২৩ অক্টোবর ২০১৮ || মঙ্গলবার || ১১:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

এমপিওভুক্তির দাবিতে অনশনে ১২ শিক্ষক অসুস্থ

স্টাফ রিপোর্টার

বৃষ্টির মধ্যেও জাতীয় প্রেসক্লাবের বিপরীত পাশে আমরণ অনশন করছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা। তাদের মধ্যে ১২ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদেরকে হাসপাতালে নেয়া হয়েছে।

তাদের দাবি, দেশের সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি করতে হবে।

কর্মসূচির অংশ হিসেবে সোমবার (২৫ জুলাই) সকাল ১০টা থেকে কয়েকশ’ নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী আমরণ অনশন শুরু করেছেন। দুপুরের দিকে বৃষ্টি শুরু হলেও তারা প্রেসক্লাবের সামনের খোলা আকাশের নিচে রাস্তা থেকে সরেননি।

সকালে পবিত্র কোরআন তিলাওয়াত, জাতীয় সংগীত ও শপথবাক্য পাঠ করানোর মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। শপথবাক্য পাঠ করান নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী। শপথবাক্যে বলা হয়, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বেন না।

নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী বলেন, আমরা টানা ১৫ দিন ধরে রাজপথে আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু এখনও আমাদের ন্যায্য দাবি আদায়ে সুনির্দিষ্ট কোনও আশ্বাস পাইনি। তাই বাধ্য হয়েই আজ থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছি। বৃষ্টি উপেক্ষা করেও আমরা আন্দোলনে রয়েছি।’

গোলাম মাহমুদুন্নবী সংবাদমাধ্যমকে বলেন, রাজপথে খোলা আকাশের নিচে রোদ বৃষ্টির মধ্যে  টানা ১৫ দিন আন্দোলন করে ১২ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে পাঁচ জন সুস্থ হয়ে ফিরলেও বাকি সাতজন এখনও চিকিৎসারত রয়েছেন। আজ বৃষ্টির পরেও বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েছেন। বৃষ্টির মধ্যেই আমাদের আমরণ অনশন পালিত হচ্ছে। এতে যদি কোনো অঘটন ঘটে তবে তার দায়ভার সরকারকে নিতে হবে।’

উল্লেখ্য, এর আগে একই দাবিতে ১০ জুন থেকে শিক্ষক-কর্মচারীরা একই স্থানে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছেন। এই সময়ের মধ্যে রাষ্ট্রপতি, স্পিকার ও ডেপুটি স্পিকারের কাছে তারা এমপিওভুক্ত করার দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছেন।

গত শনিবার তারা এই স্থানে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। তারা আগেই ঘোষণা দিয়েছিলেন, রবিবারের মধ্যে সরকার এ ব্যাপারে কোনও সিদ্ধান্ত না জানালে তারা সোমবার থেকে আমরণ অনশনে যাবেন। সেই ঘোষণা অনুসারে শিক্ষক-কর্মচারীরা অনশন শুরু করেছেন।

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com