ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ফিলিস্তিন বিষয়ে মার্কিন পরিকল্পনা প্রত্যাখ্যান করলেন হিজবুল্লাহ প্রধান

অন্যদৃষ্টি অনলাইন।।

মার্কিন সরকার ফিলিস্তিন সংকট সমাধানের কথিত লক্ষ্যে ‘শতাব্দির সেরা চুক্তি’ নামের যে পরিকল্পনা তৈরি করেছে তা প্রত্যাখ্যান করেছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ।

সংগঠনটির মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ গতরাতে টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে বলেছেন, সব মুসলিম দেশের উচিত এ পরিকল্পনা প্রত্যাখ্যান করা কারণ এর মাধ্যমে ফিলিস্তিন ইস্যু চিরতরে মুছে ফেলার ষড়যন্ত্র করা হচ্ছে।

তিনি বলেন, ফিলিস্তিনি জাতিকে নিশ্চিহ্ন করে ফেলার লক্ষ্যে ‘শতাব্দির সেরা চুক্তি’ তৈরি করা হয়েছে। কাজেই আগামী ৩১ মে চলতি বছরের কুদস দিবসকে ‘ট্রাম্পের চুক্তি বিরোধী’ দিবস হিসেবে পালন করতে হবে।

হিজবুল্লাহ নেতা সতর্ক করে দিয়ে বলেন, আগামী মাসে বাহরাইনে আমেরিকার উদ্যোগে যে সম্মেলন হতে যাচ্ছে সেটি হবে শতাব্দির কথিত সেরা চুক্তি বাস্তবায়নের প্রথম পদক্ষেপ।

মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, আগামী ২৫ জুন বাহরাইনের রাজধানী মানামায় ফিলিস্তিন বিষয়ক একটি আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। ওই সম্মেলনে ফিলিস্তিনি সংকট সমাধান বিষয়ক পরিকল্পনা উত্থাপন করা হবে।

ফিলিস্তিন ইস্যুকে চিরতরে মুছে ফেলতে শতাব্দির কথিত সেরা চুক্তি তৈরি করেছেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘শতাব্দির সেরা চুক্তি’ নামক যে পরিকল্পনা তৈরি করেছেন তার বিস্তারিত বিবরণ এখনো প্রকাশিত হয়নি। আসন্ন মানামা সম্মেলনে তার একাংশ প্রকাশ করা হতে পারে। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন, এ পরিকল্পনায় ফিলিস্তিনি শরণার্থীদের মাতৃভূমিতে প্রত্যাবর্তনের অধিকার চিরতরে অস্বীকার করা হয়েছে এবং অবরুদ্ধ গাজা উপত্যকা ও জর্দান নদীর পশ্চিম তীরের সীমিত এলাকা নিয়ে ফিলিস্তিন রাষ্ট্র গঠনের কথা বলা হয়েছে।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ তার গতরাতের ভাষণে এ সম্পর্কে বলেছেন, লেবাননে অবস্থানরত ফিলিস্তিনি শরণার্থীদের চিরস্থায়ীভাবে লেবাননে বসবাস করতে দেয়া হচ্ছে মার্কিন পরিকল্পনার অন্যতম লক্ষ্য। কাজেই অবশ্যই এ পরিকল্পনার বিরোধিতা করতে হবে। হিজবুল্লাহ মহাসচিব বলেন, ফিলিস্তিন বিষয়ক যেকোনো পরিকল্পনায় বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত ফিলিস্তিনি শরণার্থীদের স্বদেশ প্রত্যাবর্তনের অধিকারকে অবশ্যই স্বীকৃতি দিতে হবে।

হিজবুল্লাহ মহাসচিব তার ভাষণের অন্য অংশে বলেন, ইহুদিবাদী ইসরাইল হিজবুল্লাহকে ‘কৌশলগত হুমকি’ হিসেবে উল্লেখ করে যে বক্তব্য দিয়েছে তা এ সংগঠনের জন্য গর্বের বিষয়। হিজবুল্লাহ মধ্যপ্রাচ্যে ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসী পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে বলে তিনি উল্লেখ করেন। সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, হিজবুল্লাহর প্রতিরোধ আন্দোলন না থাকলে বায়তুল মুকাদ্দাস ও গোলান মালভূমির মতো দক্ষিণ লেবাননকেও ডোনাল্ড ট্রাম্প এতদিনে ইসরাইলকে উপহার দিয়ে দিত।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
মাগুরায়  ৪ টি ভ্যান ক্রয় করে অসহায় পরিবারের পাশে কিছু উদ্যোমী যুবক মাগুরায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এর ভূমিকা শীর্ষক সেমিনার বঙ্গবন্ধুর অার্দশ বাস্তবায়ন ও বঙ্গবন্ধুর আওয়ামী লীগকে বাঁচিয়ে রাখার বিকল্প নাই-কাজী রফিকুল ইসলাম ঈশ্বরদীতে ইপিজেড এর কাজ বন্ধ করে শ্রমিকদের আন্দোলন ঝিকরগাছা বাঁকড়ায় সড়ক দূরর্ঘটনায় প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক নিহত বেনাপোল পুটখালী সীমান্তে ৩০ কেজি ইলিশ মাছ সহ আটক ২ জন কোটচাঁদপুরে প্রবাসীর স্ত্রী ধষনের দায়ে মামা-ভাগ্নে গেফতার বাচ্চাকে আঘাত করায় দলবল নিয়ে থানায় মা হনুমান  কোটচাঁপুরে নির্বাচন থেকে সরে গেলেন আওয়ামীঃ বিদ্রোহী প্রার্থী ও সাধারণ সম্পাদক পদত্যাগ সখিপুর তারাবুনিয়ায় হতদরিদ্রদের চাউল উপকারভোগী সমাজের বিত্তশালীরা। মিরপুরে ২৪ দিনেও মেলেনি অজ্ঞাত লাশের পরিচয় মা কে ভারতের জেল খানায় রেখে  বেনাপোল বর্ডার দিয়ে দেশে ফিরলো-২ ভাই প্রক্টর অপসারণের দাবিতে উত্তাল ইবি ক্যাম্পাস লক্ষ্মীপুরে ৯শ’ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার ঝিকরগাছা বাঁকড়ায় সড়ক দূরর্ঘটনায় প্রধান শিক্ষক নিহত ঝিকরগাছা থানায় শাশুড়ী জামাইয়ের বিরুদ্ধে অভিযোগ  লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের কবল থেকে বাঁচতে চায় এক নিরীহ পরিবার নওগাঁয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত নাসিরনগরে আসন্ন শারদীয় দূর্গাপুজা উপলক্ষে কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভা অনুষ্ঠিত।   নওগাঁয় নবজাতকের মৃতদেহ উদ্ধার সালমানের সঙ্গে রসায়ন নিয়েও মুখ খুললেন ক্যাটরিনা মাগুরা শ্রীপুরে বয়স্ক ভাতা প্রদান মাগুরায় শেখপাড়া প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে তালবীজ রোপণ কর্মসূচী আপত্তিকর দৃশ্যের কারণে মালয়েশিয়ায় নিষিদ্ধ জেনিফার লোপেজের ছবি এবার অস্কারে লড়বে বস্তির ছেলের গল্প ‘গলি বয়’
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com