ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আগামী ৩০ জুন কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষক মহাসমাবেশ

ফাইল ছবি।

অন্যদৃষ্টি অনলাইন।।

২০১৩ সালের ৯ জানুয়ারি জাতীয়করণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকেরা নানাভাবে হয়রানির মুখে পড়েছেন। ছয় বছর আগে অর্থ মন্ত্রণালয়ের সম্মতিক্রমে সিজিএ মাধ্যমে প্রধান ও সহকারী শিক্ষকেরা টাইম স্কেলসহ আর্থিক সুবিধাদি উত্তোলন করলেও এখন এসআরো নং-৩১৫-আইনের বিধি ৯ উপবিধি ১-এর ভুল ব্যাখ্যা দিয়ে শিক্ষকদেরকে সব সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রশাসনের মধ্যে ঘাপটি মেরে থাকা কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারী। অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকরি শর্তাদির নির্ধারণ) বিধিমালা এসআরো নং-৩১৫-আইন-২০১৩ বিধি (৯) উপবিধি (১)-এর ভুল ব্যাখা ও অপব্যাখা দিয়ে জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের নানা ধরনের হয়রানি করছে।

জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট নেতৃবৃন্দ ১৩ মে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করে হয়রানি বন্ধের দাবি জানিয়েছেন। পাশাপাশি কর্মসূচি ঘোষণা দিয়ে সরকারকে আগামী ১২ জুন পর্যন্ত আলটিমেটাম (সময়সীমা বেঁধে দেয়া হয়েছে) দিয়েছে। এ সময়ের পরও জাতীকরণকৃত প্রাথমিক শিক্ষকদের হয়ারানি করার অপচেষ্টা যদি অব্যাহত থাকে, তাহলে আগামী ১২ জুন দেশের সব জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে। ৩০ জুনের মধ্যে সব ধরনের হয়রানি বন্ধ না হলে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষক মহাসমাবেশ করে কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন, মহাজোটের সমন্বয়ক মো: আমিনুল ইসলাম চৌধুরী।

লিখিত বক্তব্যে বলা হয়, জাতীয়করণকৃত কর্মরত প্রধান শিক্ষক পদ নিয়েও বিভ্রান্তমূলক অপব্যাখা দেয়া হচ্ছে। বলা হচ্ছে, জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের ২০০৮-এর আগে প্রধান শিক্ষকের পদ ছিল না, ১৪ জুলাই-২০০৮ সালের আগেও জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদ ছিল তার অনেক প্রমাণ রয়েছে। এ রূপ নানা হয়রানি অবিলম্বে বন্ধের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ প্রাথমিক শিক্ষক নেতৃবৃন্দের মধ্যে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদ সাধারণ সম্পাদক এস এম আব্দুল গফুর, ডিজিটাল প্রাথমিক শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক শেখ আবদুস সালাম মিয়া, প্রাথমিক শিক্ষক সমিতি মহাসচিব, মো: মাহাবুবুল আলম, মহিউদ্দিন খন্দকার, মোহাম্মদ আলী আক্কাছ প্রমুখ।

Facebook Comments


শিরোনাম
বাংলাদেশ স্কাউটস, গাইবান্ধা জেলা শাখার নির্বাহী কমিটির সভা ও ত্রৈ-বার্ষিক কাউন্সিল-২০১৯ অনুষ্ঠিত গাইবান্ধায় কারাগারের পাওয়া গেল নিখোঁজ আসামী বকুলের খোঁজ  ইসরাইলের ভয়াবহ দাবানল, আন্তর্জাতিক সহায়তা চান নেতানিয়াহু কুষ্টিয়ার মিরপুর পৌর ছাত্রদলের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল এই সরকারের আমলেই অন্যায়কারীদের উচিৎ শিক্ষা দেওয়া হবে: ইনু ঝিনাইদহে জেলা পুলিশের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল নওগাঁয় ইটভাটায় অভিযান চালিয়ে জরিমানা ও ইটভাটা গুড়িয়ে দিলো ম্যাজিস্ট্রেট বর্তমান সময়ে শিক্ষকরাই সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত বরগুনার তালতলী উপজেলা পর্যায়ে  শ্রেষ্ঠ  গ্রাম পুলিশ নির্বাচিত হলেন মহিউদ্দিন আত্মশুদ্ধি ও শৃঙ্খলাপূর্ণ জীবনযাপনের বাস্তবিক শিক্ষা দেয় রমজান: রোটারিয়ান আবুল কালাম নওগাঁর নওহাটামোড় ফাঁড়ি এলাকায় একের পর এক দুঃসাহসীক চুরি, পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন নওগাঁর সীমান্তে বিএসএফর হাতে বাংলাদেশী আটক বিড়ির উপর সম্পূর্ন ভাবে কর প্রত্যাহারের দাবীতে নওগাঁয় মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল নওগাঁয় ১১টি উপজেলা ও ৩টি পৌর বিএনপির নেতৃবৃন্দের সাথে জেলা বিএনপির মতবিনিময় সভা নওগাঁয় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তা নিহত, আহত-১ বঞ্চিত কৃষক, উন্নয়নের মানদন্ড কি? পোরশায় মেয়াদপূর্তির পূর্বেই আম নামায় ব্যাবসায়িকে ২০ হাজার টাকা জরিমানা ঝিনাইদহের আড়মুখী গ্রামে আ,লীগের ইফতার ও দোয়া মাহফিল মহেশপুরে পিডিবি’র সিস্টেম লস, গ্রাহকদের ঘাড়ে লসের বোঝা। কোটচাঁদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০ তম জন্মবার্ষিকী উদযাপিত রাস্তার ইট তুলে ফেলল  তৃণমূলের কর্মী-সমর্থকরা ! আন্তর্জাতিক রোভার মুটে অংশ নিতে ঝিনাইদহের রোভার মিশন আলী নেপাল যাচ্ছে  গোটা বিশ্ব অবাক! ভাসমান ট্রেন আবিষ্কার করলেন বাংলাদেশি আতাউল মাগুরায় সদর উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে ব্যাপক সংঘর্ষ আহত  ২৫  মাগুরার মহম্মদপুর উপজেলার ইউপি চেয়ারম্যান পান্নু মোল্লার জামিন মেলেনি হাইকোর্টে
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com