ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ক্যাচ ড্রপে থেমে গেল বাংলাদেশের স্বপ্নযাত্রা

সাব্বিরের আউটের সঙ্গে সঙ্গে বাংলাদেশের স্বপ্নযাত্রা থেমে যায়....

।। অন্যদৃষ্টি স্পোর্টস ডেস্ক ।।

এবারো বাংলাদেশের দুঃস্বপ্নের ভেন্যু হয়ে থাকলো এজবাস্টন। ২ বছর আগে এই ভেন্যু আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পথে বিছিয়েছে কাঁটা। সেবার বাংলাদেশের স্বপ্নভঙ্গ করেছে ভারত। এবারো সেই ভারত।

সেই ম্যাচে দু’দলের মধ্যে ব্যবধান গড়েছেন রোহিত শর্মার সেঞ্চুরি। এবার রোহিতের কাছেই বিশ্বকাপে সেমি’র স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের।

শেষ ২ স্পেলে  মোস্তাফিজের দারুণ বোলিং (১-০-১-২ ও ৩-০-১৫-৩)-এ দ্বিতীয় বাংলাদেশী হিসেবে বিশ্বকাপে ৫ উইকেটে (৫/৫৯) বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ ভারতকে কি ঝাঁকুনিই না দিয়েছে বাংলাদেশ। স্লগের ৬০ বলে ৬৩ রানে ৭ উইকেটে ভারতকে প্রত্যাশিত স্কোরে প্রতিবন্ধকতার দেয়াল তৈরি করেছেন এই কাঁটার মাস্টার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টন্টনে  ৩২২ চেজ করে জয়ের অতীত আছে যাদের, সাউদাম্পটনে সেখানে ৩১৫ চেজ করা খুব কি কঠিন? মাহমুদউল্লাহবিহীন দলে সেই চ্যালেঞ্জটা নিতে পারেননি তামিম (২২), সৌম্য (৩৩),মুশফিক (২৪), লিটন (২২), মোসাদ্দেক (৩)। চান্সলেস ইনিংসে সাকিব লড়েছেন (৬৬)।

শেষ ৬০ বলে ৯০ রানের টার্গেটের মুখে দাঁড়িয়ে ৭ম উইকেট জুটিতে ভারতকে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন সাব্বির (৩৬),সাইফউদ্দিন (৩৮ বলে ৫১ নট আউট)। তবে ২৮৬’র বেশি স্কোর টেনে নিতে পারেনি বাংলাদেশ। ১২ বল হাতে রেখে ২৮ রানে হেরে প্রথম রাউন্ড থেকেই বিশ্বকাপে বিদায় নিতে হচ্ছে বাংলাদেশকে। লর্ডসে আগামী ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে ম্যাচ পর্যন্ত সেমি’র স্বপ্ন টিকিয়ে রাখতে পারল না বাংলাদেশ। ভারত পেস বোলার বুমরাহ’র (৪/৫৫) এবং পান্ডিয়ার (৩/৬০) বোলিংয়ে ১ ম্যাচ আগেই থেমে গেলো বাংলাদেশের স্বপ্নযাত্রা।

ওভালে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে অবধারিত রান আউটে ফিরিয়ে দিতে না পারার আক্ষেপটা এখনো বয়ে বেড়াচ্ছে বাংলাদেশ দল। ৭ রানে ফিরিয়ে দেয়া যেতো তাকে, সেই উইলিয়ামসন ইনিংস টেনে নিয়েছেন ৪০ পর্যন্ত। ২৪৪ পুঁজি নিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়ে নিউজিল্যান্ডের কাছে সেই হারটাই বাংলাদেশের সেমি’র সমীকরণ দিয়েছে জটিল করে।

ওভালের ওই দুঃসহ স্মৃতিটা আরো দুঃসহ হয়ে উঠেছে নটিংহামে। ওয়ার্নারকে ১০ রানের মাথায় ব্যাকওয়ার্ড পয়েন্টে সহজ ক্যাচে ফিরিয়ে দেয়ার সেই মহাসুযোগ সাব্বিরের হাত থেকে ফসকে যাওয়ার মাশুল দিতে হয়েছে বাংলাদেশ দলকে। ১০ রানের মাথায় বেঁচে যাওয়া সেই ওয়ার্নার ইনিংস টেনে নিয়েছেন ১৬৬ পর্যন্ত। বাংলাদেশ তাতেই পড়েছে রান পাহাড়ে চাপা (৩৮১/৫)। গতকাল মঙ্গলবার বার্মিংহামের এজবাস্টনে সেখানে একটি ক্যাচ ড্রপে তামিম আসামীর কাঠগড়ায়।

সেট হলে বিপদজনক হতে পারেন, রোহিত শর্মার চরিত্র এটাই। সেই রোহিত শর্মাকে মাত্র ৯ রানের মাথায় ফিরিয়ে দেয়ার সহজ সুযোগ থেকে বাংলাদেশ দলকে বঞ্চিত করেছেন তামিম !

