ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বাংলাদেশের মশায় পশ্চিমবঙ্গে ডেঙ্গু : মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

অন্যদৃষ্টি ডেস্ক।।

পশ্চিমবঙ্গ রাজ্যে ডেঙ্গু ছড়ানোর পিছনে বাংলাদেশের মশাদের সক্রিয় ভূমিকা থাকতে পারে বলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আশঙ্কা প্রকাশ করেছেন। ভারতের আনন্দবাজার পত্রিকায় এ খবর প্রকাশিত হয়েছে।

মুখ্যমন্ত্রীর বক্তব্য, ‘‘বাংলাদেশে খুব ডেঙ্গু হচ্ছে। আমাদের বাড়তি সাবধানতা নিতে হবে। সীমান্ত এলাকায় মশা ও-পার থেকে এ-পারে আসে, এ-পার থেকে ও-পারে যায়। দু’পারেই অনেক লোকও যাতায়াত করেন।’’ সব মিলিয়ে তাই ডেঙ্গু সংক্রমণের প্রবণতা বাড়তে পারে বলে সতর্ক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

খবরে বলা হয়, সরকারি সূত্রে জানা গেছে, বাংলাদেশে চলতি বছরের জুলাই পর্যন্ত ১৭ হাজার ১৮৩ জন ডেঙ্গু আক্রান্ত। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪৭৭। ঢাকায় মৃত ১৪। কলকাতা পুরসভার কাছে ঘনবসতিপূর্ণ এলাকায় ডেঙ্গি মোকাবিলা পদ্ধতি সম্পর্কে বুঝতে বাংলাদেশ প্রস্তাব পাঠিয়েছে। বিষয়টি বিবেচনাধীন।

বৃহস্পতিবার ‘সবুজ বাঁচাও’ অভিযানের ডাক দিয়ে বিড়লা তারামণ্ডল থেকে নজরুল মঞ্চ পর্যন্ত পদযাত্রা করেন মমতা। সমাজের সর্বস্তরের অংশগ্রহণে বর্ণাঢ্য এই মিছিলের শেষে বক্তৃতায় অন্য নানা প্রসঙ্গের সঙ্গে ডেঙ্গু নিয়ে উদ্বেগ জানান মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘‘বাংলাদেশে কিছু হলে এখানে তার প্রভাব পড়ে। তাই সীমান্ত এলাকাগুলোতে ডেঙ্গু প্রতিরোধে বিশেষ ব্যবস্থা নিতে হবে।’’ এ ছাড়াও সাধারণভাবে ডেঙ্গুর মোকাবিলায় প্রয়োজনীয় সতর্কতা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে সচেতন করে দেন মমতা।

আনন্দবাজার পত্রিকা জানায়, ইতিমধ্যেই রাজ্যে ৭০০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সব থেকে বেশি রোগী পাওয়া গেছে উত্তর ২৪ পরগনার সীমান্তবর্তী এলাকা হাবরায়। জেলার সরকারি হিসেব অনুযায়ী, প্রায় ৫০ -৬০ শতাংশ ডেঙ্গু আক্রান্ত রোগী পাওয়া গেছে এখানে।

জেলার ব্যারাকপুরে ৫৬, অশোকনগর-কল্যাণগড়ে ৫৬, ভাটপাড়ায় ৩৮, বিধাননগরে ৩০ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। জেলার টিটাগড়ে ৫৩, পানিহাটিতে ৪০ এবং খড়দায় ৩৬ জন ডেঙ্গি রোগী পাওয়া গিয়েছে। ডেঙ্গুর প্রকোপ মোকাবিলায় এবার তুলনায় ভাল অবস্থায় রয়েছে দমদম, দক্ষিণ ও উত্তর দমদম পুর এলাকায়।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
মুহাম্মদ (স:)কে নিয়ে কটুক্তি করাই ঝিনাইদহে এক শিক্ষক গ্রেফতার হয়েছে বাংলাদেশ ও ভারতের মধ্যে চালু হচ্ছে ৩টি সীমান্ত হাট জাহ্নবীদের বাড়ি পাগলা গারদ! সালমানের ভয়ে ভিকির সঙ্গে লুকিয়ে দেখা করছেন ক্যাটরিনা! লামিয়ার আঁকাআঁকি মাগুরা শ্রীপরে লম্পট শিক্ষকের বিচারের দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান সরাইল আঁখিতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উন্মুক্ত বৈঠক অনুষ্ঠিত নওগাঁয় ২টি গাঁজার গাছসহ চাষী আটক সাগরদাড়ীতে মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষিকী উপলক্ষে মধুমেলা শুরু বিয়ের ১২ দিনের মাথায় নববধূ খুন! ঝিনাইদহের ডাকবাংলায় মোবাইলের দোকানে চুরি, থানায় লিখিত অভিযোগ শিবপুরে একই প্রতিষ্ঠান হতে পাঁচ শিক্ষার্থীর প্রেসিডেন্ট স্কাউটস এ্যাওয়ার্ড আর্জন লক্ষ্মীপুরে পিকআপ ভ্যানের ধাক্কায় স্কুলছাত্র নিহত কুষ্টিয়ায় আবারো বাড়লো চাউলের দাম কুষ্টিয়ায় পায়ের রগ কাটা যুবকের মরদেহ উদ্ধার পাবনা ডিবেট সোসাইটি পিডিএস’র ৫১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন আগামীকাল চুয়েটের ” শামসেন নাহার খাঁন হল”‘র শুভ উদ্বোধন নওগাঁয় ৩য় দিনের মত বাকাসস এর কর্মবিরতি পালন কালীগঞ্জে কৃষি বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত কুষ্টিয়ায় ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড ঝিনাইদহে যুবলীগ নেতা,  ইউপি সদস্যকে   পিটিয়ে জখম হরিণাকুণ্ডু উপজেলার ভাতুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে বিদায় ও নবীনবরণ অনুষ্ঠিত  শহীদ মনিরদ্দিন চুড়িওয়ালার নাম এলাকাবাসীর হৃদয়ে ও নাম ফলকে আছে ।। নেই মুক্তিযোদ্ধা তালিকায় মাদরাসার ২৬৮ জন শিক্ষক বিএড স্কেল পাচ্ছেন বকেয়া বেতনসহ ফান্ডের টাকা জমার দাবীতে দুপচাঁচিয়া পৌর সার্ভিস এসোসিয়েশনের মানববন্ধন

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com