিরোদ্ধে সংবাদ সম্মেলন শিক্ষকসহ আহত ৪০ : দূর্ঘটনার কবলে ইবি শিক্ষাসফরের বাস ভালবাসা দিবস শিক্ষা আইন-২০২০ চূড়ান্ত : শিক্ষামন্ত্রী প্রথমবার সদ্যোজাত কোলে কোয়েল, ফাঁস হলো রহস্য! দেব-রুক্মিণীর নতুন সিনেমা ‘কিশমিশ’ করোনাভাইরাস: চীনের প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি  নাসিরনগরে মাসিক আইন-শৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত  বাগেরহাটের মোংলায় দরিদ্র পরিবার এর মাঝে আর্থিক সহায়তা প্রদান ঝিনাইদহ মহেশপুরে হতদরিদ্রদের মাঝে ঐচ্ছিক তহবিলের চেক বিতরন করেণ – এমপি চঞ্চল ভালোবাসা দিবসে সৌরভের দশটি কবিতা “খাম্বা এখন গলার কাঁটা” ঝিনাইদহে ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী  আটক ঝিনাইদহে বসন্ত মেলার উদ্বোধন বিশ্ব ভালোবাসা দিবসের কিছু কথা দুপচাঁচিয়ায় আমের মুকুলে মৌ মৌ গন্ধে চারদিক মুখরিত টিআইএন ছাড়া সঞ্চয়পত্র বিক্রি না করার নির্দেশ ইসলামের নামে জঙ্গীবাদ সৃষ্টি করে ধর্মকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে : প্রধানমন্ত্রী মুক্তি পেল রনির ‘মারিস কেন চোখ’ (ভিডিও) এবার বড় পর্দায় রবীন্দ্রনাথ ঠাকুরের বায়োপিক! সারার ছবি থেকে আপত্তিকর দৃশ্য ও শব্দ বাদ

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com