ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ফিলিস্তিন বিষয়ে মার্কিন পরিকল্পনা প্রত্যাখ্যান করলেন হিজবুল্লাহ প্রধান

অন্যদৃষ্টি অনলাইন।।

মার্কিন সরকার ফিলিস্তিন সংকট সমাধানের কথিত লক্ষ্যে ‘শতাব্দির সেরা চুক্তি’ নামের যে পরিকল্পনা তৈরি করেছে তা প্রত্যাখ্যান করেছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ।

সংগঠনটির মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ গতরাতে টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে বলেছেন, সব মুসলিম দেশের উচিত এ পরিকল্পনা প্রত্যাখ্যান করা কারণ এর মাধ্যমে ফিলিস্তিন ইস্যু চিরতরে মুছে ফেলার ষড়যন্ত্র করা হচ্ছে।

তিনি বলেন, ফিলিস্তিনি জাতিকে নিশ্চিহ্ন করে ফেলার লক্ষ্যে ‘শতাব্দির সেরা চুক্তি’ তৈরি করা হয়েছে। কাজেই আগামী ৩১ মে চলতি বছরের কুদস দিবসকে ‘ট্রাম্পের চুক্তি বিরোধী’ দিবস হিসেবে পালন করতে হবে।

হিজবুল্লাহ নেতা সতর্ক করে দিয়ে বলেন, আগামী মাসে বাহরাইনে আমেরিকার উদ্যোগে যে সম্মেলন হতে যাচ্ছে সেটি হবে শতাব্দির কথিত সেরা চুক্তি বাস্তবায়নের প্রথম পদক্ষেপ।

মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, আগামী ২৫ জুন বাহরাইনের রাজধানী মানামায় ফিলিস্তিন বিষয়ক একটি আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। ওই সম্মেলনে ফিলিস্তিনি সংকট সমাধান বিষয়ক পরিকল্পনা উত্থাপন করা হবে।

ফিলিস্তিন ইস্যুকে চিরতরে মুছে ফেলতে শতাব্দির কথিত সেরা চুক্তি তৈরি করেছেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘শতাব্দির সেরা চুক্তি’ নামক যে পরিকল্পনা তৈরি করেছেন তার বিস্তারিত বিবরণ এখনো প্রকাশিত হয়নি। আসন্ন মানামা সম্মেলনে তার একাংশ প্রকাশ করা হতে পারে। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন, এ পরিকল্পনায় ফিলিস্তিনি শরণার্থীদের মাতৃভূমিতে প্রত্যাবর্তনের অধিকার চিরতরে অস্বীকার করা হয়েছে এবং অবরুদ্ধ গাজা উপত্যকা ও জর্দান নদীর পশ্চিম তীরের সীমিত এলাকা নিয়ে ফিলিস্তিন রাষ্ট্র গঠনের কথা বলা হয়েছে।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ তার গতরাতের ভাষণে এ সম্পর্কে বলেছেন, লেবাননে অবস্থানরত ফিলিস্তিনি শরণার্থীদের চিরস্থায়ীভাবে লেবাননে বসবাস করতে দেয়া হচ্ছে মার্কিন পরিকল্পনার অন্যতম লক্ষ্য। কাজেই অবশ্যই এ পরিকল্পনার বিরোধিতা করতে হবে। হিজবুল্লাহ মহাসচিব বলেন, ফিলিস্তিন বিষয়ক যেকোনো পরিকল্পনায় বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত ফিলিস্তিনি শরণার্থীদের স্বদেশ প্রত্যাবর্তনের অধিকারকে অবশ্যই স্বীকৃতি দিতে হবে।

হিজবুল্লাহ মহাসচিব তার ভাষণের অন্য অংশে বলেন, ইহুদিবাদী ইসরাইল হিজবুল্লাহকে ‘কৌশলগত হুমকি’ হিসেবে উল্লেখ করে যে বক্তব্য দিয়েছে তা এ সংগঠনের জন্য গর্বের বিষয়। হিজবুল্লাহ মধ্যপ্রাচ্যে ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসী পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে বলে তিনি উল্লেখ করেন। সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, হিজবুল্লাহর প্রতিরোধ আন্দোলন না থাকলে বায়তুল মুকাদ্দাস ও গোলান মালভূমির মতো দক্ষিণ লেবাননকেও ডোনাল্ড ট্রাম্প এতদিনে ইসরাইলকে উপহার দিয়ে দিত।

Facebook Comments


শিরোনাম
ঝিনাইদহে অস্ত্রসহ এক সন্ত্রাসী গ্রেফতার ! নয়াপল্টনেবিদ্রোহী গ্রুপের সঙ্গে ছাত্রদলের ২ গ্রুপে মারামারি নওগাঁর পত্নীতলায় শিশু মেলা উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত সাকিবের দাপুটে আফগানিস্তান পর্যুদস্ত কালীগঞ্জে আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে সংঘর্ষে আহত ১২ ঝিনাইদহের কালীগঞ্জে সাবেক স্বামীর ছুরিকাঘাতে নারী কর্মী  ডায়াবেটিক ফুট অষ্টম শ্রেণি ; বিজ্ঞান ওমরাহ ভিসা গ্রহণ দুই মাসের জন্য বন্ধ কেলেঙ্কারিতে জড়িতরাই শীর্ষ ঋণখেলাপি সুন্দর জীবনের সংজ্ঞা শেখাবেন ঋতুপর্ণা টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, ৬ ওভারে ২৮/১ নয়া পল্টনে ছাত্রদলের বহিষ্কৃত নেতাকর্মীদের মিছিলে ককটেল বিস্ফোরণ, আহত-১ আওয়ামী লীগ আমাদের মূল‌্যায়নের পরিবর্তে অপমান করছে: রাঙ্গা বেনাপোল চেকপোস্ট কাস্টমস এর বিরুদ্ধে ঘুষ দুর্নিতীর অভিযোগ  নওগাঁর সাপাহারে ফেন্সিডিল সহ আটক-১  র‌্যাব-৫ এর অভিযানে ১০১ বোতল ফেন্সিডিলসহ আটক-২ কোটচাঁদপুরে রাতের অন্ধকারে আওয়ামীলীগের ফেস্টুন কেটে দিল কুচক্রী মহল ঢাকায় অনুষ্ঠিত হল কবি- কথাসাহিত্যিক প্রীতি ক্রিকেট ম্যাচ- ২০১৯ কে তুমি! লক্ষ্মীপুরে স্লোগান দেয়াকে কেন্দ্র করে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষ, পুলিশসহ আহত ১০ ১২ আগস্ট হতে পারে কোরবানির ঈদ ১৬ বছরে ১৭টা ভাড়া বাড়ি বদল! পাবলিক পরীক্ষায় আগামী পরীক্ষা থেকেই সময় কমিয়ে আনার পরিকল্পনা: মু. জিয়াউল হক কুলাউড়ায় দুর্ঘটনায় কবলিত লাইনচ্যুত ট্রেনের ১২ বগি উদ্ধার
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com