ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আমেরিকান প্রবাসী বান্ধবীর অনুদান বাংলাদেশী বন্ধুদের মাধ্যমে প্যারালাইস হওয়া বন্ধুর কাছে হস্থান্তর

প্যারালাইস হওয়া অসহায় বন্ধুর পাশে বন্ধুদের অনুদান। ছবিঃ প্রতিনিধি

সাইফুল ইসলাম, ডাকবাংলা প্রতিনিধি।।

মানুষের জীবনে “বন্ধু” শব্দটি অনেক গভীর ও ব্যাপকভাবে মনের ভেতরে দিবানিশি জড়িয়ে থাকে। এই যে বন্ধুত্ব! তা কিন্তু বাহ্যিক চাহিদার চেয়ে মানসিক চাহিদার খোরাক জোগায়। একজন বন্ধু আরেকজন বন্ধুর সাথে যেভাবে তার নিজস্ব সুখ দুঃখের কথা ভাগাভাগি করতে পারে তা অন্য কারো কাছে করতে পারে না। এমন কি রক্তের সম্পর্ক হলেও না, যদি কেউ সেরকম বন্ধু না হয়!

বন্ধুত্বের মধ্যে কোনো স্বার্থ থাকেনা, থাকে শুধু নিঃস্বার্থ ভালোবাসা। সেই ভালোবাসাই মনে করিয়ে দেয় যে, একজন আরেকজনের পাশে বিপদে-আপদে সব সময়ই আছে। কবির ভাষায় বললেও বলা চলে–“বন্ধু মানে নীল সাগরের উচ্ছলে পড়া ঢেউ,বন্ধু মানে মনের মত খুঁজে পাওয়া কেউ, বন্ধু মানে দূরে থেকেও আসা কাছাকাছি, সকাল বিকেল জানিয়ে দেওয়া ‘বন্ধু আমি আছি।

ঠিক তেমনি করেই ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা আঃ রউফ ডিগ্রি কলেজের ২০০১ সালের এইচ,এস,সি  কলেজ পড়ুয়া বন্ধুরা মিলে তাদেরই এক অসহায় প্য্যরালাইস হওয়া বন্ধু ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের  কাশিপুম পুর পশ্চিম পাড়ার ইছাহাক মন্ডলের ছেলে জালাল মন্ডলের প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল আযহার খরচ করার জন্য আজ (১১আগষ্ট) সকাল ১১ টার দিকে তার নিজ বাড়িতে যেয়ে আমেরিকা প্রবাসী বান্ধবী সাঞ্জিদা সিমু’র পাঠানো আর বন্ধুরা মিলে ৬৫১৫ টাকা তার হাতে তুলে দেন।

বন্ধু জালালের হাতে টাকা তুলে দেওয়ার সময় বন্ধুদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক অন্য দৃষ্টি পত্রিকার বার্তা সম্পাদক ও দৈনিক জাতীয় মানবাধিকার প্রতিদিন পত্রিকার হরিনাকুন্ডু উপজেলা প্রতিনিধি এম.শহিদুল ইসলাম টুকু, শাহিন আশরাফ ইসলামী ব্যাংক মাগুরা শাখা, হাবিবুর রহমান সহকারী শিক্ষক বাজার গোপালপুর স্কুল এন্ড কলেজ, আঃ রহিম মল্লিক সহকারী শিক্ষক ঢাকা, আঃ মালেক প্রধান শিক্ষক এজে ইন্টারন্যাশনাল স্কুল ডাকবাংলা শাখা, জাকির হোসেন এজি অফিস ঢাকা, সগীর আহম্মেদ সাগর বিশিষ্ট ব্যবসায়ী।

