ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

একজন চটপটি বিক্রেতা বেলালের সততার গল্প ও কুড়িয়ে পাওয়া ৬৫৫০০ টাকা

 

ক্লান্ত পথিক।। 

ঝিনাইদহের কালীগঞ্জের চটপটি বিক্রেতা বিলাল হোসেন চলতি পথে কুড়িয়ে পাওয়া ৬৫ হাজার হাজার ৫০০ টাকা তুলে দিলেন সত্তিকারের মালিকের হাতে।  তার সততার কারণে বেঁচে গেল এক ব্যক্তির ক্ষুদ্র ব্যবসা

জানা গেছে, বৃহস্পতিবার চটপটি বিক্রি করে রাতে বাড়ি ফিরছিলেন বেলাল হোসেন। এ সময় পথে একটি টাকার বান্ডিল পেয়ে রাতেই উপস্থিত হন এলাকার চেয়ারম্যানের বাড়িতে। পরে শুক্রবার চেয়ারম্যান আইয়ূব হোসেন এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে টাকার মালিক খুঁজে বের করে কুড়িয়ে পাওয়া টাকা তুলে দিলেন মালিকের হাতে।

বেলাল হোসেন কালীগঞ্জ উপজেলার কোলা গ্রামের নুরুল হক মোল্যার ছেলে। আর হারানো টাকার মালিক একই উপজেলার পারখুলা গ্রামের কাঠ ব্যবসায়ী আব্দুর রশিদ।

বেলাল হোসেন বলেন, আমি নিজে একজন অভাবী মানুষ। বাবা মায়ের অভাবের সংসারে ছোট থেকে বড় হয়েছি। সব সময় সৎ উপায়ে কর্ম করে সংসার চালায়। কখনও কারও অর্থের প্রতি লোভ করিনি। প্রকৃত মালিকের হাতে টাকাটা ফেরত দিতে পেরে আমি খুশি।

এদিকে হারানো টাকা ফিরে পেয়ে প্রতিক্রিয়ায় আব্দুর রশিদ বলেন, আমি নিজেও গরীব মানুষ। ধারদেনা করে কাঠের ব্যবসা করি। আমার হারানো টাকাটা ফেরত পেয়ে মানুষ সম্পর্কে আমার ধারনা পাল্টে গেছে।

তিনি বলেন, বিনিময়ে বেলাল হোসেন ও চেয়ারম্যানকে মিষ্টিমুখও করাতে পারিনি।

কোলা ইউনিয়নের চেয়ারম্যান আইয়ূব হোসেন জানান, অভাব মানুষকে নষ্ট করতে পারে না বেলাল তার উৎকৃষ্ট উদাহরণ।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
নিজেকে সালমানের সিনিয়র দাবি রানির ব্রিটেনের সাধারণ নির্বাচনে টিউলিপসহ চার বাংলাদেশির জয় ধামরাইয়ে মাইক্রোবাস চাপায় ছাত্র নিহত পাওনা মাত্র ৩৬৫ টাকা চাওয়ায় মিরপুরের পিতা-পুত্রকে মারধর, পিতা নিহত আর নয় বানান-বিভ্রাট, ছয় নিয়ম মেনে চললে সিজার এড়ানো সম্ভব: ডা. কাজী ফয়েজা আক্তার কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আরএমও’র বিরুদ্ধে ১৪কোটি টাকার দুর্নীতির অভিযোগ কালীগঞ্জে মাদ্রাসা ছাত্র আল- আমিন  হত্যায় আটক-২ হরিণাকুণ্ডতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত বগুড়ায় এসএ গেমসে সোনাজয়ী রিতু মনি সংবর্ধিত খুলনা টাইগার্সের গর্জনে হেরে গেলো চট্টগ্রাম এমপিও নীতিমালা সংশোধনী কমিটির ২য় সভায় এমপিওভুক্তির শর্ত নিয়ে আলোচনা জমি দেয়ার কথা বলে চা বিক্রেতার কাছ থেকে ১৮ লাখ টাকা আত্বসাৎ, জমি চাইলে হুমকি প্রদান নওগাঁ ডিবি পুলিশের অভিযানে দুই মাদক ব্যবসায়ী আটক বন্ধ হচ্ছে জবির সান্ধ্যকালীন কোর্স মহেশপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত দেশব্যাপি বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো)’র ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত খুলনা টাইগার্সের লক্ষ্যমাত্রা ১৪৫ রান  কলারোয়া উপজেলার চন্দনপুরে আওয়ামীলীগের সভাপতির সংবর্ধনা ঝিনাইদহে কৃষকলীগের বিক্ষোভ মিছিল ঝিনাইদহের মধুহাটি ভুমি সহকারি কর্মকর্তার বিরুদ্ধে নানা অভিযোগ এ্যালকোহল পানে বিকেএসপির খেলোয়াড়সহ ৩ কলেজ ছাত্রের মৃত্যু নওগাঁয় ’প্রবেশন আইন ও প্রবেশন ব্যবস্থা’ শীর্ষক বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত বেনাপোল চেকপোস্টে মার্কিন ডলার সহ নারী পাসপোর্ট যাত্রী আটক নওগাঁর মহাদেবপুরে বিএনপির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com