ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইরানের সঙ্গে সমঝোতা কঠিন হয়ে উঠছে: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

অন্যদৃষ্টি ডেস্ক।।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ইরানের সঙ্গে নতুন একটি চুক্তি করা তার জন্য কঠিন হয়ে পড়েছে। ট্রাম্প ২০১৮ সালের মে মাসে ইরানের পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে যাওয়ার পর থেকে অসংখ্যবার আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করে তেহরানের নেতিবাচক জবাব পাওয়ার পর এ মন্তব্য করলেন।

মার্কিন প্রেসিডেন্ট সোমবার হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে ইরানের সঙ্গে চলমান উত্তেজনা সম্পর্কে বলেন, “তারা (ইরানিরা) আমাদের সঙ্গে অসম্মানজনক আচরণ  করছেন। এ অবস্থায় তাদের সঙ্গে কোনো সমঝোতায় যাওয়া আমার জন্য কঠিন হয়ে পড়েছে।”

ইরানের বিরুদ্ধে ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগের যে নীতি ট্রাম্প প্রশাসন নিয়েছে তার বিরুদ্ধে আমেরিকার ভেতরেই সমালোচনার ঝড় উঠেছে। এ সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ইরানের ব্যাপারে সবচেয়ে খারাপ পরিস্থিতির সম্মুখীন হওয়ার জন্যও ওয়াশিংটনের প্রস্তুতি রয়েছে।

এ সময় ইরানে আমেরিকার একদল গুপ্তচর আটক হওয়ার ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, “তারা (ইরানিরা) মিথ্যা বলছেন।”

ইরানে আটক সিআইএ’র কয়েকজন গুপ্তচর

এর আগে, ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের গুপ্তচর-বিরোধী দপ্তরের পরিচালক গতকাল (সোমবার) এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, সিআইএ’র হয়ে কাজ করা ১৭ জন পেশাদার গুপ্তচরকে গত ১৮ জুন আটক করা হয়েছে। তিনি জানান, এসব গুপ্তচর সরকারের বিভিন্ন সংস্থা ও বেসরকারি সেক্টরে কর্মরত ছিল যাদের সঙ্গে কয়েকটি কেন্দ্রের যোগাযোগ রয়েছে। এসব কেন্দ্র তাদের জন্য ঠিকাদার হিসেবে কাজ করে। দেশের অর্থনৈতিক, পরমাণু, সামরিক ও সাইবার প্রতিষ্ঠানের ভেতরে এসব কেন্দ্রের অস্তিত্ব বিদ্যমান।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির জরুরি সভা আজ বিকালে কাশ্মীরে আবারো মোবাইল এসএমএস সেবা বন্ধ সৌরভের দায়িত্বভার গ্রহণে উচ্ছ্বসিত পাপন ‘মৃত’ যুবলীগ নেতা খালেদ ভূঁইয়ার ভয়ংকর উত্থান জাবির গণরুমে ম্যানার শেখানোর নামে নবীন শিক্ষার্থী নির্যাতন আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের রিট শুনতে হাইকোর্টের অপারগতা নওগাঁয় লক্ষ্যমাত্রার থেকে প্রায় ৩০ হাজার হেক্টর বেশী জমিতে আমন আবাদ কুষ্টিয়ায় আজ থেকে তিনদিনের লালন মেলা এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন, প্রজ্ঞাপনের অপেক্ষা দৈনিক আলোকিত সকাল সফলতার সাথে ৩য় বছরে পদার্পণ ইবিতে পিআইবি’র প্রশিক্ষণ কর্মশালা শুরু নওগাঁয় মাদকদ্রব্য উদ্ধারের জন্য আবার ও জেলার শেষ্ঠ পুরুস্কার পেলেন এস আই মিজান নওগাঁয় বিশ্ব ছাদাছড়ি নিরাপাত্তা দিবস পালিত নওগাঁয় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালন নওগাঁ সদর হাসপাল থেকে চুরি হওয়া শিশু ঠাকুরগাঁও থেকে উদ্ধার বর্ষসেরা তরুণ কবি’র অ্যাওয়ার্ড পেলেন বশেমুরবিপ্রবি’র ছাত্র ফয়সাল হাবিব সানি জবিতে “মুক্তমঞ্চ” নির্মানের প্রস্তাবনা লক্ষ্মীপুর কমলনগরে ১০ম ও ১১তম গ্রেড এর দাবীতে প্রাথমিক বিদ্যালয়ে কর্মবিরতী পালন যশোরের শার্শায় বাকপ্রতিবন্ধিকে ধর্ষেণের অভিযোগে মামলা নাসিরনগরে খেলাফত মজলিসের ওলামা ও সূধী সমাবেশ  অনুষ্ঠিত প্রতিষ্ঠানের টাকা আমার ! ঝিনাইদহে সুবিধা বঞ্চিত  মেধাবী ছাত্র- ছাত্রীদের মাঝে বৃত্তির অর্থ প্রদান সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনালে টান টান উত্তেজনা, আহত ১০, অফিস সীলগালা লক্ষ্মীপুরে ইউপি সদস্য মিরন হত্যা মামলার অন্যতম আসামি ইলিয়াসের গুলিবিদ্ধ লাশ উদ্ধার ঝিনাইদহে কৃষকের পান গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com