সে সময় অসহায় প্যারালাইস হওয়া বন্ধু জালাল মন্ডল সাংবাদিকে বলেন, আঃ রউফ ডিগ্রি কলেজে পড়া এসব বন্ধুারা যখন আমাকে দেখতে আসে তখন যেন আমার মনে হয় পৃথিবীর সব থেকে সুখী মানুষ আমিই, তিনি আরো বলেন, ২০০১ সালে আমি মধুহাটি ইউনিয়নের নন এমপিও প্রতিষ্ঠান জিয়ানগর মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করি ১ নয় ২ নয় এমন ১৭ বছর বিনা টাকায় শ্রম দিয়, সুতরাং আল্লাহ তায়ালা আমাকে অবসর দিয়েছেন প্যারালাইসের মাধ্যমে। তাই আমি সরকারকে কাছে বিনিত ভাবে অনুরোধ করে বলবো এমন নন এমপিও প্রতিষ্ঠানে বিনা শ্রমে আমার মতো আর কোন জালালের টাকা নয় শুধু প্যারালাইসের মাধ্যমে অবসর না নিতে হয় সেদিকে খেয়াল রেখে দেশে যে সমস্ত নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান আছে সেগুলোকে সরকারী করনে সরকারের নেক দৃষ্টি কামায় প্যারালাইস জালাল।

এ পর্যন্ত জালালকে সরকার থেকে কোন অনুদান দেওয়া হয় নি বলেও দাবি জানান,প্যারালাইস জালাল। নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানে দীর্ঘ ১৭ বছর বিনা শ্রমে শ্রম দেওয়া প্যালাইস হওয়া সহকারী শিক্ষক জালাল মন্ডলকে সরকারী ভাবে কোন অনুদান বা প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়া হয়েছে কিনা এবিষয়ে গান্না ইউনিয়নের ৭ ওয়ার্ডের মেম্বার রিপন মিয়ার কাছে জানতে চাইলে তিনি সাংবাদিক-কে জানান, আমি জালাল মন্ডলকে বলেছি তার সমস্ত কাগজ পত্র আমাকে দিতে তিনি এখনো দেয় নি সুতরাং এবার আমি তার একটি প্রতিবন্ধী ভাতার কার্ড করে দিবো এবং সব ধরনের সুযোগ সুবিধা ও দিবো।

Facebook Comments


শিরোনাম
পোরশায় প্রতারক চক্রের মুলহোতা রহমত আটক,অর্ধ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ নানা কর্মসূচীর মধ্য দিয়ে  ঝিনাইদহের কালীগঞ্জে পালিত হলো জাতীয় শোক দিবস যশোরের শার্শা সীমান্তে ২৯৫ বোতল ফেনসিডিল সহ পাচারকারী আটক যশোর মনিরামপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নারী সদস্যকে মারপিটের অভিযোগ যথাযোগ্য মর্যাদায় নওগাঁর নিয়ামতপুরে জাতীয় শোক দিবস পালিত নববধুকে রেখে জরিমানা দিয়ে ফিরে গেল বর নওগাঁয় নানা কর্মসূচীর মধ্যে জাতীয় শোক দিবস পালিত মোংলা বন্দর কর্তৃপক্ষের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত নওগাঁয় চামড়া নিয়ে বিপাকে ক্রেতা-বিক্রেতা : পাচার হওয়ার আশঙ্কা ঝিনাইদহের বাদপুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবসের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় নিখোঁজের দু’দিন পর এক ব্যাক্তির লাশ উদ্ধার…? যথাযোগ্য মর্যাদায় ইবিতে জাতীয় শোকদিবস পালিত নওগাঁয় জাতীয় শোক দিবস উপলক্ষে কাংগালী ভোজ বিতরণ রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত চলে গেলেন অভিনেত্রী বিদ্যা সিনহা হরিণাকুণ্ডু উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাত বার্ষিকী পালিত তিন মাস আগে বিয়ের কথা স্বীকার করলেন কনা বাগেরহাটের মোংলায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী পালিত সিরাজগঞ্জের তাড়াশে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত মহেশপুরের আজমপুর ইউনিয়নে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন লংগদুতে জাতীয় শোক দিবস উদযাপিত ১৫ জনের সামনে গায়ে একটাও সুতো নেই অভিনেত্রীর! ভারতে ভয়াবহ বন্যা ও ভূমিধসে এ পর্যন্ত নিহত অন্তত ২৭০ আমেরিকার ফিলাডেলফিয়ায় সন্ত্রাসীদের গোলাগুলিতে ৬ পুলিশ আহত ভারতের স্বাধীনতা দিবস: কালোদিবস হিসেবে পালন করছে পাকিস্তান
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com