ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

এমপিওভুক্তির দাবিতে অনশনে ১২ শিক্ষক অসুস্থ

স্টাফ রিপোর্টার

বৃষ্টির মধ্যেও জাতীয় প্রেসক্লাবের বিপরীত পাশে আমরণ অনশন করছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা। তাদের মধ্যে ১২ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদেরকে হাসপাতালে নেয়া হয়েছে।

তাদের দাবি, দেশের সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি করতে হবে।

কর্মসূচির অংশ হিসেবে সোমবার (২৫ জুলাই) সকাল ১০টা থেকে কয়েকশ’ নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী আমরণ অনশন শুরু করেছেন। দুপুরের দিকে বৃষ্টি শুরু হলেও তারা প্রেসক্লাবের সামনের খোলা আকাশের নিচে রাস্তা থেকে সরেননি।

সকালে পবিত্র কোরআন তিলাওয়াত, জাতীয় সংগীত ও শপথবাক্য পাঠ করানোর মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। শপথবাক্য পাঠ করান নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী। শপথবাক্যে বলা হয়, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বেন না।

নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী বলেন, আমরা টানা ১৫ দিন ধরে রাজপথে আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু এখনও আমাদের ন্যায্য দাবি আদায়ে সুনির্দিষ্ট কোনও আশ্বাস পাইনি। তাই বাধ্য হয়েই আজ থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছি। বৃষ্টি উপেক্ষা করেও আমরা আন্দোলনে রয়েছি।’

গোলাম মাহমুদুন্নবী সংবাদমাধ্যমকে বলেন, রাজপথে খোলা আকাশের নিচে রোদ বৃষ্টির মধ্যে  টানা ১৫ দিন আন্দোলন করে ১২ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে পাঁচ জন সুস্থ হয়ে ফিরলেও বাকি সাতজন এখনও চিকিৎসারত রয়েছেন। আজ বৃষ্টির পরেও বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েছেন। বৃষ্টির মধ্যেই আমাদের আমরণ অনশন পালিত হচ্ছে। এতে যদি কোনো অঘটন ঘটে তবে তার দায়ভার সরকারকে নিতে হবে।’

উল্লেখ্য, এর আগে একই দাবিতে ১০ জুন থেকে শিক্ষক-কর্মচারীরা একই স্থানে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছেন। এই সময়ের মধ্যে রাষ্ট্রপতি, স্পিকার ও ডেপুটি স্পিকারের কাছে তারা এমপিওভুক্ত করার দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছেন।

গত শনিবার তারা এই স্থানে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। তারা আগেই ঘোষণা দিয়েছিলেন, রবিবারের মধ্যে সরকার এ ব্যাপারে কোনও সিদ্ধান্ত না জানালে তারা সোমবার থেকে আমরণ অনশনে যাবেন। সেই ঘোষণা অনুসারে শিক্ষক-কর্মচারীরা অনশন শুরু করেছেন।

Facebook Comments


শিরোনাম
ঝিনাইদহ সদর হাসপাতাল থেকে ৫ দালাল গ্রেফতার, ২৫ টাকার ইনজেকশন ৩’শ টাকায় বিক্রি মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৩৫ হাজার টাকা  সাংবিধানিক স্বীকৃতির দাবি যৌতুকের জন্য স্ত্রীকে রড দিয়ে পেটালেন শিক্ষক স্বামী ধানের দাম ১ হাজার ১০০ টাকার নিচে রাখা যাবে না: বাদশা বাংলাদেশি পাসপোর্টসহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ রোহিঙ্গা আটক রাজধানীতে এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস থেকে এক লাখ পিচ ইয়াবা উদ্ধার  চলন্ত বাসে নার্স  তানিয়ার ধর্ষক ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন নওগাঁয় বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত নওগাঁয় জেলা বিএনপির আহবায়ক কমিটির পরিচিতি, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নওগাঁ পৌরসভাকে মশামুক্ত করতে ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের সংবাদ সম্মেলন ”গ্রাম আদালত সক্রিয় করতে হলে বিচারিক প্যানেল সদস্যদের দক্ষতা বৃদ্ধি করা জরুরী” রহস্যময় জীবন সাঁকো এবার আমি দ্বিতীয় ইনিংস খেলবো: ওবায়দুল কাদের সোনার ধানে আগুন দিলেও ‘সরকার নির্বিকার’: দুদু বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর বাণিজ্যিক কার্যক্রম শুরু প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সময় সূচীতে পরিবর্তন ইতিহাস সেরা দুর্নীতি: ২ কোটি টাকার বালিশ ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, প্রিলিমিনারিতে উত্তীর্ণ দেড় লাখ চুয়াডাঙ্গার কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুবকর সিদ্দিকী আর নেই প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করুন আজ থেকে এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক খালেদা জিয়ার কারামুক্তি: রাজনীতির নতুন মোড়: সম্মুখে অলি-জামাত বালিশ! নওগাঁ ১৪টি মাদক মামলার আসামী কুখ্যাত মাদক ব্যবশায়ী পবন আটক ঝিনাইদহে আ’লীগের দু’গ্রপের সংঘর্ষে ১০ নারীসহ আহত ১৫, বাড়ি ভাংচুর ২০টি
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com