ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ডিসি সম্মেলন উঠছে ৩৩৩ প্রস্তাব

মন্ত্রিপরিষদ বিভাগের সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিবেদক।।

রোববার (১৪ জুলাই) থেকে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন। আর এতে উঠছে ৩৩৩টি প্রস্তাব। বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংশ্লিষ্ট সচিব মোহাম্মদ শফিউল আলম এই তথ্য জানান।

জানানো হয়, আগামী রোববার (১৪ জুলাই) সকাল ৯টায় সকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে পাঁচ দিনব্যাপী ডিসি সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা শেষ হবে আগামী ১৮ জুলাই।

সরকারের নীতি-নির্ধারক ও মাঠপর্যায়ে প্রতিনিধি বা মুখপাত্র হিসেবে জেলা প্রশাসকদের মধ্যে সরাসরি মতবিনিময় ও প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার জন্য প্রতি বছর ডিসি সম্মেলনের আয়োজন করা হয়।

মন্ত্রিপরিষদ সচিব জানান, এবার সম্মেলনে মোট ২৯টি অধিবেশন হবে। এরমধ্যে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে কার্য অধিবেশন ২৪টি। এছাড়া একটি উদ্বোধন অনুষ্ঠান, একটি মুক্ত আলোচনা, রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও একটি সমাপন অনুষ্ঠানও থাকবে।

তিনি আরো জানান, ১৬ জুলাই সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে দিক-নির্দেশনা নেবেন জেলা প্রশাসকরা।

১৭ জুলাই সম্মেলনের চতুর্থদিন মন্ত্রিপরিষদ বিভাগে সকাল পৌনে ৯টা থেকে পৌনে ১০টা পর্যন্ত তিন বাহিনী প্রধানের সঙ্গে ডিসিরা বৈঠক করবেন।

১৮ জুলাই বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ডেপুটি স্পিকারের (স্পিকার না থাকায়) সঙ্গে সাক্ষাৎ করে ডিসিরা দিক-নির্দেশনা নেবেন বলে জানিয়েছেন তিনি।

সচিব জানান, এ বছর সবচেয়ে বেশি সংখ্যক প্রস্তাব পাওয়া গেছে স্থানীয় সরকার বিভাগ সংক্রান্ত, এ বিভাগ সংক্রান্ত প্রস্তাব ২৯টি। দ্বিতীয় অবস্থানে রয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয় (২৬টি প্রস্তাব) ও তৃতীয় অবস্থানে রয়েছে ভূমি মন্ত্রণালয়। এছাড়া ভূমি মন্ত্রণালয় সংক্রান্ত ২০টির বেশি প্রস্তাব পাওয়া গেছে।

গত বছর ডিসি সম্মেলনে নেওয়া সিদ্ধান্তগুলোর মধ্যে ৯২ দশমিক ৯০ শতাংশ বাস্তবায়িত হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
মহেশপুরে ৭ম শ্রেণীর স্কুলছাত্রী ধর্ষনের শিকার মহেশপুর উপজেলা নির্বাচন উপলক্ষে এম এ মজিদের গণসংযোগ   বাল্য বিবাহ বন্ধ করল ফুলপুরের বালকরাই স্বস্তিকাকে মেসেঞ্জারে আপত্তিকর প্রস্তাব, ভাইরাল কৌশিকের ‘অর্ধাঙ্গিনী’ জয়া আহসান রাঙ্গুনিয়ায়  গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত কুষ্টিয়ার মিরপুর থানায় ওসি (তদন্ত) জাবীদ হাসান’র যোগদান কোটচাঁদপুরে বিএনপি’র নির্বাচনি মতবিনিময় সভা অনুষ্ঠিত।     মিরপুরে হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত কুষ্টিয়ার মিরপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান আবরার ফাহাদের স্মরণে কালীগঞ্জ ছাত্রদলের বিক্ষোভ ও প্রতিবাদ সভা স্টাফ রিপোর্টার।।   আর তেমনি চোখে পড়ে না গ্রাম-বাংলার বধূদের শরতের সৌন্দর্য কাশফুল দিয়ে ঘর মোচার ঝাড়ু ব্রাহ্মণবাড়িয়া – ১ ( নাসিরনগর) আসনের জাতীয় পার্টি নেতা রেজোয়ান আহমেদ আর নেই পাবনা জেলা যুব মহিলা লীগের ত্রিবার্ষিক সম্মেলন ; অ্যাড. শেফালী সভাপতি, প্রভাষক কণা সম্পাদক প্রধানমন্ত্রী ভ্যাকসিন হিরো সম্মাননায় ভূষিত হওয়ায় নওগাঁয় আনন্দ শোভাযাত্রা হরিণাকণ্ডু উপজেলায় পরীক্ষা মূলক রসালো হলুদ গান্ডারী আঁখ চাষে বাম্পার ফলন চিরনিদ্রায় গেলেন  ঝিনাইদহের জনপ্রিয়, ডাঃ নাছির উদ্দিন হরিণাকুণ্ডু উপজেলা পরিষদের সাধারন সভা অনুষ্ঠিত বাংলাদেশে ই-সিগারেট নিষিদ্ধ করার দাবীতে নওগাঁয় মানববন্ধন খালিশপুর ৫৮ বিজিবি’র অভিযানে ১২টি ভারতীয় গরুসহ ট্রাক জব্দ নওগাঁয় গবাদি পশু লাম্পি স্কিন ডিজিজ রোগে আক্রান্ত হওয়ায় আতঙ্কে ও শঙ্কায় রয়েছেন খামারীরা মাগুরায় হিন্দু স্টুডেন্ট ফোরামের কমিটি গঠন ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি’র ৪টি ইউনিয়নের মতবিনিময় সভা অনুষ্ঠিত  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অছাত্র এবং দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com