ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

মাগুরায় বাংলা মদের দোকান গুড়িয়ে দিলেন বিক্ষুব্ধ জনতা

মহসিন মোল্যা,মাগুরা প্রতিনিধি।।

মাগুরা সদর উপজেলা মঘির ঢাল এলাকায় বাংলা মদের ঘর নির্মানের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধন করেছে এলাকাবাসী।এ সময় ঢাকা-খুলনা মহাসড়ক অবোরধসহ নির্মাণাধীন ঘর ভাংচুর ও অগ্নিসংযোগ করে তারা।পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রন করেন।

শ্রক্রবার দুপুরে জুম্মার নামাযের পর মঘিসহ পাশের জগদল ইউনিয়নের কয়েকটি গ্রামের লোকজন মঘির ডাল এলাকায় নির্মাণাধীন ঘরের সামনে একত্রিত হয়ে মাদকের ঘর র্নিমানের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের এক পর্যায়ে উত্তেজিত জনতা নির্মাণাধীন ঘরটি ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

মঘি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব আমিনুর রহমান জানান,আমরা মাদক মুক্ত সমাজ চাই।আমাদের এলাকায় মাঠের মধ্যে দু:শচক্রকারী একটি মহল মাদকের ঘর তৈরি করেছেন।সম্প্রতি মদের ঘর নির্মানের বিষয়টি এলাকায় জানাজানি হলে তা বন্ধের দাবিতে আজ বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধন করছে এলাকাবাসি।তিনি বলেন আমরা শান্তিপ্রিয় মানুষ আমাদের এলাকায় এ ধরনের মাদকের ঘর নির্মাণ হলে এলাকার শান্তি বিনষ্টসহ আমাদের যুব সমাজ ধ্বংস হয়ে যাবে বলে তা নির্মাণ বন্ধের দাবি জানিয়ে পুলিশ সুপার বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে। লতার পরও নির্মাণ কাজ বন্ধ না হওয়ায় আজ এলাকাবাসি বিক্ষোভ কর্মসূচী পালন করছে।

এলাকাবাসি জানান,মাদক একটি সমাজের ব্যাধি।সমাজের সর্বস্তরে মাদক কে না বলা হয়েছে।সরকার মাদক নির্মূলে জিরো ট্রলারেন্স ঘোষণা করার পরও এদের তৎপরতায় বিশ্বয় প্রকাশ করেন তারা।

এ ব্যাপারে নির্মানাধীন ঘর মালিক ও মাগুরায় বাংলা মদ (আবগারীর) ডিলার রবিউল আযম খানের কাছে জানতে চাইলে জানান,মাগুরায় সরকারের অনুমোদিত (আবগারী) মদের ঘর দীর্ঘদিন ধরে ডিলার হিসেবে পরিচালনা করছেন তিনি।সেখানে মদের দোকান ঘর স্থাপনের বিষয়টি অস্বীকার করে তিনি বলেন,সম্প্রতি মঘি এলাকায় তার পিতা মোশিউল আজম খানের নামে জমিটি কেনা হয়েছে। জমির মালিকানাসহ বিদ্যুৎ লাইন মিটার সব ব্যাক্তি মালিকানায় নেয়া রয়েছে।

ওখানে ভিন্ন ব্যাবসার জন্য ঘর নির্মানের কাজ চলছে জানিয়ে বলেন,আবগারীর ঘর নির্মান নিজের ইচ্ছেমত করার সুযোগ নেই।এ সিদ্ধান্তগুলি মূলত সংশ্লিষ্ঠ কর্মকর্তারা নিয়ে থাকেন।ডিলার হিসেবে তত্ববধানের কাজটি করেন তারা।এ ক্ষেত্রে সংশ্লিষ্ঠ নিতিমালা অনুযায়ী কিছু প্রক্রিয়ার মাধ্যমে কর্মকর্তারা সিদ্ধান্ত দিবেন।আবগারীর নির্ধারিত ভিটাশাইর এলাকার আগের ঘরটি বন্ধ রাখা হয়েছে।নতুন জায়গায় স্থাপনের বিষয়ে এখনো চুড়ান্ত কোন সিদ্ধান্ত হয়নি।এলাকাবাসীকে দিয়ে উস্কানিমূলক ভাবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

