ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

<!– G&R_728x90 –>
<script id=”GNR62876″>
(function (i,g,b,d,c) {
i[g]=i[g]||function(){(i[g].q=i[g].q||[]).push(arguments)};
var s=d.createElement(b);s.async=true;s.src=c;
var x=d.getElementsByTagName(b)[0];
x.parentNode.insertBefore(s, x);
})(window,’gandrad’,’script’,document,’//content.green-red.com/lib/display.js’);
gandrad({siteid:22071,slot:62876});
</script>
<!– End of G&R_728x90 –>

প্রাণসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ১১টি পণ্যের লাইসেন্স স্থগিত করেছে বিএসটিআই

অন্যদৃষ্টি ডেস্ক।।

প্রাণসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ১১টি পণ্যের লাইসেন্স স্থগিত করেছে জাতীয় মান নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সষ্টিটিউশন (বিএসটিআই)।এছাড়াও পণ্যে ভেজালের দায়ে আরও ২ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হয়েছে। এদিকে লাইসেন্স না থাকা ৮ পণ্যের বিরুদ্ধে মামলা করা হচ্ছে।

মঙ্গলবার বিএসইটিআই থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়। ৪০৬টি পণ্যের মধ্যে দ্বিতীয় দফায় অবশিষ্ট ৯৩টি পণ্যের মান পরীক্ষা করে ২২টির বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেয়া হল।

আর এই সবগুলো পণ্যই আগামী ৭২ ঘণ্টার মধ্যে বাজার থেকে তুলে নিতে কোম্পানিগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত রোজাকে সামনে রেখে বাজার থেকে ৪০৬টি পণ্যের নমুনা সংগ্রহ করে তার মান পরীক্ষা করে বিএসটিআই। গত ১মে প্রথম ধাপে ৩১৩টি পণ্যের মান পরীক্ষার ফল প্রকাশ করে তারা। সেখানে ৫২টি ব্র্যান্ডের পণ্যকে নিম্নমানের বলে ঘোষণা করা হয়। তবে পরে কয়েকটি পণ্য মানের পরীক্ষায় উত্তীর্ণ হলে তাদের উপর নিষেধাজ্ঞা তুলে নেয় বিএসটিআই। এরপর দ্বিতীয় ধাপে বাকি ৯৩টি পণ্যের মান পরীক্ষার ফল প্রকাশ করা হল।

লাইন্সেস স্থগিত হলো যেসব প্রতিষ্ঠানের :

যে সব পণ্যের লাইসেন্স স্থগিত করা হয়েছে তারমধ্যে অন্যতম হল প্রাণের প্রিমিয়াম ব্রান্ডের ঘি। নরসিংদী থেকে পণ্যটি সংগ্রহ করে ভেজাল পেয়েছে বিএসইটিআই। এছাড়াও প্রথম দফায় ৫২টি পণ্যের মধ্যে প্রাণের তিন পণ্যে ভেজাল পাওয়ায়। ওই সময়ে পণ্যগুলোর লাইসেন্স স্থগিত করা হয়েছে। এগুলো হল- প্রাণের গুঁড়া হলুদ, কারি পাউডার এবং লাচ্ছা সেমাই। এছাড়াও দ্বিতীয় দফায় মঙ্গলবার আরও যে সব পণ্যের লাইসেন্স স্থগিত করা হয়েছে- এর মধ্যে রয়েছে হাসেম ফুডসের কুলসন ব্র্যান্ডের লাচ্ছা সেমাই এবং এসএ সল্টের মুসকান ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের রাঁধুনী ব্র্যান্ডের ধনিয়া গুঁড়া ও জিয়ার গুঁড়া, চট্টগ্রামের কুইন কাউ ফুড প্রোডাক্টসের গ্রিন মাউন্টেন ব্র্যান্ডের বাটার অয়েল, চট্টগ্রামের কনফিডেন্স সল্টের কনফিডেন্স ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, ঝালকাঠির জে কে ফুড প্রোডাক্টের মদিনা ব্র্যান্ডের লাচ্ছা সেমাই, চাঁদপুরের বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির উট ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ এবং চাঁদপুরের জনতা সল্ট মিলসের নজরুল ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ।

লাইসেন্স বাতিল :

