ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৮ শিক্ষার্থী বহিষ্কার!

জাবি প্রতিনিধি।।

যৌন নিপীড়ন, ছিনতাই ও র‌্যাগিংয়ের অপরাধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ৩ আগস্ট অনুষ্ঠিত বিশেষ সিন্ডিকেট সভায় পৃথক ৫ ঘটনায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ২১ আগস্ট অফিস আদেশ জারি করে প্রশাসন। অন্য আরেকটি ঘটনায় সাময়িক বহিষ্কার আদেশ জারি করা হয় গত ২৬ আগস্ট।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এসব অফিস আদেশের কথা জানানো হয়।

অফিস আদেশ থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় এক ছাত্রী ও অন্য এলাকায় ২ ছাত্রীকে লাঞ্ছিত করার অপরাধে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী রিজওয়ান রাশেদ সোয়ানকে একবছরের জন্য বহিষ্কার ও ১০ হাজার টাকা জরিমানা এবং প্রত্নতত্ত্ব বিভাগের মাহিদ হাসানকে ছয়মাসের জন্য বহিষ্কার ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

গণিত বিভাগের ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে একই বিভাগের তোজাম্মেল হোসেনের ছাত্রত্ব বাতিল করে চিরতরে বহিষ্কার করা হয়। চারুকলা বিভাগের এক ছাত্রকে নিপীড়নের অভিযোগে ওই বিভাগের আশিকুর রহমান ও সৌরভ চক্রবর্তীকে একবছরের জন্য এবং জাকিয়া সুলতানা দিনা ও ফাহমিদা খানম অদিতিকে ছয়মাসের জন্য বহিষ্কার করা হয়।

মনির হোসেন নামে এক ব্যক্তিকে তুলে নিয়ে মারধর ও ১ লাখ টাকা মুক্তিপণ দাবির অভিযোগে ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের রায়হান পাটোয়ারি, সরকার ও রাজনীতি বিভাগের আলরাজী, দর্শন বিভাগের মোকাররম হোসেন শিবলু, সিএসই বিভাগের শাহ মোস্তাক আহমেদ সৈকতকে ২ বছরের জন্য বহিষ্কার ও ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণা এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সঞ্জয় ঘোষকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল এলাকায় এক ছাত্র ও এক বহিরাগতকে মারধরের অভিযোগে লোকপ্রশাসন বিভাগের রাফিউ শিকদার, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা, বাংলা বিভাগের শুভাশীষ ঘোষ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের নেজামুদ্দিন নিলয়কে একবছরের জন্য বহিষ্কার করা হয়। একইসঙ্গে জার্নালিজম বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হক সোহাগকে সতর্ক করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে মধ্যরাতে র‌্যাগিং করার অভিযোগে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শিহাবকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এই সময় শিহাব বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের শিক্ষা কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ভাষা শহীদদের প্রতি রাবি ট্যুরিস্ট ক্লাবের শ্রদ্ধাঞ্জলি ইবি’র শহীদ মিনারে শিক্ষক-কর্মকর্তাদের হট্টগোল বগুড়া শেরপুরে কু-প্রস্তাবে সাড়া না দেয়ায় বাড়ি ভাংচুর, থানায় অভিযোগ রামপালে নির্দিষ্ট সময়ে ৮৩ টি খাল খনন বাস্তবায়নে নানান চ্যালেঞ্জ ঝিনাইদহের শৈলকুপায় ৪ বছরের শিশুকে ধর্ষনের অভিযোগ মহান  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে,শহীদ মিনারে  হরিনাকুন্ডু  বিএনপি হ্যান্ডবল জাতীয় দলের গোলরক্ষক সোহান আর নেই রাবি শিক্ষার্থীদের একুশ চেতনা আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ বিএনপির কেন্দ্রীয় শহীদ মিনারে স্পিকারের শ্রদ্ধা মাতৃভাষা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা নিবেদন নিয়ামতপুরে শহীদ দিবস ও  আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটি’র শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা কোরআনের রেফারেন্স দিয়ে জুয়া খেলা বন্ধের রায় রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ব্যবসায়ী ফজুল হত্যা কান্ডের ঘটনায় সরিষাবাড়ীর ফুলদহ গ্রামে আতংক-অনেকেই গ্রাম ছাড়া শিক্ষায় বৈষম্য আর কতকাল? পৌর ছাত্রলীগে সভাপতি বহিস্কার, ধামইরহাটে আ.লীগের কমিটি গঠন নিয়ে সংঘর্ষ,আহত-৩ নওগাঁয় বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব অনুমোদনে আনন্দ মিছিল নওগাঁয় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত চিনাইর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয় শ্রদ্ধার ফুল কিনতে চন্দ্রগঞ্জে ব্যস্ততা : চড়া দামে বিক্রি হচ্ছে ফুল নিয়ামতপুরে পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় আনন্দ র‌্যালি মাগুরায় বন্দুক যুদ্ধে ২ ডাকাত সর্দার নিহত

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com