১৯ অগাস্ট ২০১৮ || রবিবার || ০১:৫০ অপরাহ্ন

ঝিনাইদহের মহেশপুরে ভোলাডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

নজরুল ইসলাম, কোটচাঁদপুর,ঝিনাইদহ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঁশবাড়ীয়া ইউপির ৩৫ নং- ভোলাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামরুজ্জামান মিল্টন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিদুল ইসলামের বিরুদ্ধে বিদ্যালয় সংস্কারের নামে বরাদ্ধ স্লিপের কাজের ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে ।

এ নিয়ে এলাকায় বিভিন্ন মহলে তোলপাড় ও নানা ধরনের গুঞ্জনের সৃষ্টি হয়েছে।

এবিষয়ে স্বরজমিন তদন্তে গিয়ে দেখা যায় উপজেলার বাঁশবাড়ীয়া ইউপির ৩৫ নং-ভোলাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামরুজ্জামান মিল্টন প্রধান শিক্ষকের সাথে শলা পরামর্শ করে গত ২ মাস আগে বিদ্যালয় সংস্কারের নামে স্লিপের কাজের ৪০ হাজার টাকা উক্তলোন করে নাম মাত্র ৫/৭ হাজার টাকার কাজ করে বাকি টাকা নিজেরা পকেটাস্থ করেছে বলে এলাকায় ব্যাপক অভিযোগ উঠেছে । এই বিষয় নিয়ে সাধারন মানুষের মাঝে নানা ধরনের গুঞ্জন চলছে। কামরুজ্জামান মিল্টন ভোলাডাঙ্গা গ্রামের মৃত আব্দুল কাদের মাষ্টারের ছেলে। বিষয়টি নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মহিদুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন সভাপতি মিল্টন আমার নিকট থেকে একটি সাদা চেকে স্বাক্ষর করে নেয় এবং টাকা উত্তলোন করে গত এক মাস আগে নাম মাত্র সামান্য রংয়ের কাজ ও একটি বাঁশের র‌্যালিং দিয়েছে বাকি টাকার কাজ করবেন বলে কালক্ষেপন করে যাচ্ছে । তিনি আরো বলেন সভাপতি একটু বাহিরে রয়েছে ফিরে এসে এই সপ্তাহের মধ্যে বাকি কাজ করবেন। এব্যাপারে উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষা অফিসার শ্রী স্বঞ্জয় ঘোষালকে অবগতি করলে তিনি বলেন এধরনে খবর আমরা শুনেছি এবং উপজেলা মিটিংয়ে আলোচনা করা হয়েছে। আমরা আজ কালের মধ্যে ঐ কাজটির তদন্ত করবো এবং কাজ না করিলে তাহার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবো। এঘটনায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির সাথে মোবাইলে কথা বললে তিনি জানান আমি টাকা তুলেছি তাতে কি হয়েছে কাজ করি আর না সেটার জবাব আমি কাউকে দিতে পারবো না পারলে আমার যা কিছু করার করতে পারেন।এই বিষয়ে উপজেলা ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আশু হস্তক্ষেপ কামনা করা যাচ্ছে।

 

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com