ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ট্রাম্পের গ্রিনল্যান্ড কেনার বাসনা : মুখ খুললেন ড্যানিশ প্রধানমন্ত্রী

ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন

অন্যদৃষ্টি ডেস্ক।।

অর্থের বিনিময়ে বিশ্বের সবচেয়ে বড় দ্বীপ গ্রিনল্যান্ড কেনার যে বাসনা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রকাশ করেছেন তা এবার সরাসরি প্রত্যাখ্যান করলেন দ্বীপটির মালিক দেশ ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন। তিনি বললেন, ডেনমার্কের স্বায়ত্তশাসিত দ্বীপ গ্রিনল্যান্ড বিক্রি হবে না এবং এটিকে আমেরিকার কাছে বিক্রির করার প্রস্তাব ‘হাস্যকর’।

আমেরিকা বিশ্বের বৃহত্তম দ্বীপটি কিনতে চায় বলে প্রেসিডেন্ট ট্রাম্পের একজন অর্থনৈতিক উপদেষ্টা নিশ্চিত করার পর ড্যানিশ প্রধানমন্ত্রী এ বক্তব্য দিলেন।

তিনি রোববার গ্রিনল্যান্ড সফরে গিয়ে এক সাক্ষাৎকারে বলেন, “গ্রিনল্যান্ড বিক্রি হবে না। এটি ডেনমার্কের কোনো জিনিস নয়। গ্রিনল্যান্ডের মালিকানা সেখানকার অধিবাসীদের। আমি আন্তরিকভাবে বিশ্বাস করতে চাই যে, ঠাট্টার ছলে এটি কেনার আগ্রহ প্রকাশ করা হয়েছে।”

এদিকে ডোনাল্ড ট্রাম্প রোববার নিজে সাংবাদিকদের কাছে একথার সত্যতা নিশ্চিত করেছেন যে, তিনি তার কর্মকর্তাদের সঙ্গে সম্প্রতি বিষয়টির সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেছেন।

গ্রিনল্যান্ড কেনার আগ্রহ প্রকাশ করে কার্টুনিস্টদের কাছেও হাসির পাত্রে পরিণত হয়েছেন ট্রাম্প

আগামী মাসের গোড়ার দিকে ডেনমার্ক সফরে যাবেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। সেখানে তিনি ড্যানিশ প্রধানমন্ত্রী ফ্রেডেরিকসেনের পাশাপাশি গ্রিনল্যান্ডের প্রধানমন্ত্রী কিম কিয়েলসেনের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে কথা রয়েছে।

হোয়াইট হাউজের অর্থনেতিক উপদেষ্টা ল্যারি কুডলো রোববার একথার সত্যতা নিশ্চিত করেন যে, প্রেসিডেন্ট ট্রাম্প তার উপদেষ্টাদের সঙ্গে ব্যক্তিগতভাবে গ্রিনল্যান্ড কেনার বিষয়ে কথা বলেছেন।

উত্তর আটলান্টিক ও আর্কটিক সাগরের মধ্যবর্তী স্থানে অবস্থিত গ্রিনল্যান্ড দ্বীপের অর্থনীতি ডেনমার্কের সাহায্যের ওপর নির্ভরশীল। স্বায়ত্তশাসিত দ্বীপটির প্রতিরক্ষা ও পররাষ্ট্রনীতির নিয়ন্ত্রণ ডেনমার্কের হাতে থাকলেও বাকি বিষয়গুলো পরিচালনায় স্থানীয় সরকার স্বাধীনতা ভোগ করে।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
আলাউদ্দিন হত্যাকাণ্ডের  ফাঁসির দাবিতে উত্তাল মনপুরা, ৫ দিনের রিমান্ড মঞ্জুর  সারার সাহায্যে এগিয়ে এলেন কারিনা! বিয়েতে আগ্রহ নেই অন্তঃসত্ত্বা বলিউড অভিনেত্রীর হরিণাকুন্ডু উপজেলাতে দুই মাদক সেবন কারী গ্রেফতার নওগাঁয় সাব-রেজিষ্ট্রি অফিসে দুদকের অভিযান ঘুষের টাকা সহ ২ জন আটক নওগাঁয় ইয়াবা ট্যাবলেট ও হিরোইন সহ ৪ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ নওগাঁর রাণীনগর খাদ্যগুদাম রাস্তা খানা-খন্দে ভরা, প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা ঝিনাইদহে বিশ্ব খাদ্য দিবস  পালিত  সিরাজগঞ্জের সলঙ্গাসহ তিনটি উপজেলায় গাছে গাছে ব্যানার ও ফেস্টুন শিশুদের বিশেষ ধরণের জ্যামিতি বক্স উদ্ভাবন শিক্ষাক্ষেত্রে আমূল পরির্তনের আশা কুষ্টিয়ার কুর্শা ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি : হান্নান সভাপতি কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত চট্রগ্রামের রাংঙ্গুনিয়ায় মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন ও ভেজাল ঔষুধ জব্দ : চল্লিশ হাজার টাকা জরিমানা ব্রাহ্মণবাড়িয়ার বুড়িশ্বরে জনতা কর্তৃক মহিষ চোর ধৃত মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সাংগঠনিক মতবিনিময় সভা অনুষ্ঠিত পাবনা মোটর শ্রমিক ইউনিয়নের মৃত্যুবরণকারী সদস্যদের পরিবারের মাঝে এককালীন অনুদান প্রদান প্রভাষক মোদাচ্ছের’র  বিরুদ্ধে  ব্যবহারিক পরিক্ষার নামে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ ঝিনাইদহের মহেশপুরে বিদ্যুৎ স্পর্শে যুবকের মৃত্যু ঝিনাইদহের ডাকবাংলা ব্লাড ডোনার ক্লাব এর ১ম বর্ষপূর্তী অনুষ্ঠিত চট্টগ্রাম কলেজের নব নিযুক্ত উপাধ্যক্ষকে ক্রেস্ট ও ফুল  দিয়ে শুভেচ্ছা জানান মাদরাসা পরিচালনা পর্ষদ  নাসিরনগরে নিষেধাজ্ঞা অমান্য করায় ১০ জেলেকে জরিমানা জবিতে নৃবিজ্ঞান বিভাগের নবীন বরন ও বিদায় অনুষ্ঠান ঝিনাইদহের কালীগঞ্জে গাছ থেকে পড়ে  একব্যক্তির মৃত্যু !  মাগুরার শ্রীপুরে  বিশ্ব খাদ্য দিবস পালিত ঝিনাইদহের কালীগঞ্জে সাজাপ্রাপ্ত দুই আসামি আটক   রাবিতে পিসিও’র ক্যারিয়ার বিষয়ক সেমিনার
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com