ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

তামিম বাহিনীকে হারিয়ে সিরিজ জিতলো লঙ্কানরা

ম্যাশ নেই...দলের নেতৃত্বে তামিম ইকবাল...তবুও পারলেন না....

।। অন্যদৃষ্টি স্পোর্টস ডেস্ক ।।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ৯১ রানে হারের পর দ্বিতীয় ম্যাচে সফরকারী বাংলাদেশ হারলো ৭ উইকেটে। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল স্বাগতিক শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৩৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে লঙ্কানরা ৪৪.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে। আগামী ৩১ জুলাই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে নামবে তামিমের নেতৃত্বাধীন বাংলাদেশ।

রবিববার (২৮ জুলাই) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি কলম্বোয় বাংলাদেশ সময় দুপুর তিনটায় শুরু হয়। দিবারাত্রির ম্যাচটি সরাসরি সম্প্রচার করে গাজী টিভি। বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের সবক’টি ম্যাচ সরাসরি দেখা যাচ্ছে র‌্যাবিটহোলের ওয়েবসাইটে।

দ্বিতীয় ম্যাচে টস জিতে টাইগার দলপতি তামিম ইকবাল ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলেছে ২৩৮ রান। ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি পাননি মুশফিক। ৯৮ রানে অপরাজিত থাকেন। তার ১১০ বলে সাজানো ইনিংসে ছিল ৬টি চার আর একটি ছক্কার মার।

ইনিংসের ষষ্ঠ ওভারে এলবির ফাঁদে পড়েন সৌম্য সরকার। নুয়ান প্রদীপের বলে বিদায় নেওয়ার আগে বাঁহাতি এই ওপেনার ১৩ বলে একটি বাউন্ডারিতে করেন ১১ রান। দলীয় ২৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৩১ রানের মাথায় বিদায় নেন তামিম ইকবাল। ইসুরু উদানার বলে বোল্ড হওয়ার আগে বাঁহাতি এই ওপেনার ৩১ বলে দুই বাউন্ডারিতে করেন ১৯ রান। প্রথম পাওয়ার প্লেতে বাংলাদেশ দুই ওপেনারকে হারিয়ে তোলে ৩৫ রান।

মুশফিকের সঙ্গে ২১ রানের জুটি গড়ে বিদায় নেন মোহাম্মদ মিঠুন। দলীয় ৫২ রানের মাথায় মিঠুনের বিদায়ে বাংলাদেশ তৃতীয় উইকেট হারায়। ২৩ বলে একটি বাউন্ডারিতে ১২ রান করে ফেরেন মিঠুন। ব্যক্তিগত ৮ রান করে মুশফিক ওয়ানডে ক্যারিয়ারে ৬ হাজার রান স্পর্শ করেন। ১৮ বলে ৬ রান করে আকিলা ধনাঞ্জয়ার বলে বোল্ড হন মাহমুদউল্লাহ রিয়াদ। দলীয় ৬৮ রানে বাংলাদেশ চতুর্থ উইকেট হারায়। ৮৮ রানের মাথায় বিদায় নেন সাব্বির রহমান। রানআউট হয়ে সাজঘরে ফেরার আগে সাব্বির ১৯ বলে দুই বাউন্ডারিতে করেন ১১ রান।

দলীয় ১১৭ রানের মাথায় বিদায় নেন মোসাদ্দেক হোসেন। মুশফিকের সঙ্গে ২৯ রানের জুটি গড়ে বিদায় নেন তিনি। ইসুরু উদানার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরার আগে ডানহাতি এই মিডলঅর্ডার ব্যাটসম্যান ২৭ বলে করেন ১৩ রান। এরই মধ্যে টানা দ্বিতীয় ফিফটির দেখা পান মুশফিক। সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচেও করেছিলেন ৫০ রান। সিরিজের প্রথম ম্যাচে করেন ৬৭ রান। মুশফিকের সঙ্গে ৮৪ রানের জুটি গড়েন মেহেদি হাসান মিরাজ। ইনিংসের ৪৬তম ওভারে বিদায় নেন মিরাজ। ৪৯ বলে ছয়টি বাউন্ডারিতে মিরাজ করেন ৪৩ রান। তাইজুল করেন ৩ রান। তবে, শেষ ওভারে রানআউট হওয়ার আগে মুশফিকের সঙ্গে তাইজুল ৩০ রানের জুটি গড়েন।

বাংলাদেশ একাদশে একটিই পরিবর্তন, পেসার রুবেল হোসেনের জায়গায় এসেছেন স্পিনার তাইজুল ইসলাম। লঙ্কানদের পরিবর্তন দুটি। ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলা লাসিথ মালিঙ্গার জায়গায় এসেছেন ইসুরু উদানা। আর থিসারা পেরেরার জায়গায় এসেছেন আকিলা ধনাঞ্জয়া।

