ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

প্রেমিকার মধ্যে যৌন ও রোমান্টিক চিন্তা আনবে ইনজেকশন

অন্যদৃষ্টি ডেস্ক।।

যৌনতার ক্ষেত্রে মনস্তাত্ত্বিক সমস্যা দূর করার ক্ষেত্রে একটি হরমোন ইনজেকশন সে সমস্যা দূর করবে বলে মনে করছেন বিজ্ঞানীরা। ‘কিসপেপটিন’ নামে এই হরমোনটিই বয়ঃসন্ধিকালের সূচনা করে থাকে। এই হরমোনটিই আমদের মনে যৌন ও রোমান্টিক চিন্তা ভাবনা নিয়ে আসে। তাই এই হরমোন ইনজেকশন করলে মানুষের প্রজনন স্বাস্থ্য ভালো হয়ে যাবে বলে মত গবেষকদের।

ইম্পেরিয়াল কলেজ লন্ডনের একটি গবেষকদল ২৯ জন স্বাস্থ্যবান পুরুষকে কিসপেপটিন হরমোন ইনজেকশন এর মাধ্যমে দেন। মস্তিষ্কে কী প্রভাব পড়ে সেটা দেখতে গিয়ে এটা মস্তিষ্কের যে অংশটা যৌন ও রোমান্টিক বিষয়াদি নিয়ন্ত্রণ করে সে অংশে কর্মকাণ্ড বেড়ে যায়। ম্যাগনেটিক রিসোনেন্স ইমেজিং বা এমআরআই করে মস্তিষ্কের সে অংশে দেখা যায় যৌনতায় ও রোমান্টিক বিষয়ে ভালো সাড়া দিচ্ছে।

গবেষকদলের প্রধান ওয়ালজিত দিলো বলেন, গবেষণায় প্রাপ্ত ফলাফল থেকে তারা এটা উপলব্ধি করছেন যে মানসিক কারণে যাদের যৌনতায় সমস্যা হচ্ছে বা বন্ধ্যাত্বে আক্রান্ত হচ্ছেন তাদের চিকিৎসায় এটা খুব কাজে দেবে। যৌনতার ক্ষেত্রে মস্তিষ্ক অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমাদের রোমান্টিক ইমোশন জাগাতে কিসপেপটিন গুরুত্বপূর্ণ প্রভাবক হিসেবে ভূমিকা রাখতে পারে।

 

গবেষকদলটির গবেষণার ফল প্রকাশিত হয় জার্নাল অব ক্লিনিকাল ইনভেস্টিগেশনে। নারী ও পুরুষ উভয়ের জন্যই উপকার দেবে এই হরমোন।

এই হরমোনটি আমাদের মধ্যে নেতিবাচকতা দূর করতেও সাহায্য করে। এ জন্য যারা ডিপ্রেশনে ভুগছেন তাদের চিকিৎসায় খুব কাজে দেবে।

 

অন্যদৃষ্টি/এস.খাঁন

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
মিরপুরে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল, চ্যাম্পিয়ন পোড়াদহ নওগাঁ জেলা তথ্য অফিসের উদ্যোগে সরকারের সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা সভা অনুষ্ঠিত নওগাঁয় ইয়াবা ট্যাবলেট ও হিরোইন সহ ৩ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ হরিনাকুণ্ডু উপজেলাতে বঙ্গবন্ধু গোল্ডকাপের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রাঙ্গুনিয়ার বিএনপি’র প্রয়াত নেতার পরিবারকে আর্থিক অনুদান দিলেন অধ্যাপক কুতুব উদ্দিন বাহার!  চাকরি প্রার্থীর তালিকায় সানি লিওনের নাম! সমালোচনার ঝড় আবারও নতুন গানে ঝড় তুললেন নোরা ফাতেহি (ভিডিও) জনগণের মধ্যে বিশ্বাস ও আস্থার সম্পর্ক গড়ে তুলুন : ডিসি মোহম্মদ শফিউল আরিফ শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন  করছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাহাজান আলী ঝিনাইদহে ধান ক্ষেতে মাজরা পোকা আক্রমণের আগেই মাঠে কৃষক ইবিতে ‘সামাজিক উন্নয়ন’ বিষয়ক দুইদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু ১৪ সেপ্টেম্বর কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ইসি ভবনে শর্ট সার্কিটের আগুন, ক্ষতি পৌনে ৪ কোটি টাকা হবিগঞ্জে থানার ওসি ও এসআইকে কুপিয়ে আহত করলেন ছাত্রলীগ নেতা তুরস্কের সড়কে বোমা বিস্ফোরণে নিহত ৭, আহত ১০ জন স্বাধীনতার ৪৮ বছর পর সীমান্ত পিলারে মুছল ‘পাকিস্তান’ নাম কেবল ট্রেলার দেখলেন, পুরো সিনেমার এখনও বাকি : মোদি গাজীপুরে ধীরাশ্রম এলাকায় কারখানায় আগুন ভৈরব নদীর কচুরিপানা পরিষ্কার অভিযান শুরু ঝিনাইদহের কালীগঞ্জে কৃষক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত মাগুরার মহম্মদপুরে ৩য় শ্রেনীর ছাত্রীকে ধর্ষনের চেষ্টার অভিযোগে এক যুবক আটক !  ফয়সাল হাবিব সানি’র নতুন কবিতা যশোর বেনাপোল সীমান্তে ভারতীয় নাগরিক আটক  যশোরের ঝিকরগাছায় বাঁকড়া  উপস্বাস্থ্য কেন্দ্রের জায়গা অবৈধ্য দখল দারদের কবলে মিরপুরে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনালে আমবাড়ীয়া ও পোড়াদহ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com