ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

টাইগার ব্যাটসম্যানরা বাংলাদেশকে জেতালো

৪৬ বলে ৬টি ৪ আর ১টি ছক্কায় মুশফিকুর রহিম করেন ৫০ রান...

।। অন্যদৃষ্টি ক্রীড়া ডেস্ক ।।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে তামিম ইকবালের নেতৃত্বে বাংলাদেশ খেলতে নেমেছিল প্রস্তুতি ম্যাচ। ঝালিয়ে নেওয়ার ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। স্বাগতিক দলটিকে হারিয়ে মূল সিরিজে নামবে লাল-সবুজরা। শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। হাতে বল বাকি ছিল আরও ১১টি।

কলম্বোয় আজ মঙ্গলবার ২৩শে জুলাই’১৯ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক নিরোশান ডিকওয়েলা। ফিল্ডিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল টাইগাররা। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে লঙ্কান একাদশটি তোলে ২৮২ রান। ব্যাটিংয়ে নেমে ৪৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে স্বাগতিক ওপেনার এবং দলপতি ডিকওয়েলা শূন্য হাতেই বিদায় নেন। পেসার রুবেল হোসেনের বলে এলবির ফাঁদে পড়েন তিনি। তিন নম্বরে নামা ওদাশা ফার্নান্দোকেও (২) ফেরান রুবেল। আরেক ওপেনার দানুশকা গুনাতিলাক ২৭ বলে করেন ২৬ রান। তাসকিন আহমেদের বলে মোসাদ্দেকের হাতে ধরা পরেন লঙ্কান এই ওপেনার। ৪৯ বলে ৩২ রান করার পথে রাজাপাকশে ৪টি বাউন্ডারি মারেন। পার্ট টাইম সৌম্য সরকারের বলে সাব্বির রহমানের তালুবন্দি হন তিনি।

স্বাগতিকদের ব্যাটিং ইনিংসের হাল ধরেন শিহান জয়সুরিয়া এবং দাসুন শানাকা। সৌম্যর শিকারে জয়সুরিয়া বিদায় নেওয়ার আগে করেন ৫৬ রান। তার ৭৮ বলের ইনিংসে ছিল পাঁচটি বাউন্ডারি। মাঝে অ্যাঞ্জেলো পেরেরাকে (৭) ফিরিয়ে দেন কাটার মাস্টার মুস্তাফিজ। শানাকা ব্যাটে ঝড় তুলে রানের গতি বাড়িয়ে নেন। ৬৩ বলে ৬টি চার আর ৬টি ছক্কায় ৮৬ রান করে অপরাজিত থাকেন তিনি।

ওয়ানিনদু ডি সিলভা ৩০ বলে ২৮ রান করে ফরহাদ রেজার বলে ক্যাচ তুলে দেন মোহাম্মদ মিঠুনের হাতে। তামিম ইকবাল রান আউট করেন ৯ রান করা আকিলা ধনাঞ্জয়াকে। ৯ বলে দুই বাউন্ডারিতে ১৩ রান করে অপরাজিত থাকেন আমিলা আপোনসো। বাংলাদেশী বোলাররা ৭টি লেগ বাই, ৩টি নো বল আর ১৩টি ওয়াইড বল করেন। অতিরিক্ত খাত থেকেই লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশ পায় ২৩ রান।

১১ জন ব্যাটসম্যান আর ১১ জন বোলার ব্যাটিং-বোলিংয়ের সুযোগ পেলেও প্রতি দলের ১৫ ক্রিকেটার খেলার সুযোগ পান। দলপতি তামিম ৯ বোলারকে ব্যবহার করেন।

বাংলাদেশের বোলিং পারফরম্যান্স :
রুবেল : ৭-০-৩১-২, তাসকিন : ৮-০-৫৭-১, মুস্তাফিজ : ৭-০-২৯-১, মোসাদ্দেক : ৬-১-২৫-০, মিরাজ : ৪-০-২৫-০, মাহমুদউল্লাহ : ৩-০-১৫-০, সৌম্য সরকার : ৬-০-২৯-২, তাইজুল ইসলাম : ৬-০-৪২-০ এবং ফরহাদ রেজা : ৩-০-২২-১।

২৮৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেন তামিম-সৌম্য। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ৪৫ রান। তামিম ৪৭ বলে ছয়টি বাউন্ডারিতে করেন ৩৭ রান। সৌম্য ২৪ বলে দুটি বাউন্ডারিতে করেন ১৩ রান। সাকিব আল হাসানের ছুটিতে তিন নম্বরে নেমে আস্থার প্রতিদান দিয়েছেন মোহাম্মদ মিঠুন। আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় আনঅফিসিয়াল ম্যাচে ৮৫ রানের ইনিংস খেলে শ্রীলঙ্কার বিমান ধরেছিলেন মিঠুন। একদিন বিশ্রাম নিয়েই এই ম্যাচে নেমেছেন ব্যাট হাতে। খেলেছেন ৯১ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ১০০ বলে সাজানো ইনিংসে ছিল ১১টি চার আর একটি ছক্কার মার।