১০ ওভারে ধনাঞ্জয়া ডি সিলভা ৩৯ রান দিয়ে কোনো উইকেট পাননি। ১০ ওভারে ৪২ রান দিয়ে কোনো উইকেট পাননি লাহিরু কুমারা। আকিলা ধনাঞ্জয়া ১০ ওভারে ৩৯ রান দিয়ে ২টি উইকেট পান। ইসুরু উদানা ১০ ওভারে ৫৮ রান দিয়ে নেন দুটি উইকেট। নুয়ান প্রদীপ ১০ ওভারে ৫৩ রান দিয়ে পান দুটি উইকেট।

২৩৯ রানের টার্গেটে নেমে ম্যাচের ১২তম ওভারের তৃতীয় বলে মেহেদি হাসান মিরাজের বলে আউট হন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। ওপেনিংয়ে নেমে ২৯ বল খেলে ১৫ রান করেন তিনি। ম্যাচের ২১তম ওভারের চতুর্থ বলে মোস্তাফিজের কাটার মারতে গিয়ে মিডঅনে তামিমের হাতে ক্যাচ তুলে দেন দ্রুত রান করতে থাকা আভিস্কা ফার্নান্দো। আউট হওয়ার আগে ওপেনিংয়ে নেমে ৭৫ বল খেলে ৮২ রান করেন তিনি। একশোর উপর স্ট্রাইক রেটে রান তোলা এই ব্যাটসম্যানের ইনিংসে ছিল ৯টি চার ও দুটি ছয়ের মার।

ম্যাচের ২৫তম ওভারে ফের মোস্তাফিজের আঘাত। এবার কুশল পেরেরা সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ৩৪ বল খেলে তিনটি চারের মারে ৩০ রানের ইনিংস খেলেন তিনি। কুশল মেন্ডিস আর অ্যাঞ্জেলো ম্যাথিউস অবিচ্ছিন্ন জুটিতে তোলেন ৯৬ রান। ম্যাথিউস ৫৭ বলে ৫২ এবং মেন্ডিস ৭৪ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন।

মিরাজ ১০ ওভারে ৫১ রান খরচায় তুলে নেন একটি উইকেট। প্রায় তিন বছর পর ওয়ানডে দলে ফিরলেও ১০ ওভারে ৩৫ রান দিয়ে তাইজুল ইসলাম কোনো উইকেট পাননি। মোস্তাফিজ ৮ ওভারে ৫০ রান দিয়ে পান দুটি উইকেট। শফিউল ইসলাম ৫ ওভারে ২৯ রান দিয়ে কোনো উইকেট পাননি। মোসাদ্দেক, সাব্বির, সৌম্য সরকারও কোনো উইকেট পাননি।

।। অন্যদৃষ্টি ।।

এলিস হক

২৮শে জুলাই ২০১৯

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
লক্ষ্মীপুরে রাজনৈতিক সংস্কার ও নাগরিক ভাবনা বৈঠক      হরিণাকুণ্ডু উপজেলায়  সড়ক দূর্ঘটনায় ৫ম শ্রেণীর স্কুল ছাত্র নিহত সালমান খানের ‘বিগ বস’ বন্ধের দাবি! পছন্দের পোশাক কেন বিক্রি করে দিচ্ছেন দীপিকা? আওয়ামীলীগ ক্যাসোনো নিয়ে সারা বাংলাদেশ ধ্বংশ করে দিয়েছে -নওগাঁয় বিএনপির যুগ্ন মহাসচিব নওগাঁয় বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন বন্ধে কিশোরী ফুটবল ম্যাচ অনুষ্ঠিত নওগাঁয় এক কিশোরীকে ধর্ষণ,ধর্ষক যুবক আটক নওগাঁয় জিহাদী বই ও ককটেলসহ ৬ শিবির আটক নওগাঁয় আন্তঃ শিক্ষা প্রতিষ্ঠান হ্যান্ডবল প্রতিযোগিতার চূড়ান্ত খেলা অনুষ্ঠিত নওগাঁয় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত ক্যান্সার সচেতনতায় ‘গোলাপী সড়ক শোভাযাত্রা’ রাঙ্গুনিয়ায় প্রাথমিক শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি আকৃষ্ট করার জন্য শ্রেণিকক্ষের শোভাবর্ধন পোরশায় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত কালীগঞ্জে নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত বয়সজনিত হাঁটু ব্যথায় করণীয় ঝিনাইদহ জেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ উভয়ের সুকার্য কুষ্টিয়ার মিরপুরে জমি সংক্রান্ত বিরোধের সংঘর্ষে ১০ আহত ইউএনও’র  হস্তক্ষেপে অল্পের জন্য বাল্য বিয়ে থেকে রক্ষা পেল জেএসসি পরীক্ষার্থী জেসমিন নওগাঁর নিয়ামতপুরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত যশোরের শ্রমিকলীগের সুবর্ন জয়ন্তী পালিত বিএনপি’র ভাইস চেয়ারম্যান হাফিজ গ্রেফতার শিক্ষাক্ষেত্রে দূর্ণীতি রোধে প্রয়োজন জাতীয়করণ নান্দনিক ঝিনাইদহ,দর্শনীয় স্থানগুলো দর্শকশূন্য কেন! যুবলীগ নেতার কান্ড, বিয়ের প্রলোভন দেখিয়ে অভয়নগরে এনে যুবতীকে ধর্ষণ!
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com