ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

টাইগার ব্যাটসম্যানরা বাংলাদেশকে জেতালো

৪৬ বলে ৬টি ৪ আর ১টি ছক্কায় মুশফিকুর রহিম করেন ৫০ রান...

।। অন্যদৃষ্টি ক্রীড়া ডেস্ক ।।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে তামিম ইকবালের নেতৃত্বে বাংলাদেশ খেলতে নেমেছিল প্রস্তুতি ম্যাচ। ঝালিয়ে নেওয়ার ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। স্বাগতিক দলটিকে হারিয়ে মূল সিরিজে নামবে লাল-সবুজরা। শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। হাতে বল বাকি ছিল আরও ১১টি।

কলম্বোয় আজ মঙ্গলবার ২৩শে জুলাই’১৯ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক নিরোশান ডিকওয়েলা। ফিল্ডিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল টাইগাররা। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে লঙ্কান একাদশটি তোলে ২৮২ রান। ব্যাটিংয়ে নেমে ৪৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে স্বাগতিক ওপেনার এবং দলপতি ডিকওয়েলা শূন্য হাতেই বিদায় নেন। পেসার রুবেল হোসেনের বলে এলবির ফাঁদে পড়েন তিনি। তিন নম্বরে নামা ওদাশা ফার্নান্দোকেও (২) ফেরান রুবেল। আরেক ওপেনার দানুশকা গুনাতিলাক ২৭ বলে করেন ২৬ রান। তাসকিন আহমেদের বলে মোসাদ্দেকের হাতে ধরা পরেন লঙ্কান এই ওপেনার। ৪৯ বলে ৩২ রান করার পথে রাজাপাকশে ৪টি বাউন্ডারি মারেন। পার্ট টাইম সৌম্য সরকারের বলে সাব্বির রহমানের তালুবন্দি হন তিনি।

স্বাগতিকদের ব্যাটিং ইনিংসের হাল ধরেন শিহান জয়সুরিয়া এবং দাসুন শানাকা। সৌম্যর শিকারে জয়সুরিয়া বিদায় নেওয়ার আগে করেন ৫৬ রান। তার ৭৮ বলের ইনিংসে ছিল পাঁচটি বাউন্ডারি। মাঝে অ্যাঞ্জেলো পেরেরাকে (৭) ফিরিয়ে দেন কাটার মাস্টার মুস্তাফিজ। শানাকা ব্যাটে ঝড় তুলে রানের গতি বাড়িয়ে নেন। ৬৩ বলে ৬টি চার আর ৬টি ছক্কায় ৮৬ রান করে অপরাজিত থাকেন তিনি।

ওয়ানিনদু ডি সিলভা ৩০ বলে ২৮ রান করে ফরহাদ রেজার বলে ক্যাচ তুলে দেন মোহাম্মদ মিঠুনের হাতে। তামিম ইকবাল রান আউট করেন ৯ রান করা আকিলা ধনাঞ্জয়াকে। ৯ বলে দুই বাউন্ডারিতে ১৩ রান করে অপরাজিত থাকেন আমিলা আপোনসো। বাংলাদেশী বোলাররা ৭টি লেগ বাই, ৩টি নো বল আর ১৩টি ওয়াইড বল করেন। অতিরিক্ত খাত থেকেই লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশ পায় ২৩ রান।

১১ জন ব্যাটসম্যান আর ১১ জন বোলার ব্যাটিং-বোলিংয়ের সুযোগ পেলেও প্রতি দলের ১৫ ক্রিকেটার খেলার সুযোগ পান। দলপতি তামিম ৯ বোলারকে ব্যবহার করেন।

বাংলাদেশের বোলিং পারফরম্যান্স :
রুবেল : ৭-০-৩১-২, তাসকিন : ৮-০-৫৭-১, মুস্তাফিজ : ৭-০-২৯-১, মোসাদ্দেক : ৬-১-২৫-০, মিরাজ : ৪-০-২৫-০, মাহমুদউল্লাহ : ৩-০-১৫-০, সৌম্য সরকার : ৬-০-২৯-২, তাইজুল ইসলাম : ৬-০-৪২-০ এবং ফরহাদ রেজা : ৩-০-২২-১।

