ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

শাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের দুর্দান্ত জয়

ক্রীড়া ডেস্ক।।

কি দুর্দান্ত জয়! এটাই পাকিস্তান। নিজেদের দিনে কেউ তাদের হারানোর ক্ষমতা রাখে না, সেটা আবারও তারা প্রমাণ করল বিশ্বকাপের ফেভারিট দল ইংল্যান্ডকে হারিয়ে। আবার যেদিন গণেশ উল্টে যায় সেদিন নরম দলের বিপক্ষেও তারা অনায়াসে বিধ্বস্ত হয়। ইংলিশদের ১৬ রানে হারিয়ে দুর্দান্ত জয়ে প্রথম ম্যাচ হারের পর নিজেদের স্বরূপে ফেরালো পাকিস্তান। পাকিস্তানের দেয়া ৩৪৯ রানের পাহাড়সম রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জো রুটের (১০৭) ও জস বাটলারের (১০৩) রানের দুই সেঞ্চুরির পরও হার থেকে রক্ষা পায়নি ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় ইংলিশরা। সোমবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়ে। টসে জিতে পাকিস্তানকে আগে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড অধিনায়ক ইয়ান মরগান।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে তিন অর্ধশতকের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৪৯ রান সংগ্রহ করে পাকিস্তান।

প্রথম ম্যাচ হেরে যাওয়া পাকিস্তান এই ম্যাচে একাদশে দুটো পরিবর্তন আনে। দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। আরো ফিরেছেন হাডহিটার আসিফ আলী। প্রথম ম্যাচের দল থেকে বাদ পড়েছেন হারিস সোহেল ও অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি ভালো সূচনা এনে দেয় পাকিস্তানকে। ১৪.১ ওভারে দুই ওপেনার ফখর জামান ও ইমাম উল হক মিলে তোলেন ৮২ রান। ৫৮ বলে ৪৪ রান করে মইন আলির বলে ক্রিস ওয়াকসকে ক্যাচ দিয়ে ফেরেন। ইমাম আউট হলে দলীয় স্কোর বোর্ডে ২৯ রান যোগ করতেই ব্যক্তিগত ৩৬ রান করে ফেরেন ফখর জামানও। এরপর দলকে টেনে নেয়ার দায়িত্ব নেন বাবর ও হাফিজ। তৃতীয় উইকেট জুটিতে দুজনের ব্যাট থেকে আসে ৮৮ রান। ৬৬ বলে ৪ চার ও এক ছয়ে ৬৩ রান করে ক্যারিয়ারের ১২তম অর্ধশতক করে বাবর আজম ফেরেন মউন আলির তৃতীয় শিকার হয়ে। বাবর আজমের পর হাফসেঞ্চুরি তুলে নেন মোহাম্মদ হাফিজ। ৪১ বলে ৫ চার ও এক ছয়ে ক্যারিয়ারের ৩৭তম অর্ধশতক করেন হাফিজ। ৬২  বলে ৮ চার ও ২ ছয়ে ৮৪ রান করে মার্ক  উডের শিকার হন হাফিজ। ৪৪ বলে ৫৫ রান করেন সারফরাজ আহমেদ। আসিফ আলির ১৪, শোয়েব মালিকের ৮, শেষদিকে হাসান আলি ও শাদাব খানের অপরাজিত ১০ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৩৪৮ রান সংগ্রহ করে পাকিস্তান।

ইংল্যান্ড বোলারদের মধ্যে মইন আলি ও ক্রিস ওয়াকস ৩টি এবং মার্ক উড ২টি উইকেট শিকার করেন।