মোস্তাফিজের দ্বিতীয় ওভারে ডিপ স্কোয়ার লেগে উড়ে আসা বল তামিমের হাত থেকে ফসকে যাওয়ার দৃশ্যটি দিনের সবচেয়ে বড় হাস্যকর ঘটনা। ভারতের ওপেনিং পার্টনারশিপকে থামিয়ে দেয়া যেতো ১৮ রানে, সেই ওপেনিং পার্টনারশিপই কি না বাংলাদেশের বিপক্ষে করেছে ১৮০ রানে রেকর্ড ! ৯ রানের মাথায় ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া রোহিত উদযাপন করেছেন ওয়ানডে ক্রিকেটে ২৬তম,বাংলাদেশের বিপক্ষে ৩য় সেঞ্চুরি।

বিশ্বকাপের চলমান আসরে সর্বোচ্চ ৪র্থ সেঞ্চুরি উদযাপনে লেগেছে তার ৯০ বল। বিশ্বকাপের চলমান আসরে ৪র্থ সেঞ্চুরিতে ওয়ার্নারকে টপকে রান সংগ্রহে সবার উপরে এখন রোহিত (৫৪৪ রান)।

৬ চার,৫ ছক্কায় সেঞ্চুরি উদযাপনের পর রোহিতকে (১০৪) থামিয়েছেন অকেশনাল স্লো মিডিয়াম পেসার সৌম্য। ২০১৫ বিশ্বকাপে এই রোহিতই বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে থামিয়েছেন বাংলাদেশকে। এবার লীগ রাউন্ডেই থামালেন এই টপ অর্ডার বাংলাদেশকে। আইসিসি’র ২টি মেগা টুর্নামেন্টের তিনটি আসরে বাংলাদেশের বিপক্ষে তার তিনটি সেঞ্চুরিই হয়ে গেল শেষ পর্যন্ত ব্যবধান।

।। অন্যদৃষ্টি ।। এলিস হক

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ঝিনাইদহ বৈডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে নবীনবরণ ও বিদায় অনুষ্ঠান নিজ হাতে রান্না করে সাকিবের বাসায় খাবার পাঠালেন প্রধানমন্ত্রী আমতলীতে চাঞ্চল্যকর কলেজ ছাত্রীকে ৭ টুকরা করে হত্যা মামলায় একজনের ফাঁসি মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কোন ছাড় নেই- অফিসার ইনচার্জ কোটচাঁদপুর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সাবেক উল্লাপাড়া উপজেলা চেয়ারম্যান ইন্তেকাল সমঝোতায় লুট হচ্ছে ব্যাংকের টাকা মিরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ ঝিনাইদহের শৈলকুপা ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল : সড়ক অবরোধ ঝিনাইদহের কালীগঞ্জে নারী  সহ ৩ মাদক ব্যবসায়ী আটক, ইয়াবা ও ফেন্সিডিল উদ্ধার।  ঝিনাইদহ সদর উপজেলার আড়মুখী দাখিল মাদ্রাসায় বিদায়  ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  ঝিনাইদহে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন উজ্জ্বল কুমার দাস পোরশার গাংগুরিয়ায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন ইউনিয়ন আ’লীগ অবশেষে মেয়রের রোষাণল থেকে রক্ষা পেল সরিষাবাড়ীর এক প্রতিবন্ধি তথ্যমন্ত্রীর ব্যক্তিগত সহকারী এমরুল করিম রাশেদ পুনরায়  বিদ্যাৎসাহি সদস্য নির্বাচিত রাংগুনিয়ায় হোসাইনী কাফেলার উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত  নওগাঁর উপর শেরপুর উন্নয়ন সমিতির কার্যকরী পরিষদের শপথ গ্রহন অনুষ্ঠান অনুষ্ঠিত দুপচাঁচিয়ার পল্লীতে মন্দিরে দুঃসাহসিক চুরি পরিত্যক্ত ফিতায় সফলতার স্বপ্ন বুনছেন লক্ষ্মীপুরের নারীরা বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে ফান্দাউক পন্ডিতরাম উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত উত্তর নারায়নপুর মাধ্যমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পূর্ণ বগুড়ার শেরপুরে নতুন ভোটার হয়েছে প্রায় ১৭ হাজার মহেশপুরে অধিকাংশ শিক্ষকরাই টিউশনি,গাইড,ও ভর্তি বাণিজ্যে ব্যস্ত, অভিভাবক নিরুপায়, কর্তৃপক্ষ নিরব বঙ্গবন্ধু জাতীয় ফুটবলে ঝিনাইদহ-যশোর ড্র কুলফাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ ঝিনাইদহে  জাতীয় নজরুল সম্মেলন শুরু      

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com