ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

জাপান সাগরে পঞ্চমবারের মতো ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করল উত্তর কোরিয়া

অন্যদৃষ্টি ডেস্ক।।

উত্তর কোরিয়া শনিবার (১০ আগস্ট) আবার জাপান সাগর লক্ষ্য করে দু’টি স্বল্প-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

এ নিয়ে গত দুই সপ্তাহ’র কিছু বেশি সময়ের মধ্যে পঞ্চমবারের মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল উত্তর কোরিয়া।

দক্ষিণ কোরিয়ার সামরিক সূত্র থেকে প্রকাশিত এ খবরের সত্যতা নিশ্চিত করা সম্ভব হলে তা হবে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাবের লঙ্ঘন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের পক্ষ থেকে ‘একটি সুন্দর চিঠি’ গ্রহণ করার পর পিয়ংইয়ং’র পক্ষ থেকে সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষার এ খবর প্রকাশিত হলো।ট্রাম্প বলেছেন, কিম ওই চিঠিতে দক্ষিণ কোরিয়ার সঙ্গে আমেরিকার চলমান যৌথ সামরিক মহড়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

দক্ষিণ কোরিয়ার সামরিক সূত্র জানিয়েছে, উত্তর কোরিয়ার দক্ষিণ হ্যামগিয়ং প্রদেশের হামহুং শহর থেকে আজকের দু’টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয় এবং এগুলো জাপান সাগর বা পূর্ব সাগরে পতিত হয়। শনিবার স্থানীয় সময় ভোর ৫টা ৩৪ ও ৫টা ৫০ মিনিটে ক্ষেপণাস্ত্র দু’টি নিক্ষেপ করা হয় এবং এগুলো প্রায় ৪৮ কিলোমিটার উচ্চতায় উঠে পূর্ব সাগরে পতিত হওয়ার আগে ৪০০ কিলোমিটার পথ পাড়ি দেয়।

আজকের এ ক্ষেপণাস্ত্র নিক্ষেপের কয়েক ঘণ্টা আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, তিনি কিম জং-উনের পক্ষ থেকে একটি চিঠি পেয়েছেন। চিঠিটিকে তিনি ‘অত্যন্ত ইতিবাচক চিঠি’ আখ্যায়িত করে বলেন, তিন পৃষ্ঠার চিঠিটি শুরু থেকে শেষ পর্যন্ত অত্যন্ত সুন্দর। খুব শিগগিরই কিমের সঙ্গে আবার আলোচনায় বসারও আগ্রহ প্রকাশ করেন ট্রাম্প।

এর আগে কোরীয় উপদ্বীপে আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার মধ্যে চলমান বার্ষিক সামরিক মহড়ার ব্যাপারে তীব্র ক্ষোভ প্রকাশ করেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে ডোনাল্ড ট্রাম্প ও দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইনের সঙ্গে তার সাক্ষাতে অর্জিত সমঝোতা লঙ্ঘন করে এ মহড়া চালানো হচ্ছে। এর আগের কয়েক দফা ক্ষেপণাস্ত্র পরীক্ষার পর পিয়ংইয়ং জানায়, দেশটি ওই যৌথ সামরিক মহড়ার প্রতিবাদে এসব পরীক্ষা চালিয়েছে।

Facebook Comments


শিরোনাম
সাংবাদিক নজরুল ইসলামের ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন শ্যামলী সার্ভিস বাসের চাকায় পিষ্ট হলো যাত্রীবাহী সিএনজি কাল পবিত্র ঈদুল আযহার জন্য প্রস্তুত আমশড়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার ঈদগা মাঠ মোংলাপোর্ট প্রেসক্লাবের পক্ষ থেকে দেশ বাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক জননেতা জনাব সাইফুল ইসলাম ফিরোজ এর ঈদের শুভেচ্ছা বানী! পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন আমেরিকান প্রবাসী বান্ধবীর অনুদান বাংলাদেশী বন্ধুদের মাধ্যমে প্যারালাইস হওয়া বন্ধুর কাছে হস্থান্তর কাজী জুবেরী মোস্তাক এর কবিতা “ওদের বলে দিও” নাসিরনগরে পথশিশু কল্যান ফাউন্ডেশন কর্তৃক পথশিশুদের ঈদ বস্ত্র বিতরণ   নাসির নগরের ধরমন্ডল ও গোকর্ণ থেকে হিরোইন ও গাঁজাসহ গ্রেফতার দুই    মোঃ রোকনুজ্জামান (রোকন) এর  পক্ষ থেকে সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা বলুহর ইউপি সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ সফিকুর রহমান এর ঈদ শুভেচ্ছা। কোটচাঁদপুর উপজেলা আ‘লীগ সাধারন সম্পাদক মোঃ শাহাজান আলী‘র ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন কোটচাঁদপুর পৌর মেয়র মোঃ জাহিদুল ইসলাম (জাহিদ) পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আজিজুর রহমান মন্টু চেয়ারম্যান আব্দুস সাত্তার খাঁন এর বানী হজ পরিশুদ্ধ-নিষ্পাপ জীবনের পথ প্রদর্শক আড়মুখী জে জে মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি শিমুল বিশ্বাসের ঈদেরশুভেচ্ছা কোরবানির আগে ও পরে যে সব করণীয় কোরবানি সম্পর্কে যে বিষয়গুলো জানা জরুরি জানুন কোরবানির সংক্ষিপ্ত ইতিহাস
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com