ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার লড়াইয়ে আনুষ্ঠানিক প্রার্থীতা ঘোষণা করলেন সাজিদ জাভিদ

অন্যদৃষ্টি অনলাইন।।

ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার লড়াইয়ে নবম প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে নিজের নাম নিশ্চিত করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ। আগামী মাসে কনজারভেটিভ পার্টির নেতা নির্বাচন করার কথা রয়েছে এবং নির্বাচিত নেতা স্বয়ংক্রিয়ভাবে ব্রিটিশ প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করবেন। সোমবার রাতে টুইটারে এক ভিডিও বার্তা প্রকাশ করে পাকিস্তানি বংশোদ্ভূত এই ব্রিটিশ মন্ত্রী নিজের প্রার্থীতা ঘোষণা করেন।

ভিডিও বার্তায় সাজিদ জাভিদ বলেন, কনজারভেটিভ পার্টির পরবর্তী নেতা ও দেশের প্রধানমন্ত্রী হওয়ার জন্য নিজের প্রার্থীতা ঘোষণা করছি। ব্রিটেনজুড়ে আমাদের বিশ্বাস ও ঐক্য ফিরিয়ে আনতে হবে এবং নতুন সুযোগ সৃষ্টি করতে হবে। সবার আগে ও প্রথমত আমাদের ব্রেক্সিট বাস্তবায়ন করতে হবে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে গত শুক্রবার ঘোষণা করেন, তিনি আগামী ৭ জুন তার পদ থেকে সরে দাঁড়াচ্ছেন। তবে নতুন নেতা নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে যাবেন বলে জানান। কনজারভেটিভ পার্টির সিনিয়র নেতারা দলের পরবর্তী প্রধান নির্বাচিত করার জন্য আগামী জুলাই মাসের শেষ  পর্যন্ত সময় পাবেন।

থেরেসা মে পদত্যাগের ঘোষণা দেয়ার পর ডাউনিং স্ট্রিটের দায়িত্ব নিতে আগ্রহী নেতাদের মধ্যে সর্বশেষ প্রার্থী সাজিদ। থেরেসা মে ৭ জুন দায়িত্ব ছাড়ার পর ১০ জুন থেকে টরি পার্টির নেতা নির্বাচনের প্রক্রিয়া শুরু হবে। ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। অন্য প্রার্থীরা হলেন, মাইকেল গোব, ররি স্টুয়ার্ট, জেরেমি হান্ট ও ডমিনিক রাব, এস্টার ম্যাকভে ও আন্দ্রেয়া লিডসম।

ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচনে কনজারভেটিভ পার্টির হার ও নবগঠিত ব্রেক্সিট পার্টির জয়ের ফলে ধারণা করা হচ্ছে সম্ভাব্য টরি নেতাদের সবাই ইইউ থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়ার প্রক্রিয়াতেই গুরুত্ব দেবেন।

পাকিস্তানি অভিবাসী বাস-চালকের ছেলে সাজিদ জাভিদ ২০১৮ সালের এপ্রিলে ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান।  সাবেক এ বিনিয়োগ ব্যাংকার যদি থেরেসা মে’র স্থলাভিষিক্ত হন, তবে তিনি হবেন দেশটির প্রথম কোনো মুসলমান প্রধানমন্ত্রী।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ঝিনাইদহে করোনা উপসর্গ নিয়ে মৃত সেই ব্যক্তির দাফন সম্পন্ন  নওগাঁয় ৪ কেজি গাঁজা সহ বাবা-মেয়ে আটক রামপালে আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ সংস্কার কাজের উদ্বোধন রামপালের হুড়কায় আম্পানে কয়েক কোটি টাকার ক্ষতি ২০২০-২১ অর্থ বছরের মোংলার মিঠাখালী ইউনিয়ন পরিষদের বাজেট অনুমোদন কিশোরগঞ্জের হোসেনপুরে করোনা উপসর্গ নিয়ে মাদ্রাসার ছাত্রের মৃত্যূ যশোর-২ আসনের সাবে এমপি  আবু সাঈদ মুহাম্মদ শাহাদৎ হুসাইন‘র ইন্তেকাল ঝিনাইদহের ঘোড়শাল ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষনা ভাইয়ের স্ত্রীকে মারধরের অভিযোগে ঝিনাইদহে ইউপি মেম্বর গ্ৰেফতার ঝিনাইদহের শৈলকুপায় বিদ্যুৎ এর তারে জড়িয়ে গৃহবধূর মৃত্যু , আহত ৪  ঝিনাইদহের কোটচাঁদপুরে শহীদ জিয়ার ৩৯ তম শাহাদৎ বার্ষিকী পালিত ঝিনাইদহে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু নওগাঁয় ট্রাকের চাপায় ২ জন মোটর সাইকেল আরোহী নিহত, এক শিশু আহত খুবির শিক্ষার্থী পরিবার সহ করোনাই  আক্রান্ত লিবিয়ায় নিহত ২৬ জনের একজন যশোরের রাকিবুল মহেশপুরে সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা পুলিশ জনগণের বন্ধু প্রমাপ করলেন সহঃ উপ পুলিশ পরিদর্শক মোঃ একলাছুর রহমান এসএসসি পরীক্ষার ফল রোববার ১২টায়, প্রতিষ্ঠানে ১ জুন লিবিয়ায় গুলিতে নিহত ২৬ বাংলাদেশির ৮ জনই কিশোগঞ্জের ভৈরবের নওগাঁয় ট্রাকের ধাক্কায় ২ ভাইয়ের মর্মান্তিকভাবে মৃত্যু মিরপুরে পুলিশ সদস্য করোনায় আক্রান্ত ।।পুলিশ ফাঁড়ি লকডাউন রামপালে ময়না আদর্শ কিন্ডার গার্টেন আম্পানে বিধ্বস্ত সরকারি সাহায্যের আবেদন নোয়াখালীতে পুকুরের পাশে মায়ের ঝুলন্ত লাশ, পানিতে শিশুর লাশ তারাইলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনা পজেটিভ ১৫ জুনের আগে খুলছে না রাবি

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com