২৮৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেন তামিম-সৌম্য। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ৪৫ রান। তামিম ৪৭ বলে ছয়টি বাউন্ডারিতে করেন ৩৭ রান। সৌম্য ২৪ বলে দুটি বাউন্ডারিতে করেন ১৩ রান। সাকিব আল হাসানের ছুটিতে তিন নম্বরে নেমে আস্থার প্রতিদান দিয়েছেন মোহাম্মদ মিঠুন। আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় আনঅফিসিয়াল ম্যাচে ৮৫ রানের ইনিংস খেলে শ্রীলঙ্কার বিমান ধরেছিলেন মিঠুন। একদিন বিশ্রাম নিয়েই এই ম্যাচে নেমেছেন ব্যাট হাতে। খেলেছেন ৯১ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ১০০ বলে সাজানো ইনিংসে ছিল ১১টি চার আর একটি ছক্কার মার।

চার নম্বরে নামা মুশফিক ফিফটি করেছেন। ৪৬ বলে ৬টি চার আর একটি ছক্কায় তিনি করেন ৫০ রান। ৩৭ বলে তিনটি বাউন্ডারিতে ৩৩ রান করেন ইনজুরি থেকে ফেরা মাহমুদউল্লাহ রিয়াদ। বাকি পথটা পাড়ি দেন সাব্বির-মোসাদ্দেক। সাব্বির ২৬ বলে পাঁচটি চারের সাহায্যে ৩১ রান করে অপরাজিত থাকেন। আর মোসাদ্দেক ১০ বলে তিনটি বাউন্ডারিতে ১৫ রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার লাহিরু কুমারা দুটি, রাজিথা একটি, ডি সিলভা একটি আর ধনঞ্জয় একটি করে উইকেট পান।

আগামী ২৬শে জুলাই তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। সিরিজের বাকি দুটি ম্যাচ ২৮ এবং ৩১ জুলাই। তিনটি ম্যাচই দিবারাত্রির। সিরিজের সব ক’টি ম্যাচ গাজী টেলিভিশন এবং র‌্যাবিটহোলের ওয়েবসাইট সরাসরি সম্প্রচার করবে।

।। অন্যদৃষ্টি ।।

 এলিস হক

২৩শে জুলাই ২০১৯

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
 আদালতের রায় অমান্য করে বসতঘর নির্মান কাজে প্রতিবেশীর বাধা! চট্টগ্রাম আবাহনী-সাইফ স্পোর্টিং ২-২ ড্র যশোর সদর কুতুবপুর মাদ্রাসায় কমিটি গঠন নিয়ে  হামলায় আহত ৬ খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি জাতির জন্য সেনা সদস্যদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারের আহ্বান রাষ্ট্রপতির জামালপুর কাচারিপাড়া ৬-১ গোলে জয়ী ‘গোল্ডেন সং’-এ গাইবেন অনিন্দিতা সাহা অথি শাহরুখকে দিয়ে ‘মিস্টার ইন্ডিয়া’র রিমেক, ক্ষুব্ধ সোনম মাশরাফিকে পেয়ে নির্বাচকেরা খুশি বগুড়ার শেরপুরে স্কুল মাঠে বাঁশের হাট খেলতে গিয়ে পা ভাঙ্গলো শিক্ষার্থীর টি২০ বিশ্বকাপে বাংলাদেশ প্রমীলাদের খেলা কাল নাসরিন একাডেমী ১২ গোলে জিতেছে মিরপুর লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার মিরপুরে ট্রাকের ধাক্কায় যুবক নিহত ইসলামী বিশ^বিদ্যালয় ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে মধ্যরাতে উত্তপ্ত ক্যাম্পাস : আহত ৫ নওগাঁয় হাই পাওয়ার বিষ স্প্রে করে কৃষকের ধানের ক্ষেত পুড়িয়ে দিলো প্রতিপক্ষ ঝিকরগাছা শংকরপুরে স্কুল ছাত্রীকে পালাক্রমে ধর্ষণ ১৩ হাজারী প্রথম বাংলাদেশী ক্রিকেটার তামিম ওয়ানডেতে ১৫ জনের দলে ৭ পরিবর্তন বড় রান সংগ্রহের পথে বাংলাদেশ ঝিনাইদহে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা, বাড়ীঘর ভাংচুর, লুটপাট ঝিনাইদহে  স্ত্রীকে পুড়িয়ে হত্যাকারি সেই স্বামী গ্রেফতার হরিণাকুণ্ডু উপজেলাতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে  ধর্ষণ মামলা দায়ের‚ ইউপি সদস্যদের প্রতিবাদ ঈশ্বরদীর জোতগাজি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র পরিষদ নির্বাচন অনুষ্ঠিত  ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়াতে মহাশশ্মানে মহাকালি পূজা ও শিব পূজা উদযাপন

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com