ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

গ্রাম কালেকশনের ১০   টাকা ক্ষুধার যন্ত্রণায় খরচ করায় বেধরক মারপিট করলেন শিক্ষক

ষ্টাফ রিপোর্টার।।

‘বাড়ির থেকে ১০ টাকা এনে দিচ্ছি, হুজুর আর মারেন না’ এমন আকুতির পরও ১০ বছর বয়সের মাদরাসা ছাত্র রমজান মোল্যা রক্ষা পায়নি শিক্ষক ইমামুল হকের পিটুনির হাত থেকে।

নির্মম এ নির্যাতনের ঘটনা মঙ্গলবার বিকালে যশোরের অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নের খানজাহান আলী নূরানী হাফেজি মাদ্রাসায় ঘটে। আহত রমজান মোল্যা বাশুয়াড়ী গ্রামের ভ্যানচালক আজানুর মোল্যার ছেলে। অসুস্থ রমজানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকে শিক্ষক ইমামুল হক পলাতক রয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই মাদ্রাসার এক শিক্ষক জানান, বর্তমানে মাদ্রাসায় মোট শিক্ষার্থী ২৮ জন। লেখাপড়া না করিয়ে শিশু শিক্ষার্থীদের দিয়ে গ্রামে চাল ও টাকা কালেকশন করানো হয়। মঙ্গলবার দিনভর কালেকশনের পর ক্ষুধার্ত ও ক্লান্ত রমজান মোল্যা কালেকশনের থেকে মাত্র ১০ টাকা খরচ করে। বিষয়টি শিক্ষক ইমামুল হক জানতে পেরে শিশুটিকে বেধড়ক পিটিয়ে মাদ্রাসার এক কক্ষে আটকে রাখেন। এটা অমানবিক, এর বিচার হওয়া প্রয়োজন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন শিশু রমজান মোল্যা কাঁদতে কাঁদতে বলেন, আমিসহ মাদ্রাসার তিনজন ছাত্রকে ইমামুল হুজুর পাশের গ্রামে চাল ও টাকা কালেকশন করতে পাঠান। সকাল থেকে বিকাল পর্যন্ত কালেকশন করে ক্ষুধা লাগলে ১০ টাকার খাবার কিনে খাই। এজন্যে হুজুর আমাকে দাঁতন গাছ দিয়ে পেটাতে শুরু করেন। হুজুরের পা ধরে ক্ষমা চেয়ে বলেছিলাম, ‘বাড়ির থেকে ১০ টাকা এনে দিচ্ছি, হুজুর আমারে আর মারেন না’ তারপরও হুজুর মারতে থাকেন এবং বলেন তোর শরীরের যেখানে মারছি তা কাউকে দেখাতে তুই লজ্জা পাবি।

আহত রমজানের পিতা ভ্যানচালক আজানুর মোল্যা বলেন, প্রতিমাসে ছেলের বেতন বাবদ ১২০ টাকা ইমামুল হুজুরের হাতে দিতে হয়। হুজুর বাড়ির সব কাজ মাদ্রাসার ছাত্রদের দিয়ে করান। আমার ছেলে হুজুরের কালেকশনের টাকা দিয়ে খাবার খাইছে। নিষ্ঠুরভাবে না মেরে আমাকে বললে আমি টাকা দিয়ে দিতাম। আমি নির্যাতনকারী হুজুরের দৃষ্টান্তমূলক বিচার চাই।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহামুদুর রহমান রিজভী বলেন, মাদ্রাসাছাত্র রমজান মোল্যার কোমর ও নিতম্ব থেকে দুই পায়ে বেধড়ক পিটিয়ে জখম করা হয়েছে। ওই স্থানে একাধিক ক্ষতের চিহ্ন রয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে খানজাহান আলী নূরানী হাফেজী মাদ্রাসার অভিযুক্ত শিক্ষক মো. ইমামুল হকের ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিক বার চেষ্টা করেও ফোনটি বন্ধ পাওয়া যায়। মাদ্রাসায় গিয়েও তাকে পাওয়া যায়নি।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. রোকিবুজ্জামান বলেন, মাদ্রাসাছাত্রকে মারপিটের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। শুনেছি ছাত্রটি হাসপাতালে ভর্তি হয়েছে। বিষয়টি তদন্ত করে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
কুষ্টিয়ার় মিরপুরে ২ দিনে দুই গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার টাইফুন হিগিবিসে জাপানের ১০ বিলিয়ন ডলারের অর্থনৈতিক ক্ষতি হতে পারে ইবি রোভার স্কাউটের নেতৃত্বে আজাদ-মুসা ইসলামী বিশ্ববিদ্যালয়ে তারুণ্য’র দুদিনব্যাপি ‘প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ’ সম্পন্ন ইবির খালেদা জিয়া হলে ‘নারীর ক্ষমতায়ন’ বিষয়ে বিতর্ক নাসিরনগরে গাউছিয়া সুন্নী সংগঠনের ইসলামিক মহা সম্মেলন ব্রাহ্মণবাড়িয়ায় ‘কোটিপতি পিয়ন’ ইয়াছিন মিয়া আটক ১৮ ডিসেম্বর থেকে মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা কলেজগুলোর তথ্য যাচাই সফটওয়্যারের মাধ্যমে অটোমেটিক পদ্ধতিতে শিক্ষকদের উচ্চতর গ্রেড ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকলের ২০১৯-২০ মাড়াই মৌসুমের শুভ উদ্ধোধন যথাযোগ্য মর্যাদায় ঝিনাইদহে পাক হানাদার মুক্ত দিবস পালিত  ঝিনাইদহে যুবদলের কর্মিসভা অনুষ্ঠিত     মহান  বিজয় দিবস পালন উপলক্ষে কালীগঞ্জ উপজেলা বিএনপি’র প্রস্তুতিমুলক সভা আজ সৃজিত-মিথিলার বিয়ে মুখ খুললেন লিওনার্দোর ২৫ বছরের ছোট প্রেমিকা ক্যামিলা! ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান ১০ ডিগ্রি সেলসিয়াসে নামল দেশের সর্বনিম্ন তাপমাত্রা নারীদের বাসে চলাচল: বিপদ এড়াতে পুলিশের ৯ পরামর্শ সভাপতি ছাড়া আওয়ামী লীগের সব পদে পরিবর্তন: ওবায়দুল কাদের যশোরে শুরু হয়েছে জোড় ইজতেমা, বিদেশীসহ বিভিন্ন জেলা থেকে মুসল্লীদের অংশগ্রহণ সৈয়দ মুর্শেদ কামাল স্মৃতি সংসদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ঝিনাইদহে ফারইষ্ট অফিসে দুই দিন ব্যাপী ফাইন্যান্সিয়াল এসোসিয়েট এফ,এ প্রশিক্ষণ অনুষ্ঠিত মিরপুরে গৃহবধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফাইনালের টিকিট পেতে বাংলাদেশকে যা করতে হবে  আপনার একটু মানবিক সাহায্যেই বাচাঁতে পারে শিশু সানাউল এর জীবন

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com