ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

শোক হোক শক্তি, জাগ্রত হোক দেশ ভক্তি

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী। ১৯৭৫ সালের এই দিনে বিপথগামী কিছু সেনাসদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করে। তবে দেশের বাইরে থাকায় এ সময় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ-তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, সদ্য স্বাধীন যুদ্ধবিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু যখন সমগ্র জাতিকে নিয়ে সোনার বাংলা গড়ার সংগ্রামে নিয়োজিত, তখনই স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী চক্র তাকে হত্যা করে। এর মধ্য দিয়ে তারা বাঙালির ঐতিহ্য, সংস্কৃতি, কৃষ্টি ও অগ্রযাত্রাকে ক্ষুব্ধ করার অপপ্রয়াস চালায়। ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি।

তথ্য মন্ত্রণালয়, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়, অধিদফতর, বিভাগ ও সংস্থা জাতীয় কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে নিজ নিজ কর্মসূচি পালন করবে। দিবসটি উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারা দেশের মসজিদগুলোয় বাদ জোহর বিশেষ মুনাজাত এবং মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। জেলা ও উপজেলা পর্যায়েও যথাযোগ্য মর্যাদায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। জাতীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখে তারা কর্মসূচি পালন করবে। দেশের সব সিটি করপোরেশন, জেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ জাতীয় কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে নিজ নিজ কর্মসূচি পালন করবে।

জাতীয় শোক দিবসে ১৫ আগস্ট শাহাদত বরণকারি সকলের আত্নার মাগফেরাত কামনা করি। কালে কালে বঙ্গবন্ধু আসুক বার বার এই প্রত্যাশা আমাদের। শোক হোক শক্তি, জাগ্রত হোক দেশ ভক্তি।

 

 

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ঝিনাইদহের কালীগঞ্জে নারী  সহ ৩ মাদক ব্যবসায়ী আটক, ইয়াবা ও ফেন্সিডিল উদ্ধার।  ঝিনাইদহ সদর উপজেলার আড়মুখী দাখিল মাদ্রাসায় বিদায়  ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  ঝিনাইদহে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন উজ্জ্বল কুমার দাস পোরশার গাংগুরিয়ায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন ইউনিয়ন আ’লীগ অবশেষে মেয়রের রোষাণল থেকে রক্ষা পেল সরিষাবাড়ীর এক প্রতিবন্ধি তথ্যমন্ত্রীর ব্যক্তিগত সহকারী এমরুল করিম রাশেদ পুনরায়  বিদ্যাৎসাহি সদস্য নির্বাচিত রাংগুনিয়ায় হোসাইনী কাফেলার উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত  নওগাঁর উপর শেরপুর উন্নয়ন সমিতির কার্যকরী পরিষদের শপথ গ্রহন অনুষ্ঠান অনুষ্ঠিত দুপচাঁচিয়ার পল্লীতে মন্দিরে দুঃসাহসিক চুরি পরিত্যক্ত ফিতায় সফলতার স্বপ্ন বুনছেন লক্ষ্মীপুরের নারীরা বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে ফান্দাউক পন্ডিতরাম উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত উত্তর নারায়নপুর মাধ্যমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পূর্ণ বগুড়ার শেরপুরে নতুন ভোটার হয়েছে প্রায় ১৭ হাজার মহেশপুরে অধিকাংশ শিক্ষকরাই টিউশনি,গাইড,ও ভর্তি বাণিজ্যে ব্যস্ত, অভিভাবক নিরুপায়, কর্তৃপক্ষ নিরব বঙ্গবন্ধু জাতীয় ফুটবলে ঝিনাইদহ-যশোর ড্র কুলফাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ ঝিনাইদহে  জাতীয় নজরুল সম্মেলন শুরু       মাগুরায় ইয়াবা ও গাঁজা সহ যুবক আটক ঝিনাইদহে ইজিবাইক মালিক ও শ্রমিক সমাবেশ হরিণাকুণ্ডু উপজেলাতে ধানী জমিতে পুকুর কাটা বন্ধে ভ্রাম্যমান আদালত হরিণাকুণ্ডুতে বাজার বনিক সমিতির সভা অনুষ্ঠিত রাজবাড়ী-ফরিদপুর-ভাঙ্গা রেল চলাচল উদ্বোধন রবিবার আকাশ থেকে পদ্মাসেতুর ছবি তুললেন প্রধানমন্ত্রী ভাবনা-অনিমেষ সম্পর্কে নতুন মোড় নওগাঁয় ব্যালট পেপারে সিল মেরে কৃষকরা নির্বাচিত করলেন অপারেটর

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com