ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইবিতে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি দাবি করায় জঙ্গী আখ্যায়িত শিক্ষার্থীরা

।।আরাফাত, ইবি।।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৫ বিভাগের শিক্ষার্থীদের জঙ্গী ও সন্ত্রাসী বলে আখ্যায়িত করা হয়েছে।

ইঞ্জিনিয়ারিং ডিগ্রির দাবিতে আন্দোলন করলে তাদেরকে জঙ্গী ও সন্ত্রাসী বলা হয়েছে। প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বুধবার (৩ জুলাই)  বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন “কোনো যৌক্তিক আন্দোলন করতে গেলে শিক্ষার্থীদেরকে জঙ্গী ও সন্ত্রাসী বলে আক্ষ্যা দেয়া হয় যার নজির এই বিশ্ববিদ্যালয়েই প্রথম। অন্যকোনো বিশ্ববিদ্যালয়ে এমন দৃষ্টান্ত আছে কিনা আমাদের জানা নেই।”এসময় মানববন্ধন থেকে অবিলম্বে শিক্ষার্থীদের জঙ্গী ও সন্ত্রাসী বলার বক্তব্যটি প্রত্যাহার এবং শিক্ষার্থীদের নিরাপত্তা ও ইঞ্জিনিয়ার ডিগ্রির দাবি মেনে নেওয়ার আহ্বান জানান শিক্ষার্থীরা।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং ডিগ্রির দাবিতে বিজ্ঞান অনুষদ ভুক্ত পাঁচ বিভাগের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে।এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে স্মারকলিপি প্রদান, মানববন্ধন কর্মসূচী, আমরণ অনশনসহ বিভিন্ন ধরনের প্রতিবাদ কর্মসূচী পালন করে।গত ২৩শে এপ্রিল মধ্যরাতে আন্দোলন চলাকালীন ২২জন শিক্ষার্থীকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায় এবং বিশ্ববিদ্যালয়ে ১৪৪ ধারা জারি করা হয়।পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়ে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।গত ২৯ এপ্রিল অনুষদীয় জরুরী সভায় বিষয়টি নিয়ে আলোচনা হলে উক্ত সভায় আন্দোলনকারী শিক্ষার্থীদের “জঙ্গী ও সন্ত্রাসী” বলে আক্ষ্যায়িত করা হয় এবং এ সংক্রান্ত একটি নথি শিক্ষার্থীদের হাতে আছে বলে জানা যায়।

Facebook Comments


শিরোনাম
মহম্মদপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত নাসিরনগর জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উপলক্ষে কালীগঞ্জে জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা হলো নওগাঁর তিনটি কলেজের কেউ পাস করেনি…? কারাবন্দি খালেদা জিয়ার ‘মুক্তির’,  স্লোগানে স্লোগানে  উত্তাল বরিশাল নগরী   নওগাঁর ব্যাপক আলোচিত ৪ পঙ্গুর মা সহ ১০ জন  ভিক্ষুক পেলেন ৪০ টি ভেড়া…? মিন্নির পক্ষে লড়তে চান ওসি মোয়াজ্জেমের আইনজীবী ঝিনাইদহে প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অন্ডকোষ হারালেন যুবক !  খুুলনা বিভাগীয় মহাসমাবেশ সফল করতে ঝিনাইদহ সদর উপজেলা বিএনপি’র প্রস্তুতি সভা অনুষ্ঠিত   মাগুরা শ্রীপুরে অসহায় ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্হ ব্যক্তিদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান ঝিনাইদহের বারবাজারের বেলাট দৌলতপুর আলিম মাদ্রাসায় আলিম পরীক্ষায় শতভাগ পাশ রিফাত হত্যাকাণ্ড  এবার রিশান ফরাজীও গ্রেফতার    নওগাঁ জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত নওগাঁয় ৩০টি গ্রাম প্লাবিত-পানিবন্দী অর্ধলক্ষাধিক মানুষ…? নওগাঁয় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত রামপালে তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন পোড়াহাটী ও নলডাঙ্গা প্রাইমারী স্কুল জিতে সেমিতে উন্নীত হরিণাকুন্ডু উপজেলায়  জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত কোটি ভিউ’র ক্লাবে কাজী শুভ-নদীর ‘রঙিলা আকাশ’ (ভিডিও) ক্যাটরিনার নতুন সম্পর্ক নিয়ে বিরক্ত সালমান সাইফুদ্দিন আহমেদ ঝিনাইদহ জেলা ছাত্রলীগের মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক নির্বাচিত সাত কলেজের অধিভুক্তি বাতিলসহ চার দফা দাবিতে ঢাবি শিক্ষার্থীদের ক্লাস বর্জন ৬০-৭০ হাজার শিক্ষক নিয়োগ দেবে এনটিআরসিএ বাগেরহাটের রামপাল খাদ্য গুদামে ২য় পর্যায়ে ২ শত ৪০ মেট্রিকটন ধান ক্রয় শুরু নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com