চার নম্বরে নামা মুশফিক ফিফটি করেছেন। ৪৬ বলে ৬টি চার আর একটি ছক্কায় তিনি করেন ৫০ রান। ৩৭ বলে তিনটি বাউন্ডারিতে ৩৩ রান করেন ইনজুরি থেকে ফেরা মাহমুদউল্লাহ রিয়াদ। বাকি পথটা পাড়ি দেন সাব্বির-মোসাদ্দেক। সাব্বির ২৬ বলে পাঁচটি চারের সাহায্যে ৩১ রান করে অপরাজিত থাকেন। আর মোসাদ্দেক ১০ বলে তিনটি বাউন্ডারিতে ১৫ রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার লাহিরু কুমারা দুটি, রাজিথা একটি, ডি সিলভা একটি আর ধনঞ্জয় একটি করে উইকেট পান।

আগামী ২৬শে জুলাই তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। সিরিজের বাকি দুটি ম্যাচ ২৮ এবং ৩১ জুলাই। তিনটি ম্যাচই দিবারাত্রির। সিরিজের সব ক’টি ম্যাচ গাজী টেলিভিশন এবং র‌্যাবিটহোলের ওয়েবসাইট সরাসরি সম্প্রচার করবে।

।। অন্যদৃষ্টি ।।

 এলিস হক

২৩শে জুলাই ২০১৯

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
পোরশার গাঙ্গুরিয়া স্কুলের প্রধান শিক্ষকের রুমের তালা খুলে দিলো প্রশাসন বিচ্ছেদের দুঃখ ভুলে আবার এক সঙ্গে রণবীর-ক্যাটরিনা! মধুমিতায় সালমান শাহ জন্মোৎসব যশোরের ঝিকরগাছার বাঁকড়ায় মাদক ব্যবসায়ী আটক  ঝিনাইদহের কালীগঞ্জের পল্লীতে ১২ বছরের শিশু ধর্ষণ, ধর্ষক  আটক!   যশোরের বেনাপোল সীমান্তে পিস্তল ও গুলি উদ্ধার ঝিকরগাছা পল্লিতে এক কৃষকের তিন বিঘা জমির আম গাছ কেটে দিয়েছে দুবৃত্তরা সাগান্না ইউনিয়নে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ অনুষ্ঠিত  রিফাতকে একাই হাসপাতালে নিয়ে যান মিন্নি মহেশপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেণ্টের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন মহেশপুর পৌর সভা মোংলার ছাত্রলীগের রাজনিতিতে দুর্নীতি, মাদক ও চাঁদাবাজের ঠাঁই নেই মানিকগন্জের সিংগাইরে কৃষি অফিসের তিন কর্মকর্তার বিদায়  ঝিনাইদহের  শৈলকুপায় সাপের দংশনে ২ ভায়ের মৃত্যু  ঝিনাইদহ সদর থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত নওগাঁয় মেয়ে-জামাইয়ের বাড়ি যাওয়ার পথে  ট্রাকের চাপায় এক ব্যাক্তি নিহত ঝিনাইদহের আঠারো মাইল এলাকা হতে মানব পাচারকারী দলের গ্রেফতার ০১ ঝিনাইদহের শৈলকুপায় সাপের কামড়ে এক গৃহবধূর মৃত্যু !  শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের ফুলেল শুভেচ্ছা নওগাঁয় বজ্রপাত প্রতিরোধে ব্যক্তিগত উদ্যেগে ৫০ হাজার তালবীজ বোপনের উদ্বোধন মহেশপুরে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১২৭ তম শাখার শুভ উদ্বোধন ধামরাইয়ে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণে এলাকাবাসীর অভিযোগ কালীগঞ্জের এম পি আনারকে ফুলেল শুভেচ্ছা দিলেন ইউ সি সি এর কেন্দ্রিয় কমিটি এ ঝিনাইদহের কালীগঞ্জ থানা পুলিশ পৃথক মাদক মামলায়  সাজাপ্রাপ্ত পলাতক আসামীসহ ৪ জন গ্রেফতার হৃত্বিক রোশনের ‘প্রেমে পড়েছেন’ নোরা ফাতেহি! সঞ্জয় দত্তের স্ত্রী মুসলিম নারী কে এই মান্যতা?
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com