১৮ অগাস্ট ২০১৮ || শনিবার || ০৪:১২ অপরাহ্ন

এমপিওভূক্ত শিক্ষকদের ১২ দফা বাস্তবায়নের দাবি

স্টাফ রিপের্টার।।

সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি, বাংলা নববর্ষ উৎসব ভাতাসহ ১২ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির নেতারা।

আজ ১০ আগস্ট ২০১৮ শুক্রবার সকালে রাজধানীর মনি সিংহ-ফরহাদ স্মৃতি ট্রাস্ট ভবনে সমিতির কেন্দ্রীয় কমিটির সভায় বক্তারা এসব দাবি জানান।

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম.এ. আউয়াল সিদ্দিকী সভায় সভাপতিত্ব করেন। সভাপতির বক্তব্যে তিনি ১২ দফা দাবি অবিলম্বে মেনে নিয়ে তা বাস্তবায়নের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান বলে দৈনিক শিক্ষায় পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

শিক্ষকদের দাবির মধ্যে রয়েছে পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষককে সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের অনুরূপ বেতন স্কেল, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের প্রভাষকদের পদোন্নতির ক্ষেত্রে অনুপাত প্রথা বাতিল, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়/ কলেজ প্রভাষকদের চাকরি ৮ বছর পূর্তিতে বেতন গ্রেড ৯ থেকে ৭ গ্রেডে এবং পরবর্তী ৬ বছর পূর্তিতে বেতন গ্রেড ৭ থেকে ৬ গ্রেডে বেতন প্রদান, শিক্ষক ও কর্মচারীদের পারস্পারিক জ্যেষ্ঠতা ও অভিজ্ঞতা এমপিওভূক্তির তারিখের স্থলে প্রতিষ্ঠানে তাদের চাকরিতে যোগদানের তারিখ থেকে গণনা করা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সাথে সংযুক্ত সরকার অনুমোদিত প্রাথমিক শাখার জনবল কাঠামো ও বেতন স্কেল নির্ধারণ, মাধ্যমিক বিদ্যালয় উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে উন্নীত হলে ও কর্মরত প্রধান শিক্ষকের কাম্য শিক্ষাগত যোগ্যতা থাকলে অধ্যক্ষ পদে উন্নীত ও অধ্যক্ষের বেতন গ্রেড প্রাপ্তির বিধান এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের মাধ্যমে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের আর্থিক সুবিধা প্রদানের পরিবর্তে অবিলম্বে পূর্ণাঙ্গ পেনশন ব্যবস্থা চালু।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পদক মিসেস বিলকিস জামান, সহ-সভাপতি অধ্যক্ষ সমরেন্দ্রনাথ রায় সমর, মোঃ আব্দুল খালেক, মোঃ আব্দুল মজিদ, মোঃ শামসুল হুদা প্রামানিক, আালহাজ্ব মোঃ ছফিউল্যাহ্ খান, মিসেস হাসিনা পারভীন, বাবু সুনীল চন্দ্র পাল, মোঃ শাহে আলম, মোঃ জহিরুদ্দিন বাবর, অধ্যাপক মোঃ ফজলুল হক খান, মোঃ শফিকুল আলম, অধ্যাপক বিপ্লব কুমার সেন, মোঃ মুজাম্মেল হক, অধ্যক্ষ মোঃ আবু তাহের, মোঃ আব্দুল হামিদ, মোঃ মামুন-আর-রশিদ, মিসেস সাহিদা বেগম, এস.এম. শহীদুল ইসলাম তালুকদার, মোঃ সাহিদুল ইসলাম, মোঃ শহীদুল ইসলাম তালুকদার, এ.কে.এম. সিরাজুল ইসলাম, মিসেস শামীম আরা ইয়াসমিন, বাবু ব্রজেন্দ্রনাথ সরকার, মোঃ হাফিজুর রহমান তালুকদার, অধ্যাপক মধুসুদন বাগচী, মোঃ ফরিদ আহম্মদ খান, মোঃ নওশেদ আলম, মোঃ নুরুল ইসলাম জুয়েল প্রমুখ।

 

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com