৩৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের ৮ রান করে স্পিনার শাদাব খানের শিকার হয়ে ফেরেন জেসন রয়। ৩২ রানে ওয়াহাব রিয়াজের শিাকার হয়ে ফিরলেন ওপেনার জনি বায়েস্ট্রো। ৯ রান করে হাফিজের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন ইয়ন মরগান। ১৩ রান করে বেন স্টোকস ফেরেন শোয়েব মালিক বলে ক্যাচ দিয়ে। ইনিংসের ৬ষ্ঠ ওভারে মোহাম্মদ আমিরের বলে স্লিপে সহজ ক্যাচ মিস করে বাবর আজম ইংল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান জো রুটকে সুযোগ করে দেন (১০৭) রানের ইনিংস খেলার। তাকে ফিরিয়ে দিয়ে দলকে বেক থ্রো এনে দেন লেগ স্পিনার শাদাব খান। জো রুটের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি হাঁকালেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। তবে ১০৩ রান করার পর তাকে মাঠে থাকা পছন্দ করেননি পেসার মোহাম্মদ আমির। ওয়াহাব রিয়াজের ক্যাচ বানিয়ে তাকে ফেরান আমির। শেষ দিকে মইন আলির ১৯ ওকিস ওয়াকসের ২১ রান জয়ের জন্য যথেষ্ট ছিল না। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩৪ রানে থেমে যায় ইংলিশদের ইনিংস।

পাকিস্তানী বোলারদের মধ্যে ওয়াহাব রিয়াজ ৩টি, শাদাব খান ও মোহাম্মদ আমির ২টি করে উইকেট শিকার করেন। শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ নেন একটি করে উইকেট।

ব্যাট হাতে ৮৪ এবং বল হাতে এক উইকেট নিয়ে নিয়ে ম্যাচ সেরা হন পাক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
ঝিনাইদহে বিশ্ব শান্তি দিবস পালিত মাগুরা মহম্মদপুরে পানি পয়ঃনিষ্কাশন কাজের উদ্বোধন মাগুরা শ্রীপুরে রাস্তা পাঁকা করণের দাবিতে মানববন্ধন ইবি প্রক্টরের দায়িত্ব নিলেন অধ্যাপক মাহবুবর রহমান নওগাঁর হাসিনা হাঁস-মুরগী ও ছাগল-গাভী পালন করে এখন কোটি টাকার মালিক ইবিতে বঙ্গবন্ধু স্মরণে ‘আন্তঃবিভাগীয় ফুটবল প্রতিযোগীতা’ শুরু মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থীকে জয়ী করার লক্ষে বিএনপি’র মতবিনিময় সভা শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকের ভূমিকা অপরিসীম নওগাঁয় পাটের চেয়ে পাট কাঠির যত্নে ব্যস্ত সময় পার করছেন কৃষক-কৃষানীরা…? হরিণাকুন্ডু উপজেলাতে  বিশেষ আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ৭ দিনে মাদক মুক্ত ক্যাম্পাস গড়তে চাই ইবি প্রক্টর ড. মাহবুব নওগাঁয় অতিথি এলপিজি অটোগ্যাস ফিলিং ষ্টেশনের উদ্বোধন একাধিক প্রেম ছিল সেই রানু মণ্ডলের! ভারতীয় ক্রিকেটের বিভিন্ন কুসংস্কার নিয়ে সোনমের নতুন ছবি কুষ্টিয়ার মিরপুরে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত মিরপুরে এসএসসি ৯৭ ব্যাচের মতবিনিময় রাউজানের কৃতিসন্তান মোজাহেদুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম কলেজের নবনিযুক্ত উপাধ্যক্ষ যশোরের ঝিকরগাছায় বন্ধুর বাড়িতে বেড়াতে এসে খুন হলো ইলিয়াস বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় চন্দ্রঘোনা ইউনিয়ন চ্যাম্পিয়ন! মাগুরা জাহান প্রাইভেট হাসপাতাল ও ডাক্তার মাসুদুল হকে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাঁকড়ায় সাবস্টেশন ও সাবজোনাল অফিসের উদ্বোধন  মোংলায় সড়ক দূর্ঘটনায় যুকের মৃত্যু চুয়াডাঙ্গার দামুড়হুদা উত্তর চাঁদপুর অঞ্চল হতে ৪০৫ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ০১ জন মাদক ব্যবসায়ী বালিয়াহালট মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত পাবনায় মোল্লা কাওছারকে জড়িয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com