ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

মোংলা পর্যটন স্পটগুলোতে উপছে পড়া ভীড়

বায়জিদ হোসেন, বাগেরহাট।।

ঈদ উদযাপন বলে কথা শুধু কি প্রিয়জন দের সাথে দেখা করা বা নুতন জামা কাপড়, কিংবা স্বজনদের বাড়িতে বেড়াতে যাওয়া কিছু একটা অপুর্নতা থেকেই যায় তাই’তো  দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করেই সুন্দরবনপ্রেমীরা ছুটে এসেছেন করমজলে। ঈদের ছুটি কাটাতে দেশের বিভিন্নস্থান থেকে আসা পর্যটকদের আনাগোনায় মুখর হয়ে উঠেছে সুন্দরবনের দর্শনীয় স্পটগুলো।  সেই সাথে মোংলা পিকনিক কর্নার,  মোংলা মেরিন ড্রাইভ সড়ক তো রয়েছে,  সেই সাথে পৌর শিশুপার্ক ও ভিড় ছিল চোঁখে পড়ার মত। এদিকে দর্শনার্থীদের ভিড় সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে বনপ্রহরীদের। বনবিভাগ বলছে বৈরী আবহাওয়ায়া উপেক্ষা করে পর্যটকরা সুন্দরবনেরর চির সবুজ প্রকৃতি দেখার জন্য ছুটে আসছেন। তবে আবহাওয়া যদি এর চেয়ে আর খারাপ না হয়ে তাহলে দর্শনার্থীদের ভিড় থাকবে আরো কয়েকদিন। ঈদের দিন থেকে শুরু করে  সুন্দরবনে দর্শনার্থীদের খুব বেশি ভিড় না থাকলেও ঈদের পরদিন ও তৃতীয় দিন উপচেপড়া ভিড় ছিলো করমজলে। শুধু করমজলই নয় হাড়বাড়িয়া, হিরণপয়েন্ট, কটকা, কচিখালীসহ অন্যান্য পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের আনাগোনা বেড়ে চলেছে। প্রতি বছরের ন্যায় করমজল সুন্দরবনের কাছাকাছি ও যাতায়াতে সুবিধাজনক হওয়ায় সবসময়ই এখানে দর্শনার্থীদের আগমন ঘটে।

শুক্রবারও এর ব্যতিক্রম ছিলো না করমজলের চিত্র। সুন্দরবনের আকর্ষণীয় এই স্পটে দেখা গেছে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব নিয়ে এসেছেন দর্শনার্থীরা। ছোট-বড় সবাই প্রকৃতির অপরূপ দৃশ্যে মুগ্ধ হয়েছেন। কেউ কেউ সুন্দরবনে এসেছেন প্রথম, তাদের মধ্যে আগ্রহ ও উদ্দীপনা ছিলো চোখে পড়ার মতো। আবার কেউ এসেছেন দ্বিতীয়-তৃতীয়বারের মতো, কারণ এখানকার প্রাকৃতিক সৌন্দর্য তাদের টেনে এনেছে।

করমজলে হরিণ, বানর, কুমির, কচ্ছপসহ নানা ধরনের বন্যপ্রাণী আগত দর্শনার্থীদের অন্যতম আকর্ষণ। এখানে ঘোরাঘুরির জন্য বনপ্রহরীদের কঠোর নিরাপত্তা ব্যবস্থাও রয়েছে। পর্যটন ব্যবসায়ী দ্য সাউদার্ন ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী মো. মিজানুর রহমান বলেন, ঈদের দুই তিনদিন আগ থেকে যেভাবে বৃষ্টি শুরু হয়েছে তাতে ভেবেছিলাম এবার ব্যবসা খুবই মন্দা যাবে, অলস বসে থাকতে হবে। কিন্তু এখন দেখছি খারাপ আবহাওয়ার মধ্যেও দূরদূরান্ত থেকে লোকজন আসছেন। তাই আমাদের এখানকার পর্যটনবাহী লঞ্চ, ট্রলার, জালিবোট কোনটাই ঘাটে নেই। সবই দর্শনার্থীদের নিয়ে বনের বিভিন্ন স্পটে রয়েছে। শুক্রবার ও বিপুল সংখ্যক দর্শনার্থীর আগমন ঘটেছে। এবার ঈদের ছুটি যেহেতু বেশ বড় তাই আবহাওয়া মোটামুটি ভালো থাকলে আগামী আরো কয়েকদিন ধরে পর্যটকের ভিড় থাকবে করমজলে।

Facebook Comments
Print Friendly, PDF & Email


Leave a Reply

শিরোনাম
কুষ্টিয়ায় ভেজাল গুড় তৈরি, লাখ টাকা জরিমানা সরিষাবাড়ীতে এড মতিয়ার রহমান স্মৃতি সংসদ হুমকির মুখে পাবনায় যুবলীগ কর্মীর বাড়িতে হামলা, হত্যার হুমকি নওগাঁর সীমান্তে কঠোর অবস্থানে বিজিবি-১৬ গাজীপুরে টংগীতে ইউনিয়ন ব্যাংকের শাখা উদ্বোধন নওগাঁয় গভীর নলকূপের পানি সেচ মূল্য বেশী নেওয়ার প্রতিবাদ করায় কৃষকের পানি সেচ বন্ধ টঙ্গীতে স্ত্রী কর্তৃক স্বামী খুন রাজশাহী অঞ্চলে করোনার আরও অবনতি হয়েছে   যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৩১টি নমুনার পরীক্ষা ৮০টি করোনা পজেটিভ  মুজিব শতবর্ষে লক্ষ্মীপুরে শ্রমিকলীগের বৃক্ষরোপণ   ঝিনাইদহে কিন্ডারগার্টেন স্কুলের আর্থিক অনুদান ও সহজ শর্তে রিনের দাবীতে অবস্থান কর্মসুচী পালন শ্রীপুরে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের অবস্থান কর্মসূচি পালিত বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষের চারা রোপণ সবসময় অবহেলিত একটি জনগোষ্ঠী অনুদান ও ঋণের দাবিতে লক্ষ্মীপুরে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মানববন্ধন হুসাইনে’র ম্যাজিস্ট্রেট হওয়ার সেই কথা  ‘ভালো থাকবেন রোমান্টিক গানের মাস্টার ভয়েস’ দেশের ১৮ অঞ্চলে ঝড় বৃষ্টি হতে পারে আজ এমপি পদ বাতিল,পাপুল কুয়েতের নাগরিক হলে : প্রধানমন্ত্রী ঝিনাইদহ সাধুহাটিতে সাপের কামড়ে যুবকের মৃত্যু কিশোরগঞ্জ জেলার নীলগঞ্জ বাজারে ভাম্যমান আদালতের ৭০ হাজার টাকা জরিমানা,,, প্রতিদিনই বাড়ছে কাতারে মৃত্যুর সংখ্যা, মোট মৃত্যু ১৩৪, নতুন আক্রান্ত ৬০০জন রামগতির টাংকির ঘাটে মাসে ৮০ কোটি টাকার ইলিশ বিক্রি হয়   সরিষাবাড়ীতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ঠিকাদারের মৃত্যু ঝিনাইদহে নতুন করে আরো ১৪ জন করোনায়  আক্রান্ত, উপসর্গ নিয়ে আরো একজনের মৃত্যু !

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com