যেসব পণ্যের লাইসেন্স বাতিল করা হয়েছে, এরমধ্যে রয়েছে- চট্টগ্রামের থ্রী ফ্লাওয়ার মিলের গুড়া হলুদ এবং এগ্রো অর্গানিক প্রোডাক্টের ঘি।

আরও ৮টি প্রতিষ্ঠান বিএসটিআইয়ের কোনো লাইসেন্স ছাড়াই পণ্য বাজারজাত করছিল। তাদের নাম প্রকাশ না করে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়োমিত মামলা করা হয়েছে বলে জানিয়েছে বিএসটিআই। বিএসটিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “পণ্যগুলোর মানোন্নয়ন করে পুনঃঅনুমোদন ব্যতিরেকে সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের পণ্য বিক্রি-বিতরণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার হতে বিরত থাকতে হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট কোম্পানিকে বিক্রিত মালামাল বিজ্ঞপ্তি প্রকাশের ৭২ ঘণ্টার মধ্যে বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়।

সূত্র: যুগান্তর।

Facebook Comments
Print Friendly, PDF & Email


Leave a Reply

শিরোনাম
সরিষাবাড়ীতে বন্যার পানি কমতে শুরু করেছে ; ত্রান বিতরন অব্যাহত করোনা পরীক্ষার ফি বাতিল না হলে শিগগিরই কর্মসূচি: মান্না সরিষাবাড়ীতে বন্যার পানি কমতে শুরু করেছে, ত্রাণ বিতরণ অব্যাহত, ২ হাজার হেক্টর জমির ফসলের ক্ষতি প্রধানমন্ত্রীর সহায়তা; অসুস্থ খল অভিনেতা সাঙ্কু পাঞ্জাকে আসিফ আকবরের বিরুদ্ধে গায়িকা মুন্নির মামলা পাটের আধুনিকায়নে চাকরি পাবেন শ্রমিকরা ঝিনাইদহে আসামীদের হুমকীতে মামলার বাদী গ্রাম ছাড়া কুষ্টিয়ায় ইয়াবাসহ ২ জন আটক চাঁদা না দেওয়ায় খাল খননের কাজ বন্ধের প্রতিবাদে কৃষকদের মানববন্ধন চার বছরেও নির্মাণ হয়নি জনগুরুত্বপূর্ণ ব্রীজের এ্যাপোচ, সড়ক অদৃশ্য! ঝিনাইদহে শত্রুতা করে এক কৃষকের ৩ শতাধিক ধরন্ত পেপে গাছ কর্তন বাগেরহাটে ভাই-ভাই -বাহীনি আতংঙ্ক নির্ঘুমরাত কাটে কুমারী সহ মধ্য বয়সী নারীদের মোংলায় বনবিভাগের অভিযানে হরিনের মাংস উদ্ধার দুর্যোগ মোকাবেলায় খুলনা ও সাতক্ষীরা উপকূলীয় অঞ্চলের মানুষের পাশে রয়েছে সেনাবাহিনী সাতক্ষীরায় কৃষকের গলাকাটা লাশ উদ্ধার সাতক্ষীরার কালিগন্জে কালভার্ট ভেঙে চলাচলে চরম দূর্ভোগ শরীয়তপুরে কলেজ ছাত্রীর বিয়ে নিয়ে কানামাছি খেলছে প্রেমিক ওয়াসিম ও তার পরিবার নান্দাইলে জমি সংক্রান্ত বিরোধে প্রাণ গেল ইতির রাজশাহীতে ৯৮৮ জন করোনা রোগির মধ্যে নগরীতে ৭২৫ জন পাবনার ভুলবাড়িয়ায় পূর্ব শত্রুতার জের ধরে হামলা : গ্রেফতার ২ নওগাঁয় মৃত্যুর ৮দিন পর প্রতিবেদন এলো করোনা পজেটিভ জমি নিয়ে বিরোধের জেরে ঝিনাইদহের কালীগঞ্জে এক যুবককে কুপিয়ে জখম নওগাঁয় রাস্তার উপর আমের হাট যানজটে অতিষ্ঠ এলাকাবাসী আমতলীতে ৮ বছর পর মা ছেলের সাক্ষাৎ মোংলা অনলাইন প্রেস ক্লাবের কমিটি গঠন, আরাফাত সভাপতি, আজিজ মোড়ল সম্পাদক

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com