ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

জাবিতে সাংবাদিক লাঞ্ছনা: রাবি রিপোর্টার্স ইউনিটির নিন্দা

রাবি প্রতিনিধি।।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য ফারজানা ইসলাম কর্তৃক বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)। শনিবার সন্ধ্যায় রিপোর্টার্স ইউনিটির সভাপতি মর্তুজা নুর এবং সাধারণ সম্পাদক আহমেদ ফরিদের যৌথ বিবৃতিতে এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
বিবৃতিতে তারা বলেন, প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ে মুক্ত জ্ঞান চর্চা করা হয়। বিশ্ববিদ্যালয়ের উচ্চ পদ থেকে গণমাধ্যমকর্মীদের ওপর এহেন অপেশাদার ও অশোভোন আচরণ কখনও কাম্য নয়। এহেন আচরণ আমাদের শিক্ষাজীবনের জন্য হুমকি স্বরুপ। বিবৃতিতে উপাচার্য ফারজানা ইসলামকে সাংবাদিক কর্মীদের সাথে বসে এই ন্যক্কারজনক ঘটনার যথাযোগ্য ব্যাখ্যা দিয়ে ক্যাম্পাসে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করে এহেন আচরণ থেকে বেড়িয়ে আসার আহ্বান জানান।
প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম আলোর প্রতিনিধি মাইদুল ইসলাম এবং বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি শরীফুল ইসলাম সীমান্ত গত ২২ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের দুই কোটি টাকা ছাত্রলীগের মধ্যে বণ্টনের অভিযোগের প্রেক্ষিত বক্তব্য জানতে চাইলে উপাচার্য ফারজানা ইসলাম প্রচন্ড রেগে যান এবং ধমকের সুরে বলেন, ‘এমন প্রশ্ন করার সাহস কোথায় পেলেন?’ এ সময় উপাচার্য প্রক্টরকে সাংবাদিকদ্বয়ের বিরুদ্ধে ছাত্র-শৃঙ্খলা বিধিতে ব্যবস্থা নিতে বলেন। এবং সাংবাদিকদ্বয়ের বিভাগীয় সভাপতিদের ডেকে পাঠান। এক পর্যায়ে উপাচার্য সাংবাদিকদ্বয়ের ছবি তুলে রাখার নির্দেশ দিলে পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আশরাফুল আলম তাদের ছবি তুলে রাখে। এ ঘটনার যের ধরে সাংবাদিকদ্বয়কে দুই ঘন্টা যাবত ধমকাধমকি ও হুমকি দেয়া হয়।
অন্যদৃষ্টি/ আশিক
Facebook Comments


Leave a Reply

শিরোনাম
চট্টগ্রাম আবাহনী-সাইফ স্পোর্টিং ২-২ ড্র যশোর সদর কুতুবপুর মাদ্রাসায় কমিটি গঠন নিয়ে  হামলায় আহত ৬ খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি জাতির জন্য সেনা সদস্যদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারের আহ্বান রাষ্ট্রপতির জামালপুর কাচারিপাড়া ৬-১ গোলে জয়ী ‘গোল্ডেন সং’-এ গাইবেন অনিন্দিতা সাহা অথি শাহরুখকে দিয়ে ‘মিস্টার ইন্ডিয়া’র রিমেক, ক্ষুব্ধ সোনম মাশরাফিকে পেয়ে নির্বাচকেরা খুশি বগুড়ার শেরপুরে স্কুল মাঠে বাঁশের হাট খেলতে গিয়ে পা ভাঙ্গলো শিক্ষার্থীর টি২০ বিশ্বকাপে বাংলাদেশ প্রমীলাদের খেলা কাল নাসরিন একাডেমী ১২ গোলে জিতেছে মিরপুর লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার মিরপুরে ট্রাকের ধাক্কায় যুবক নিহত ইসলামী বিশ^বিদ্যালয় ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে মধ্যরাতে উত্তপ্ত ক্যাম্পাস : আহত ৫ নওগাঁয় হাই পাওয়ার বিষ স্প্রে করে কৃষকের ধানের ক্ষেত পুড়িয়ে দিলো প্রতিপক্ষ ঝিকরগাছা শংকরপুরে স্কুল ছাত্রীকে পালাক্রমে ধর্ষণ ১৩ হাজারী প্রথম বাংলাদেশী ক্রিকেটার তামিম ওয়ানডেতে ১৫ জনের দলে ৭ পরিবর্তন বড় রান সংগ্রহের পথে বাংলাদেশ ঝিনাইদহে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা, বাড়ীঘর ভাংচুর, লুটপাট ঝিনাইদহে  স্ত্রীকে পুড়িয়ে হত্যাকারি সেই স্বামী গ্রেফতার হরিণাকুণ্ডু উপজেলাতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে  ধর্ষণ মামলা দায়ের‚ ইউপি সদস্যদের প্রতিবাদ ঈশ্বরদীর জোতগাজি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র পরিষদ নির্বাচন অনুষ্ঠিত  ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়াতে মহাশশ্মানে মহাকালি পূজা ও শিব পূজা উদযাপন মহেশপুরে যাদবপুর কলেজ এমপিওভুক্ত হওয়ায় এমপি চঞ্চলকে সংবর্ধনা প্রদান

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com