১৯ সেপ্টেম্বর ২০১৮ || বুধবার || ০২:০২ অপরাহ্ন

ইবিতে ভর্তি ফরম বিতরণ ১০ সেপ্টেম্বর, পরীক্ষা ৪ নভেম্বর  থেকে

আরাফাত, ইবি।।।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) ভর্তি ফরম ও ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ মঙ্গলবার বেলা ১১টায় প্রশাসন ভবনের কনফারেন্স রুমে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় ভর্তির সকল কার্যক্রম গৃহীত হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ সেলিম তোহা সহ ভর্তি কমিটির সদস্যবৃন্দ। সভা সঞ্চালনা করেন কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব ও রেজিস্ট্রার (ভারঃ) এস, এম, আব্দুল লতিফ।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন ফরম ১০ সেপ্টেম্বর হতে বিতরণ করা হবে। অনলাইনের মাধ্যমে এ ফরম বিতরণ চলবে ১০ অক্টোবর পর্যন্ত। এছাড়া আগামী ৪ নভেম্বর হতে ৭ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবছর থিওলজি, মানবিক ও সামাজিক বিজ্ঞান, ব্যবসায় প্রশাসন এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভূক্ত মোট ৪ টি ইউনিটের অধীনে ৩৩ টি বিভাগে ২২৭৫ জন ছাত্র-ছাত্রীকে ভর্তি করা হবে।

১২০ নম্বরের এ ভর্তি পরীক্ষায় এমসিকিউ পদ্ধতিতে থাকবে ৬০ নম্বর, লিখিত পরীক্ষায় থাকবে ২০ নম্বর এবং এস,এস,সি/সমমান এবং এইচ,এস,সি/ সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ভিত্তিতে থাকবে (২০+২০) = মোট ৪০ নম্বর।

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com