ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ওজন কমানোর সহজ টিপস্

 

অন্যদৃষ্টি স্বাস্থ্যকথন।।

অতিরিক্ত ওজনের ফলে হতে পারে হার্টের সমস্যা, ডায়াবেটিস, রক্তচাপের মতো ভয়াবহ অসুখ। আর এসব অসুখের সূত্র পেটের এই মেদ থেকেই। যাকে সাধারণত বলা হয় ‘বেলি ফ্যাট’।

নারী কি বা পুরুষ পেটের মেদ নিয়ে সমস্যায় ভোগেন অনেকেই।  পেটের মেদ কমলে আপনার ওজনও কমবে।

পেটের মেদ যদি সত্যি কমাতে চান তবে অবশ্যই আপনাকে মানতে হবে কিছু পরামর্শ।

 

খাদ্যতালিকায় প্রোটিন রাখুন

প্রোটিন পেটে চর্বি জমতে বাধা দেয়। প্রোটিনের চাহিদা পূরণের জন্য আপনি খাদ্যতালিকায় পনির, টকদই, ডিম, লাল মাংস রাখতে পারেন।

প্রচুর আঁশসমৃদ্ধ খাবার

আঁশ সমৃদ্ধ খাবার পেটের চারপাশে চর্বি জমতে দেয় না। খাবার খাওয়ার দীর্ঘসময়ও পেট ভর্তি মনে হয়।

গ্রিন টি ওজন কমায়

গ্রিন টিতে রয়েছে ফ্লেভোনয়েড নামক একটি উপাদান, যা আসলে অ্যান্টিঅক্সিডেন্ট। এটি এমন একটি শক্তিশালী উপাদান যা সব দিক থেকে শরীরকে চাঙ্গা রাখে। গ্রিন টি রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এ ছাড়া কেটেচিন নামেও একটি উপাদান থাকে এই চায়ে, যা ভিটামিন ‘ই’ ও ‘সি’-এর থেকেও বেশি শক্তিশালী, যা শরীরে প্রবেশ করে একাধিক উপকার করে।

গ্রিন টি ওজন কমায়। গ্রিন টি হজম প্রক্রিয়াকে বাড়িয়ে শরীরের অতিরিক্ত মেদ কমিয়ে ফেলতে সাহায্য করে। গ্রিন টি উপস্থিত কেটাচিন পেটের মেদ ঝরাতে অগ্রগণ্য ভূমিকা পালন করে থাকে। তাই অতিরিক্ত ওজন কমাতে নিয়মিত গ্রিন টি খেতে পারেন।

হাঁটাচলা

আমাদের দৈনন্দিন জীবন-যাপনের কারণেই পেটে চর্বি জমে। সাধারণত যারা কর্মক্ষেত্রে দীর্ঘক্ষণ বসে কাজ করেন তাদেরই ওজন বেড়ে যায় এবং নানান রোগে ভুগেন। সুস্থ থাকতে হলে হাঁটার কোনো বিকল্প নেই। উঠানামায় লিফটের পরিবর্তে সিঁড়ি ভাঙার অভ্যাস করতে হবে।

অন্যদৃষ্টি / এস.খাঁন

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
কালীগঞ্জে নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত বয়সজনিত হাঁটু ব্যথায় করণীয় ঝিনাইদহ জেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ উভয়ের সুকার্য কুষ্টিয়ার মিরপুরে জমি সংক্রান্ত বিরোধের সংঘর্ষে ১০ আহত ইউএনও’র  হস্তক্ষেপে অল্পের জন্য বাল্য বিয়ে থেকে রক্ষা পেল জেএসসি পরীক্ষার্থী জেসমিন নওগাঁর নিয়ামতপুরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত যশোরের শ্রমিকলীগের সুবর্ন জয়ন্তী পালিত বিএনপি’র ভাইস চেয়ারম্যান হাফিজ গ্রেফতার শিক্ষাক্ষেত্রে দূর্ণীতি রোধে প্রয়োজন জাতীয়করণ নান্দনিক ঝিনাইদহ,দর্শনীয় স্থানগুলো দর্শকশূন্য কেন! যুবলীগ নেতার কান্ড, বিয়ের প্রলোভন দেখিয়ে অভয়নগরে এনে যুবতীকে ধর্ষণ! লক্ষ্মীপুরে অনুমোদনহীন পণ্য বাজারজাত করায় প্রতিষ্ঠান সিলগালা, আটক-২ ঝিনাইদহে  প্রতিপক্ষের হামলায় গুরুত্বর আহত এক যুবক, হাসপতালে ভর্তি  কালীগঞ্জে মরহুম অধ্যাপক ডা: রেজাউল ইসলামের স্মরণসভা অনুষ্টিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বার্থ বিকিয়ে কোনো চুক্তি করতে পারেন না: নাসিম জনগণ জেগে উঠেছে, আবরারের রক্ত বৃথা যাবে না: বিএনপি নওগাঁয় কোটি টাকা ব্যয়ে বে-সরকারী ভাবে কিডনী হেমো ডায়ালাইসিস এর শুভ উদ্ধোধন যশোরের শার্শায় ভারতীয় চোরাই মোটর সাইকেল জব্দ নওগাঁয় জাতীয় শ্রমিকলীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নওগাঁয় মাদক কারবারী ও সেবনকারীদের বিরুদ্ধে জোরালোভাবে অভিযানে নেমেছে পুলিশ নওগাঁয় কৃষককুল চাউলকল সহ অন্যান্য শিল্প রক্ষার স্বার্থে মত বিনিময় সভা অনুষ্ঠিত ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ইটভাঙ্গা গাড়ীর চাপাই এক কিশোর নিহত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ইয়াবা সহ দুই যুবক গ্রেফতার যশোরের কেশবপুর থানা ও কমিউনিটি পুলিশিং ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com