ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ভারতে পাচার করা  ৭ নারী ও শিশুকে বেনাপোলে হস্তান্তর

ষ্টাফ রিপোর্টার।।

ভাল কাজের সন্ধানে বিভিন্ন সময় ভারতে পাচার হওয়া সাত বাংলাদেশী নারী, শিশুকে স্বদেশ প্রত্যাবাসন প্রক্রিয়ায় ফেরত পাঠিয়েছে ভারত সরকার। মঙ্গলবার (১৩ আগস্ট) বিকাল ৪টায় কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ও বিএসএফ সদস্যরা তাদেরকে যৌথভাবে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ ও বিজিবি সদস্যদের হাতে তুলে দেয়।রাইটস যশোর নামে একটি এনজিও সংস্থা তাদেরকে পরিবারের কাছে পৌঁছে দিতে নিজেদের জিম্মায় নিয়েছেন।
ফেরত আসা বাংলাদেশীরা হলেন- ঢাকার রুপা চৌধুরী (৩৫), রাবেয়া (৪৫) ও লাবনী (১৮), যশোরের নারগীস (১৬), নড়াইলের অথই শিলা (১৫), বাগেরহাটের সাগর মোল্লা (১৩) ও চাঁপাইনবানগঞ্জের শফিকুল ইসলাম (১৩)।পাচারের শিকার রুপা চৌধুরী জানান, ভালো কাজের কথা বলে তাঁকে সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে দালালরা তাকে সেখানে ফেলে পালিয়ে আসে। ভারতীয় পুলিশ তাকে আটক করে জেলে পাঠায়। সেখান থেকে নিলুয়া হোম নামে একটি এনজিও সংস্থা তাকে ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। সাত বছর পর তিনি বাড়ি ফিরছেন।

এনজিও সংস্থা যশোর রাইটসের তথ্য ও অনুসন্ধান কর্মকর্তা তৌফিকুজ্জামান জানান, দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের মাধ্যমে তাদেরকে স্বদেশ প্রত্যাবাসন প্রক্রিয়ায় তাদের ফেরত আনা হয়েছে। এরা যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে আইনি সহায়তা করা হবে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মাসুম বিল্লাহ জানান, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে পোর্টথানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তারা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
নওগাঁয় পাঁচ নারীকে জয়িতার পুরস্কার ও সংবর্ধনা প্রদান নওগাঁর রাণীনগর ১০ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস নওগাঁয় মাদকসেবী ছেলের অত্যাচারে অতিষ্ট হয়ে ছেলেকে পুলিশে দিল পিতা শার্শা উপজেলার বাগআঁচড়ায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে মত বিনিময় সভা অনুষ্ঠিত  নাসিরনগর সদর বন্ধুমহল  ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন গোপালগঞ্জে ৫ জয়ীতাকে সম্মাননা মহেশপুরের আজমপুর ইউনিয়নে কিশোর কিশোরী ক্লাব শুভ উদ্বোধন বেনাপোলে পুলিশের অভিযানে ফেনসিডিল সহ আটক-১ চৌগাছায় ৫ জয়িতাকে সংবর্ধনা প্রদান প্রেয়সীকে খোঁলা চিঠি শহীদ বুদ্ধিজীবী দায়িত্বরত আসল মানুষ, হত্যা চক্রান্তের যে মানুষ   ঢাবির কলা ও সামাজিক অনুষদে সেরা হওয়ায় স্বর্ণপদক পেলেন জবি সহকারী অধ্যাপক খাইরুল ২০২০ সালের পূর্বে বদলি  ব্যবস্থা চালুর দাবিতে রাজপথে শিক্ষকরা ঝিনাইদহে নবাগত উপজেলা নির্বাহী অফিসারকে শিক্ষক সমিতির সংবর্ধনা ঝিনাইদহে বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়িতাদের সম্মাননা সব আন্তর্জাতিক ইভেন্টে ৪ বছর নিষিদ্ধ রাশিয়া ঝিনাইদহের কালীগঞ্জের আইনশৃংখলা কমিটির সভা, স্কুল – কলেজ এর ছাত্রদের প্রতি বিশেষ    নির্দ্দেশনা   ঝিনাইদহে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত মহান বিজয় দিবস উদযাপন করার লক্ষে ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি’র প্রস্তুতি সভা  পোরশায় আন্তর্জাতীক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পলিতো ক্রিকেটেও সোনা পেলো বাংলাদেশের ছেলেরা…. বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন নাটোরে ছেলের পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষকদের পেটালেন সভাপতি মন্ত্রিসভায় যারা ভালো করবে না তাদের দায়িত্বে পরিবর্তন আনা হবে : ওবায়দুল কাদের ডিসেম্বরেই অবসরে যাচ্ছেন ১৫ সচিব

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com