ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নওগাঁয় ডেঙ্গু প্রতিরোধে একযোগে ৯৯ টি ইউনিয়নে পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান পরিচালিত

আর আর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি।।

ডেঙ্গু প্রতিরোধে নওগাঁ জেলায় একযোগে ৯৯ টি ইউনিয়নে পরিস্কার পরিচ্ছন্নতা এবং মশক নিধন অভিযান পারিচালিত হয়েছে। বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের আহবানে জেলার ১১টি উপজেলা এবং সকল ইউনিয়ন পর্যায়ে একযোগে এই অভিযান পরিচালিত হয়।

সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে জেলা সদরে এই কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক  হারুন-অর-রশিদ। এ সময় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, জেলা এ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশানের সভাপতি এ্যাডঃ সরদার সালাহ উদ্দীন মিন্টু প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ শাহনেওয়াজ, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব—, পৌরসভার মেয়র আলহাজ্ব নাজমুল হক সনি, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ হামিদুল হক, পৌরসভার কাউন্সিলর রশিদুল আলম সাজু, জেলা এ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক এ্যাড. ইকবাল জামিল চৌধুরী লাকী, জেলা প্রেস ক্লাবের সভাপতি নবির উদ্দীন, সীমান্ত পাবলিক স্কুলের প্রধান শিক্ষক গোলাম সাকলায়েনসহ জেলা পর্যায়ের বিভিন্ন সরকারী বেসারকারী কর্মকর্তা, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষকবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ এতে অংশ গ্রহন করেন।

পরে  জেলা প্রশাসন চত্বরে পরিস্কার পরিচ্ছন্নতা কাজে ও ফগার মেশিন দিয়ে মশক নিধনে স্প্রে ব্যবহারের উদ্ধোধন ও জনসচেতনতা মুলক লিফলেট বিতরন করেন। পরে শহরের ১০টি স্থান থেকে জেলা প্রশাসনের উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্নতা কাজের, মশক নিধন ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে লিফলেট বিতরন করেন। এ ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারী বেসরকারী প্রতিষ্ঠান স্ব স্ব প্রতিষ্ঠানের ব্যনারসহ এই কর্মসূচীতে অংশ গ্রহন  করে।

জেলা প্রশাসন ছাড়াও জেলার প্রতিটি অফিস চত্বর, প্রতিটি উপজেলা পরিষদ চত্বর, প্রতিটি ইউনিয়ন পরিষদ চত্বরে এসব অফিস প্রধান, উপজেলা নির্বাহী অফিসার এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নেতৃত্বে এই পরিষ্কার পরিচ্ছন্নতা এবং মশক নিধন অভিযান পরিচালিত হয়। এ সময় এলাকার বিভিন্ন রাস্তঘাট, ড্রেন নর্দমা এবং জঙ্গল পরিস্কার পরিচ্ছন্ন এবং ফগার মেশিন দিয়ে মশক নিধনের ঔষধ স্প্রে করা হয়।

এদিকে নওগাঁ পৌরসভার উদ্যোগে পৌর মেয়র আলহাজ্ব নাজমুল হক সনির নেতৃত্বে পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীদের নিয়ে শহরের বিভিন্ন ওয়ার্ডে পরিস্কার পরিচ্ছন্নতা করেন ও ফগার মেশিন দিয়ে মশক নিধনে স্প্রে ব্যবহার করে ঔষধ দেন এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরন করেন।

অপরদিকে, বেসরকারী সংস্থা রিসোর্স ইন্ট্রিগ্রেশান সেন্টার রিক এর উদ্যোগে শহরের চকরামপুর সরদার পাড়ায় ডেঙ্গু প্রতিরোধে করনীয় বিষয়ে জন সচেতনতামুলক সভা ও পরিস্কার পরিচ্ছতা কাজের প্রধান অতিথি উদ্ধোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রিকের এরিয়া ম্যানেজার মনির উদ্দীন, পিএইচএনএসএম প্রকল্পের প্রকল্প সমন্নয়কারী অমিত মিত্রসহ রিকের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
নওগাঁর সোনাদিঘীতে দেশের বিভিন্ন জেলার মৎস্য শিকারীদের মিলন মেলা পাবনা সিংগা গাংকোলায় পূর্ব বিরোধের জের ধরে ভাংচুর, আহত-১ যশোর জেলায় ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে ২৪ ঘন্টায় -৬০ জন আক্রান্ত  নওগাঁর নিয়ামতপুরে জন্মষ্টমী পালন শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ও শিক্ষকদের প্রত্যাশা ‘পদ্মা নদীর মাঝি’ থেকে আইসিটি প্রফেশনাল! প্রসঙ্গ : মিড ডে মিল, শিক্ষার গুণগত মানোন্নয়নে সহায়ক না সাংঘর্ষিক? মোঃ রকিব উদ্দীন এর পক্ষ থেকে এমপি মহোদয়কে ফুলেল শুভেচ্ছা বিদ্যাধরপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোঃ রকিব উদ্দীন ঝিনাইদহের কালীগঞ্জে দুইটি চোরাই মোটর সাইকেলসহ দুই জন আটক মাগুরা শ্রীপুরে মামলা চলমান,ঘরবাড়ি ভেঙ্গে রাস্তা উদ্ধার! মাগুরার স্বামী পরিত্যক্ত নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে যশোরে দফায় দফায় ধর্ষণের অভিযোগ খুলনা থেকে নিখোঁজ হলো বিশিষ্ঠ ব্যবসায়ী মুসা খাঁন মোঃ শিমুল শাহ্ এর কবিতা “আমাদের গ্রাম” লক্ষ্মীপুরে ছাত্রীকে শিক্ষকের যৌন নিপীড়ন, তদন্ত কমিটি সাপের কামড়ে নিভে গেল দৃষ্টিহীন পিতার বেঁচে থাকার শেষ অবলম্বন যশোর মনিরামপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে জুট মিল শ্রমিকের মৃত্যু নওগাঁয় সুদখোঁড়দের বিরুদ্ধে আন্দোলনের ঘোষনা আত্নগোপনে সুদখোঁররা ২১শে আগস্ট, গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের প্রতি বশেফমুবিপ্রবির গভীর শ্রদ্ধাঞ্জলী ধীরেন্দ্রনাথ দত্ত, বাংলাভাষার প্রথম প্রাণপুরুষ! ঝিনাইদহে ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার   গাজায় হামাসের বিভিন্ন ঘাঁটিতে ইসরাইলের বিমান হামলা চীনের সিচুয়ান প্রদেশে ভূমিধসে ৯ জনের প্রাণহানি, নিখোঁজ ৩৫ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার গাংচিল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ফরিদপুরে ভাতিজার হাতে চাচী খুন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com