মাগুরা পুলিশ সুপার খান মহাম্মদ রেজোয়ান জানান,সরকার মাদককে না বলেছেন।সামাজিক ভাবে সকলকে সম্পৃক্ত করে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি আমরা।মাদক মুক্ত সমাজ গড়াই আমাদের অঙ্গীকার।এলাকাবাসীর দাবির সাথে একমত পোষণ করছি আমরাও।

এ সময় তিনি আরো জানান,মাগুরা আবগারীর মদের ঘরটি দীর্ঘদিন ধরে ভায়না ভীটাশাইর এলাকায় পরিচালিত হয়ে আসছিল।স্থানীয় এলাকাবাসি অভিযোগ করায় মাননীয় সংসদ সদস্যের সাথে আলোচনা সাপেক্ষে আমরা তা বন্ধ করাসহ এদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনার মাধম্যে মদ বিক্রেতাদের আটক করে এ শহরে মদের কারবার বন্ধ করে দেয়া হয়েছে।সম্প্রতি মঘি ইউনিয়নের স্থানিয়দের লিখিত অভিযোগের পরিপেক্ষিতে তাৎক্ষণিক ভাবে সংশ্লিষ্ঠদের সেখানে মদের ঘর নির্মানের অনুমোদন দেয়া হবেনা বলে জানিয়ে আবগারীর মদের ঘর নির্মান কাজ বন্ধ করতে বলা হয়েছে।

স্থানীয় এলাকাবাসির মানববন্ধন বিক্ষোভ সমাবেশের খবর পেয়ে পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে এ বিষয়ে তাদের আশ্বস্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।এ সময় বিক্ষুব্ধ জনতা নির্মাণাধীন ঘরটি ভাংচুর করেন।এখন পরিস্থিতি শান্ত।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
কালীগঞ্জে মাদ্রাসা ছাত্র হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন আগামি ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে  ঝিনাইদহ জেলা বিএনপি’র প্রস্তুতি সভা  মুখ থুবড়ে পড়েছে গাঙ্গুরিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের সেবা ব্রাহ্মণবাড়িয়ায় এক ইউপি চেয়ারম্যানের মদের দোকান সিলগালা  ঝিকরগাছার উপজেলায় আমন ধান সংগ্রহের কৃষক নির্বাচনে উন্মুক্ত লটারি  নওগাঁর সরস্বতীপুরে নতুন খাদ্য গুদাম নির্মাণ কাজে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী কোটচাঁদপুরে বাল্য বিয়ের দায়ে মেয়ের বাবাকে কারাদন্ড ও জরিমানা মহেশপুর সীমান্ত থেকে আবারও ২ দালাল সহ ১৬ জন আটক বাঁকড়ায় পারিবারিক গন্ডোগোলের জের ধরে গাছ সহ তরকারির ক্ষেত কেটে দিয়েছে প্রতিপক্ষ  অবশেষে দুর্নীতি দায়ে বদলী হলেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিপিএল অনুষ্ঠান নিয়ে ব্যস্ত বিসিবি ঝিনাইদহে অস্বাস্থ্যকর খোলা খাবার বিক্রি বন্ধে প্রচারাভিযান বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত ‘হ্যালো, ইউনিভার্স বস ক্রিস গেইল বলছি…’ শ্বাসকষ্টে ২ বাংলাদেশী এ্যাথলেট হাসপাতালে! ঝিনাইদহে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে জেলা এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত মালদ্বীপ ৬ রানেই শেষ! কোটচাঁদপুরে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ঝিকরগাছা উপজেলার সমবায় অফিসার রনজিত কুমার দাশ এর বিদায়ী সংবর্ধনা নিয়ামতপুরে পরিবার কল্যাণে সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত নিয়ামতপুরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধি দিবস পালিত বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট ইমিগ্রেশনে ল্যাগেজ ব্যাবসা রমরমা, নেপথ্যে কর্মকর্তারা ঝিনাইদহে প্রতিবন্ধীদের মাঝে  হুইল চেয়ারসহ বিভিন্ন উপকরণ   বিতরণ ঝিকরগাছা উপজেলার বাঁকড়া বাজারে ময়লা-আবর্জনায় ভরাট হতে চলেছে কপোতাক্ষ নদ দেখার কেউ নাই সালমানকে বিয়ে করতে চান চাঙ্কি পান্ডের মেয়ে! অ্যাসিড ছুড়ে অভিনেত্রীকে হত্যার হুমকি

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com