ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আমি বেঁচে থাকতে এই অঞ্চলের ব্যবসায়ী দের কোন ক্ষতি হতে দেবনা: কেসিসি মেয়র

বায়জিদ হোসেন, বাগেরহাট।।

কেসিসি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, এক শ্রেনীর মানুষ দক্ষিনাঞ্চল তথা মোংলা-রামপালে কাকঁড়া ও মৎস্য ব্যাবসায়ীদের জিম্মি করে রেখেছেন।

এ সেক্টরে পরিবহন ক্ষাতকে জিম্মি করে ব্যাবসায়ীদের চরমভাবে ক্ষতিগ্রস্ত করছে। সুন্দরবন কাকঁড়া ব্যাবসায়ীদের খুলনা থেকে নিয়ন্ত্রীত হতো, যারা এসব পন্য ঢাকায় পাঠাতেন তাদের খুলনা থেকে একটি সিন্ডিগেট চক্র নিয়ন্ত্রন করতো এবং ঢাকার সাথে ব্যাবসায়ীদের যোগসুত্র তৈরী করে রাখতো। কিন্তু এখানকার মাঠ পর্যায় সাধারন ব্যাসায়ীরা সরাসরি কাকড়া ও মাছ সরবারাহ করলে ওই সকল সিন্ডিকেট চক্রটি তাদের উপর অন্যায়ভাবে জুলুম ও অত্যাচার করতো। এ অঞ্চলের অসহায় মানুষের জীবন জিবীকার কথা চিন্তা করে এ সিন্ডিকেট চক্রের সাথে বহুবার কথা বলাসহ এটি আমি ওই মাঠ পর্যায়ের ব্যাবসায়ীদের স্বার্থে খুলনার সিন্ডিকেট চক্রটি ভেঙ্গে দিয়েছি। আমি বেচে থাকতে মোংলা-রামপালের গরীব ও অসহায় লোকদের কেউ ক্ষতি করবে তা আমি সহ্য করবোনা এবং আমি যতদিন বেঁচে আছি এ দুই উপজেলায় অন্যায়ভাবে ব্যাবসায়ীকে বা এ অঞ্চলের মানুষদের নিয়ন্ত্রন বা তদরকী করবে, তা কাউকে করতে দেয়া হবেনা। বুধবার দুপুরে রামপালে এক সংবার্ধনা অনুষ্ঠানে খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক একথা বলেন। রামপালের ভাগা বাজার এলাকায় বৃহত্তম সুন্দরবন কাকড়া ও মৎস্য পরিবহন সমিতির সদস্যদের উদ্যোগে সমিতির প্রধান কার্যালয়ে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এদিকে ব্যাবসায়ী সুত্রে জানা যায়, দক্ষিনাঞ্চল তথা মোংলা-রামপাল, মোড়েলগঞ্জ, শরনখোলা, সাতক্ষিরা ও খুলনাসহ দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের ভিবিন্ন কাকঁড়া ও মৎস্য ঘের ও খামারে ভাইরাস আক্রমণ করে খামারীদের সর্বশান্ত করেছে। তবে কাকঁড়া উৎপাদন খরচ কম থাকায় দেশের উপকুলীয় অঞ্চলে দিন দিন কাঁকড়ার চাষ ও খামার বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে চিংড়িতে ভাইরাস, রপ্তানি হ্রাস এবং দাম কমে যাওয়াতে মোংলা-রামপাল, বাগেরহাট, খুলনা, সাতীরার চিংড়ি চাষীরা কাঁকড়া চাষে ঝুঁকছেন।

সমিতির সভাপতি অজয় কুমার বিশ্বাস এর সভাপতত্বে, ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক ছাত্রলীগের সাধারন সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, বাগেরহাট জেলা আওয়ামীলীগের অন্যতম সহ-সভাপতি ও রামপালের সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যপক আব্দুর রউফ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও আইনজিবী বারের সভাপতি একে আজাদ টিপু, বাগেরহাট প্রেস কাবের সভাপতি আহাদ হায়দার,মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল, মোংলা উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই, মোংলা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মোঃ ইব্রাহিম হোসেন, রামপাল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ জামিল হাসান জামু,সোনাইলতলা ইউপি চেয়ারম্যান নাজিনা বেগম নার্জিনা,বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান বাবু নিখিল চন্দ্র, পৌর যুবলীগের সভাপতি কামরুজ্জামান জসিম,সুন্দরবন কাকড়া পরিবহন সমিতির সহ-সভাপতি আরিফ বিল্লাহ, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, সহ-সাধারন সম্পাদক বাবলু ঘোষ,সদস্য জাহিদুল ইসলাম ডাবলু, উপদেষ্টা বিজন তরফদার, দিপংকার মজুমদার বাচ্চু, সংবর্ধনা অনুষ্ঠানে বাগেরহাট,মোংলা, ডিগরাজ, ভাগা, চালনা ও খুলনার বিশিষ্ট ব্যবসায়ীরাসহ দুই উপজেলার নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Facebook Comments


শিরোনাম
ঝিনাইদহে অস্ত্রসহ এক সন্ত্রাসী গ্রেফতার ! নয়াপল্টনেবিদ্রোহী গ্রুপের সঙ্গে ছাত্রদলের ২ গ্রুপে মারামারি নওগাঁর পত্নীতলায় শিশু মেলা উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত সাকিবের দাপুটে আফগানিস্তান পর্যুদস্ত কালীগঞ্জে আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে সংঘর্ষে আহত ১২ ঝিনাইদহের কালীগঞ্জে সাবেক স্বামীর ছুরিকাঘাতে নারী কর্মী  ডায়াবেটিক ফুট অষ্টম শ্রেণি ; বিজ্ঞান ওমরাহ ভিসা গ্রহণ দুই মাসের জন্য বন্ধ কেলেঙ্কারিতে জড়িতরাই শীর্ষ ঋণখেলাপি সুন্দর জীবনের সংজ্ঞা শেখাবেন ঋতুপর্ণা টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, ৬ ওভারে ২৮/১ নয়া পল্টনে ছাত্রদলের বহিষ্কৃত নেতাকর্মীদের মিছিলে ককটেল বিস্ফোরণ, আহত-১ আওয়ামী লীগ আমাদের মূল‌্যায়নের পরিবর্তে অপমান করছে: রাঙ্গা বেনাপোল চেকপোস্ট কাস্টমস এর বিরুদ্ধে ঘুষ দুর্নিতীর অভিযোগ  নওগাঁর সাপাহারে ফেন্সিডিল সহ আটক-১  র‌্যাব-৫ এর অভিযানে ১০১ বোতল ফেন্সিডিলসহ আটক-২ কোটচাঁদপুরে রাতের অন্ধকারে আওয়ামীলীগের ফেস্টুন কেটে দিল কুচক্রী মহল ঢাকায় অনুষ্ঠিত হল কবি- কথাসাহিত্যিক প্রীতি ক্রিকেট ম্যাচ- ২০১৯ কে তুমি! লক্ষ্মীপুরে স্লোগান দেয়াকে কেন্দ্র করে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষ, পুলিশসহ আহত ১০ ১২ আগস্ট হতে পারে কোরবানির ঈদ ১৬ বছরে ১৭টা ভাড়া বাড়ি বদল! পাবলিক পরীক্ষায় আগামী পরীক্ষা থেকেই সময় কমিয়ে আনার পরিকল্পনা: মু. জিয়াউল হক কুলাউড়ায় দুর্ঘটনায় কবলিত লাইনচ্যুত ট্রেনের ১২ বগি উদ্ধার
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com