ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৮ শিক্ষার্থী বহিষ্কার!

জাবি প্রতিনিধি।।

যৌন নিপীড়ন, ছিনতাই ও র‌্যাগিংয়ের অপরাধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ৩ আগস্ট অনুষ্ঠিত বিশেষ সিন্ডিকেট সভায় পৃথক ৫ ঘটনায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ২১ আগস্ট অফিস আদেশ জারি করে প্রশাসন। অন্য আরেকটি ঘটনায় সাময়িক বহিষ্কার আদেশ জারি করা হয় গত ২৬ আগস্ট।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এসব অফিস আদেশের কথা জানানো হয়।

অফিস আদেশ থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় এক ছাত্রী ও অন্য এলাকায় ২ ছাত্রীকে লাঞ্ছিত করার অপরাধে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী রিজওয়ান রাশেদ সোয়ানকে একবছরের জন্য বহিষ্কার ও ১০ হাজার টাকা জরিমানা এবং প্রত্নতত্ত্ব বিভাগের মাহিদ হাসানকে ছয়মাসের জন্য বহিষ্কার ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

গণিত বিভাগের ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে একই বিভাগের তোজাম্মেল হোসেনের ছাত্রত্ব বাতিল করে চিরতরে বহিষ্কার করা হয়। চারুকলা বিভাগের এক ছাত্রকে নিপীড়নের অভিযোগে ওই বিভাগের আশিকুর রহমান ও সৌরভ চক্রবর্তীকে একবছরের জন্য এবং জাকিয়া সুলতানা দিনা ও ফাহমিদা খানম অদিতিকে ছয়মাসের জন্য বহিষ্কার করা হয়।

মনির হোসেন নামে এক ব্যক্তিকে তুলে নিয়ে মারধর ও ১ লাখ টাকা মুক্তিপণ দাবির অভিযোগে ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের রায়হান পাটোয়ারি, সরকার ও রাজনীতি বিভাগের আলরাজী, দর্শন বিভাগের মোকাররম হোসেন শিবলু, সিএসই বিভাগের শাহ মোস্তাক আহমেদ সৈকতকে ২ বছরের জন্য বহিষ্কার ও ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণা এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সঞ্জয় ঘোষকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল এলাকায় এক ছাত্র ও এক বহিরাগতকে মারধরের অভিযোগে লোকপ্রশাসন বিভাগের রাফিউ শিকদার, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা, বাংলা বিভাগের শুভাশীষ ঘোষ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের নেজামুদ্দিন নিলয়কে একবছরের জন্য বহিষ্কার করা হয়। একইসঙ্গে জার্নালিজম বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হক সোহাগকে সতর্ক করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে মধ্যরাতে র‌্যাগিং করার অভিযোগে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শিহাবকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এই সময় শিহাব বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের শিক্ষা কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
লক্ষ্মীপুরে পুলিশের সফলতা : ৩টি গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন সাবধান, লক্ষ্মীপুরসহ সারাদেশে শেখ হাসিনার অ্যাকশন চলবে ঝিনাইদহে বিশ্ব শান্তি দিবস পালিত মাগুরা মহম্মদপুরে পানি পয়ঃনিষ্কাশন কাজের উদ্বোধন মাগুরা শ্রীপুরে রাস্তা পাঁকা করণের দাবিতে মানববন্ধন ইবি প্রক্টরের দায়িত্ব নিলেন অধ্যাপক মাহবুবর রহমান নওগাঁর হাসিনা হাঁস-মুরগী ও ছাগল-গাভী পালন করে এখন কোটি টাকার মালিক ইবিতে বঙ্গবন্ধু স্মরণে ‘আন্তঃবিভাগীয় ফুটবল প্রতিযোগীতা’ শুরু মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থীকে জয়ী করার লক্ষে বিএনপি’র মতবিনিময় সভা শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকের ভূমিকা অপরিসীম নওগাঁয় পাটের চেয়ে পাট কাঠির যত্নে ব্যস্ত সময় পার করছেন কৃষক-কৃষানীরা…? হরিণাকুন্ডু উপজেলাতে  বিশেষ আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ৭ দিনে মাদক মুক্ত ক্যাম্পাস গড়তে চাই ইবি প্রক্টর ড. মাহবুব নওগাঁয় অতিথি এলপিজি অটোগ্যাস ফিলিং ষ্টেশনের উদ্বোধন একাধিক প্রেম ছিল সেই রানু মণ্ডলের! ভারতীয় ক্রিকেটের বিভিন্ন কুসংস্কার নিয়ে সোনমের নতুন ছবি কুষ্টিয়ার মিরপুরে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত মিরপুরে এসএসসি ৯৭ ব্যাচের মতবিনিময় রাউজানের কৃতিসন্তান মোজাহেদুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম কলেজের নবনিযুক্ত উপাধ্যক্ষ যশোরের ঝিকরগাছায় বন্ধুর বাড়িতে বেড়াতে এসে খুন হলো ইলিয়াস বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় চন্দ্রঘোনা ইউনিয়ন চ্যাম্পিয়ন! মাগুরা জাহান প্রাইভেট হাসপাতাল ও ডাক্তার মাসুদুল হকে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাঁকড়ায় সাবস্টেশন ও সাবজোনাল অফিসের উদ্বোধন  মোংলায় সড়ক দূর্ঘটনায় যুকের মৃত্যু চুয়াডাঙ্গার দামুড়হুদা উত্তর চাঁদপুর অঞ্চল হতে ৪০৫ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ০১ জন মাদক ব্যবসায়ী
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com