ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

শরীয়তপুরের জাজিরায় মুক্তিযোদ্ধার ঘর-বাড়ি ভাংচুর

আব্দুল বারেক ভূঁইয়া, শরীয়তপুর।।

শরীয়তপুরের জাজিরা পৌরসভার ফকির মোহাম্মদ আকন কান্দি গ্রামের অবসর প্রাপ্ত সেনা সদস্য ও জাজিরা উপজেলার মুক্তিযোদ্ধা সহকারী কমান্ডার আঃ রহমান আকনের ঘর-বাড়ি ভাংচুর করেছে স্থানীয় সন্ত্রাসীরা।

৬ জুন বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে এই ভাংচুরের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। মুক্তিযোদ্ধা আঃ রহমান আকন জানান, ১৯৭১ সালে নিপীড়নের শিকার হয়েছিলাম পাকিস্থানী হানাদার বাহিনীর হাতে জীবন বাজি রেখে দেশের জন্য যুদ্ধ করে স্বাধীন দেশে নিপীড়নের শিকার হচ্ছি, অপরাজনৈতিকবিদ জুলুমবাজদের হাতে, ১৯৮৮ সালে হক কবিরাজ তার লাঠিয়াল বাহিনীদেরকে নিয়ে আমার নিজ বাড়িতে এসে আমার পিতা মরহুম হাবিব আকনকে হত্যা করেছে, পরে আবার আমাকে অনুনয় বিনয় করে আমার সাথে আপোষ মিমাংশা হয়েছে। ২০১৪ সালে হক কবিরাজ স্থানীয় পালিত সন্ত্রাসী বাহিনীদেরকে নিয়ে আমার পা ভেঙ্গে দিয়েছে। বর্তমানে আমি পঙ্গুক্ত অবস্থায় জীবন যাপন করছি।

অভিযুক্তদের বিরুদ্ধে ফৌজদারী আদালতে এখনো মামলা চলমান রয়েছে। যাহার জি.আর  নং ৫২/২০১৪। গত ৬ জুন বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার দিকে আমাকে হত্যার করার উদ্দেশ্যে মোঃ মজিবর আকন, মিরাজ আকন, হানিফ আকন, সাইদুল আকন, আজিজুল আকন, নাসির ঢালী, ইনসান ঢালী, ইমরান আকন, জয়নাল আকন, বিল্লাল খান গং ব্যাক্তিরা আমার ঘর-বাড়ি ভাংচুর করেছে এবং লক্ষাধিক টাকার উপরে আর্থিক ক্ষতিগ্রস্থ করেছে।

শুধু তাই নয় আমাকে এবং আমার ছেলে রানা আকনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আমার ঘর-বাড়ী ভাংচুরের ঘটনার বিচারের দাবিতে ব্যাক্তি মাধ্যম থানায় মামলা করতে গেলে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন বিভিন্ন প্রকার তালবাহানা করছে। আমি একজন দেশ-প্রেমিক মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য হিসেবে প্রশাসনের কাছে আমার দাবি স্থানীয় সন্ত্রাসী বাহিনীদেরকে আইনের আওতায় এনে, আমি এবং আমার পরিবারকে জুলুম নিপীড়ন ও বার বার সন্ত্রাসী হামলার ছোবল থেকে স্বাভাবিক জীবন-যাপন করার জন্য ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি। জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেনের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, মুক্তিযোদ্ধা আঃ রহমান আকন অথবা তার কোন লোকজন থানায় মামলা করতে আসেনি।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
খুলনা থেকে নিখোঁজ হলো বিশিষ্ঠ ব্যবসায়ী মুসা খাঁন মোঃ শিমুল শাহ্ এর কবিতা “আমাদের গ্রাম” লক্ষ্মীপুরে ছাত্রীকে শিক্ষকের যৌন নিপীড়ন, তদন্ত কমিটি সাপের কামড়ে নিভে গেল দৃষ্টিহীন পিতার বেঁচে থাকার শেষ অবলম্বন যশোর মনিরামপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে জুট মিল শ্রমিকের মৃত্যু নওগাঁয় সুদখোঁড়দের বিরুদ্ধে আন্দোলনের ঘোষনা আত্নগোপনে সুদখোঁররা ২১শে আগস্ট, গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের প্রতি বশেফমুবিপ্রবির গভীর শ্রদ্ধাঞ্জলী ধীরেন্দ্রনাথ দত্ত, বাংলাভাষার প্রথম প্রাণপুরুষ! ঝিনাইদহে ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার   গাজায় হামাসের বিভিন্ন ঘাঁটিতে ইসরাইলের বিমান হামলা চীনের সিচুয়ান প্রদেশে ভূমিধসে ৯ জনের প্রাণহানি, নিখোঁজ ৩৫ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার গাংচিল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ফরিদপুরে ভাতিজার হাতে চাচী খুন ১৫ আগস্ট এবং  ২১ আগস্ট একই সূত্রে গাঁথা : সেতুমন্ত্রী চলতি (২০১৯-২০) অর্থবছরে প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃজন করা হবে রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আবারও মাধ্যমিকে চালু হচ্ছে যৌন-প্রজনন স্বাস্থ্যশিক্ষা বিলুপ্ত হচ্ছে এনটিআরসিএ, বেসরকারি শিক্ষক নিয়োগে আসছে এনটিএসসি বিয়ের প্রতিশ্রুতি দিয়ে শারীরিক মিলন ধর্ষণ নয় : সুপ্রিম কোর্ট খুলনা শহরে নিয়োগ দেবে হাংরিনাকি ডটকম নওগাঁয় পাগলা শিয়ালের আক্রমন এলাকা জুড়ে আতঙ্ক; আহত ২০ কমল নগরে ছাত্রদল নেতার বাড়িতে স্ত্রীর স্বীকৃতির দাবীতে এনজিও কর্মীর অনশন ২১ আগস্টে নিহতদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত নওগাঁয় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠকের  শাহাদৎ বার্ষিকী পালন ১৭ নভেম্বর থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com