ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বাংলাদেশের মশায় পশ্চিমবঙ্গে ডেঙ্গু : মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

অন্যদৃষ্টি ডেস্ক।।

পশ্চিমবঙ্গ রাজ্যে ডেঙ্গু ছড়ানোর পিছনে বাংলাদেশের মশাদের সক্রিয় ভূমিকা থাকতে পারে বলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আশঙ্কা প্রকাশ করেছেন। ভারতের আনন্দবাজার পত্রিকায় এ খবর প্রকাশিত হয়েছে।

মুখ্যমন্ত্রীর বক্তব্য, ‘‘বাংলাদেশে খুব ডেঙ্গু হচ্ছে। আমাদের বাড়তি সাবধানতা নিতে হবে। সীমান্ত এলাকায় মশা ও-পার থেকে এ-পারে আসে, এ-পার থেকে ও-পারে যায়। দু’পারেই অনেক লোকও যাতায়াত করেন।’’ সব মিলিয়ে তাই ডেঙ্গু সংক্রমণের প্রবণতা বাড়তে পারে বলে সতর্ক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

খবরে বলা হয়, সরকারি সূত্রে জানা গেছে, বাংলাদেশে চলতি বছরের জুলাই পর্যন্ত ১৭ হাজার ১৮৩ জন ডেঙ্গু আক্রান্ত। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪৭৭। ঢাকায় মৃত ১৪। কলকাতা পুরসভার কাছে ঘনবসতিপূর্ণ এলাকায় ডেঙ্গি মোকাবিলা পদ্ধতি সম্পর্কে বুঝতে বাংলাদেশ প্রস্তাব পাঠিয়েছে। বিষয়টি বিবেচনাধীন।

বৃহস্পতিবার ‘সবুজ বাঁচাও’ অভিযানের ডাক দিয়ে বিড়লা তারামণ্ডল থেকে নজরুল মঞ্চ পর্যন্ত পদযাত্রা করেন মমতা। সমাজের সর্বস্তরের অংশগ্রহণে বর্ণাঢ্য এই মিছিলের শেষে বক্তৃতায় অন্য নানা প্রসঙ্গের সঙ্গে ডেঙ্গু নিয়ে উদ্বেগ জানান মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘‘বাংলাদেশে কিছু হলে এখানে তার প্রভাব পড়ে। তাই সীমান্ত এলাকাগুলোতে ডেঙ্গু প্রতিরোধে বিশেষ ব্যবস্থা নিতে হবে।’’ এ ছাড়াও সাধারণভাবে ডেঙ্গুর মোকাবিলায় প্রয়োজনীয় সতর্কতা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে সচেতন করে দেন মমতা।

আনন্দবাজার পত্রিকা জানায়, ইতিমধ্যেই রাজ্যে ৭০০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সব থেকে বেশি রোগী পাওয়া গেছে উত্তর ২৪ পরগনার সীমান্তবর্তী এলাকা হাবরায়। জেলার সরকারি হিসেব অনুযায়ী, প্রায় ৫০ -৬০ শতাংশ ডেঙ্গু আক্রান্ত রোগী পাওয়া গেছে এখানে।

জেলার ব্যারাকপুরে ৫৬, অশোকনগর-কল্যাণগড়ে ৫৬, ভাটপাড়ায় ৩৮, বিধাননগরে ৩০ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। জেলার টিটাগড়ে ৫৩, পানিহাটিতে ৪০ এবং খড়দায় ৩৬ জন ডেঙ্গি রোগী পাওয়া গিয়েছে। ডেঙ্গুর প্রকোপ মোকাবিলায় এবার তুলনায় ভাল অবস্থায় রয়েছে দমদম, দক্ষিণ ও উত্তর দমদম পুর এলাকায়।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
লক্ষ্মীপুরের চররুহিতাবাসীর দোরগোড়ায় ইসলামী ব্যাংক মোংলায় বিএনপির নেতার বিরুদ্ধে সাংগঠনিক তদন্তে এসে কেন্দ্রীয় নেতা অংশ দিলো ভুড়িভোঁজে ঝিনাইদহে ধর্ষন মামলার আসামি গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার     ইরানকে ইউরেনিয়াম সমৃদ্ধ করতে দেয়া উচিত নয় : হুক ‘একটি নক্ষত্র আসে; তারপর একা পায়ে চ’লে ঝাউয়ের কিনার ঘেঁষে হেমন্তের তারাভরা রাতে।’ দর বাড়ার শীর্ষে ফ্যামিলিটেক্স বিডি লিমিটেড ক্ষমতা বাড়ছে না এনটিআরসিএর, শক্তিশালী হচ্ছে ম্যানেজিং কমিটি ভিআইপি সেই কলঙ্কিত ও ভয়াবহ ২১ শে আগস্ট! এবার ৩ হাজার টাকার স্টেথিসকোপের দাম ১ লাখ ১২ হাজার কুষ্টিয়ার মিরপুরে মোবাইলকোর্টে ১ জনের ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড যশোর বিআরটিএ কার্যালয়, ঘুষ ছাড়া সেবা মেলে না যেখানে নওগাঁয় সাংবাদিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় নওগাঁয় করল্যার চাষে স্বাবলম্বী অনেক কৃষক ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ভুয়া এনজিওর নামে লক্ষাধিক টাকা আত্মসাৎ ঝিনাইদহ   জেলা বিএনপি’র ৫১ সদস্য বিশিষ্ট আহব্বায়ক  কমিটির  অনুমোদন  নাসিরনগরে প্রধান শিক্ষকের উপর হামলা হরিণাকুণ্ডু উপজেলাতে এক মাদকসেবীর ৩ মাসের কারাদণ্ড রাঙ্গুনিয়ায় দেড় কোটি টাকা আত্মসাৎ অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের অভিযান চুয়াডাঙ্গা এখন ডিজিটাল জেলা যা বঙ্গবন্ধুর দেখানো পথেই হরিণাকুণ্ডু উপজেলাতে মৎস্য পোনা অবমুক্ত করলেন উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসার আঁখি নামের গৃহবধুর জীবন প্রদীপ নিভিয়ে দিলো শশুর, ভাসুর, দেবর তিন শর্তে অস্থায়ী এমপিও, পরিপত্র ঘোষণা যেকোন সময় কালো নারীর পণ যবিপ্রবির মেধাবী শিক্ষার্থী প্রসেনজিতের অকাল মৃত্যু
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com