ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

জম্মু-কাশ্মির সরকার কারাবন্দীদের বিজেপিশাসিত উত্তর প্রদেশের আগ্রা জেলে স্থানান্তর করছে

অন্যদৃষ্টি ডেস্ক।।

জম্মু-কাশ্মির সরকার সেখানকার কারাবন্দীদের বিজেপিশাসিত উত্তর প্রদেশের আগ্রার কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করছে।

শান্তি ও নিরাপত্তা রক্ষার স্বার্থে ওই পদক্ষেপ নেয়া হয়েছে। এপর্যন্ত দু’দফায় ৯০ জনকে বিমানবাহিনীর বিশেষ বিমানে কাশ্মির থেকে আগ্রায় নিয়ে যাওয়া হয়েছে। ‘আজতক’ হিন্দি নিউজ ওয়েব চ্যানেল ওই তথ্য জানিয়েছে।

গত (বৃহস্পতিবার) প্রথম দফায় ৭০ জন বিচ্ছিন্নতাবাদী বন্দিকে আগ্রার কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। গতকাল (শুক্রবার) আরও ২০ জনকে স্থানান্তর করা হয়। কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে এসব বন্দীদের আগ্রা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এজন্য সংশ্লিষ্ট বিমানবন্দরে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়।বন্দিদের স্থানান্তরকে কেন্দ্র করে আগ্রা কেন্দ্রীয় কারাগারে  ব্যাপক তৎপরতা শুরু হয়েছে। কাশ্মির উপত্যকা থেকে বন্দিদের অত্যন্ত গোপনীয়তার সঙ্গে আগ্রা কারাগারে নিয়ে যাওয়া হয়েছে যাতে কোনও সমস্যা সৃষ্টি না হয়। বৃহস্পতিবার দুপুরে ৭০ জন বন্দিকে নিয়ে প্রথম বিমান আগ্রার খেরিয়া বিমানবন্দরে অবতরণ করে। সেখান থেকে ১০ কিলোমিটার দূরের কারাগারে তাদেরকে স্থানান্তর করা হয়।পুলিশ কর্মকর্তারা এ বিষয়ে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছেন। কারাগারের বাইরে অতিরিক্ত জওয়ান, পিএসি ও সোয়াট বাহিনী মোতায়েন করা হয়।

জন্মু কশ্মিরে ভারতের কেন্দ্রীয় সরকার নিরাপত্তা জোরদার করে।

জম্মু-কাশ্মির থেকে সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর থেকেই উপত্যকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেখানে আধাসামরিক বাহিনীর কয়েক হাজার অতিরিক্ত জওয়ান মোতায়েন করা হয়েছে। রাজ্যটির সাবেক মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি, ওমর আবদুল্লাহ সহ একাধিক রাজনৈতিক নেতাদের গৃহবন্দি, ও গ্রেফতার করেছে নিরাপত্তাবাহিনী। ব্যাপক ধরপাকড়ের ফলে সেখানকার কারাগারগুলোতে কার্যত জায়গা নেই।

এ ব্যাপারে ভারতের পশ্চিমবঙ্গের ‘বন্দি মুক্তি কমিটি’র সম্পাদক মণ্ডলীর সদস্য ভানু সরকার আজ (শনিবার) রেডিও তেহরানকে বলেন, ‘ভারতে যারা সংসদীয় রাজনীতিতে বিশ্বাস করে সেই সমস্ত দলের নেতাদের যখন শ্রীনগরে যেতে দেয়া হচ্ছে না, তখন এটা স্বাভাবিকভাবে বোঝা যায় যে কাশ্মিরের কী পরিস্থিতি এবং সেখানকার মানুষদের কী অবস্থা। মানুষকে না খাইয়ে গুলি করে, পেলেটগান নিক্ষেপ করে কাশ্মিরকে এত বছর ধরে বধ্যভূমিতে পরিণত করা হয়েছে আজ তা চূড়ান্ত রূপ নিয়েছে। কাশ্মিরে এ পর্যন্ত ৯৮ হাজারের বেশি মানুষ শহীদ হয়েছেন তাদের স্বাধীনতার জন্য। কাশ্মিরের লড়াই হল স্বাধীনতার লড়াই। তারা ভারত ও পাকিস্তান কারও সঙ্গে থাকতে চায় না। তারা স্বাধীন দেশ হিসেবে থাকতে চায়। স্বাধীনতার লড়াইকে, স্বাধীনতার স্বপ্নকে লাখ লাখ, কোটি কোটি সেনা পাঠিয়ে দমন করা যায় না বলে ভানু সরকার মন্তব্য করেন।

‘জেলে থাকুক আর জেলের বাইরে থাকুক, প্রত্যেক কাশ্মিরিই আজ আক্রমণের মুখে। কাশ্মির ও প্যালেস্টাইন উন্মুক্ত বন্দী শিবির। সবটাই কারাগার শুধু মাথার উপরে ছাদ নেই’ বলেও ‘বন্দি মুক্তি কমিটি’র সম্পাদক মণ্ডলীর সদস্য ভানু সরকার মন্তব্য করেন।

Facebook Comments


শিরোনাম
রামগঞ্জে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল মহেশপুরে বিজিবি’র নামে চাঁদা আদায়ের অভিযোগে ইউপি মেম্বর আটক ঝিনাইদহে ৮ বছরের শিশুর মর্মান্তিক মৃত্যু!     ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুই সাংবাদিক আহত ঝিনাইদহে ডেংঙ্গু আক্রান্তে এক যুবকের মৃত্যু বরিশালে নিয়োগ দেবে অপসোনিন ফার্মা ক্যারিয়ার গড়ুন ব্যুরো বাংলাদেশে সৎমেয়ের সঙ্গে ‘অশ্লীলতা’, জামিনের পর যা বললেন অভিনেতা শ্বশুরবাড়ি মাতালেন ক্লোজআপ ওয়ান তারকা রিংকু নিয়ামতপুরে খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে বিএনপির আলোচনা ও দোয়া মাহফিল ঈদের ৬ষ্ঠ দিনেও দর্শনার্থীদের ভিড়ে মুখরিত সিরাজগঞ্জ তাড়াশের কন্দইল চলবিলের ব্রীজ  মানব সেবায় তরুণ সংঘের সভাপতি হলেন মিজান, সাধারণ সম্পাদক জুয়েল আজ জশনে জুলুছের প্রতিষ্ঠাতা হুজুর কেবলা সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহ.) ওরশ শরীফ লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু মেঘনা নদী ভাঙ্গন পরির্দশন করলেন; মেজর মান্নান “যে দিয়েছে দেশ, তাকে করেছি শেষ! মাদরাসার শোকসভায় বক্তারা “ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপে”র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ৭৫তম জন্মদিন উপলক্ষে ঝিনাইদহ জেলা বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত  মাগুরায় বিয়ে করতে এসে ভূয়া সেনা কর্মকর্তা শ্রীঘরে রাঙ্গুনিয়ায় লোকালয়ে বন্য হাতির অনুপ্রবেশে আতঙ্কিত স্থানীয় জনগণ মাগুরা শ্রীপুরে বেপরোয়া রাসেল পরিবহন প্রান নিলো ১ জনের,আহত অপর জন   মাগুরা শ্রীপুরে ইয়াবাসহ ২ জন আটক লক্ষ্মীপুরে মেঘনার ভাঙন এলাকা পরিদর্শন করলেন এমপি মান্নান বাগেরহাটে ঈদের ফিরতি টিকিটে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ আওয়ামীলীগের নেতা সেজে অন্যদলের তাঁবেদারি করলে কঠোর ব্যবস্থা। 
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com