ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

রসুন: নানা রোগের মহৌষুধ

অন্যদৃষ্টি স্বাস্থ্যকথন।।

রসুনকে নানা রোগের মহৌষুধ বলা হয়। এতে প্রচুর পরিমাণে ভিটামিন বি-৬, ভিটামিন সি,  ফাইবার ও ক্যালসিয়াম থাকে। এ ছাড়া কার্বোহাইড্রেট, প্রোটিন, আয়রন, সোডিয়ামও থাকে রসুনে। তবে মসলাদার খাবারে রসুন খেয়ে ওজন কমানো যায় না। রসুন কী ভাবে খাবেন, তার উপরেই নির্ভর করে ওজন কমবে কি না।

রসুন ওজন কমালেও শক্তি প্রদান করে। এছাড়া রসুন খেলে অতিরিক্ত খাওয়ার ইচ্ছে বা খিদে পাওয়া থেকেও বিরত থাকা যায়। ফলে অতিরিক্ত খাওয়া থেকে ওজন বাড়ার সম্ভাবনাও কমে। রসুন হজম শক্তিকে ঠিক রাখতেও সাহায্য করে। কিন্তু এই উপকারিতাগুলো পেতে গেলে রসুন ঠিক করে খাওয়া প্রয়োজন। জেনে নিন খাওয়ার নিয়ম-

১. সমস্ত গুণাগুণ পেতে সকালে একদম খালি পেটে কাঁচা রসুন খাওয়া উচিত। দুই থেকে তিনটি রসুনের কোয়া কুচি করে ১০ মিনিট রেখে দিন খোলা হাওয়ায়। তারপর পানি দিয়ে খেয়ে ফেলুন।

২. রসুনকে ৪৫ মিনিট ধরে ওভেনে রান্না করলে তার গুণগুলো কমে যায়। তাই রসুন কাঁচা হলে তার উপকারিতাও বেশি থাকে।

৩. রসুনের সঙ্গে মধু মিশিয়ে খেলেও ভালো ফল পাবেন। একটু মধুর মধ্যে তিন থেকে চার কোয়া রসুন কুচি মেশান। এরপরে ভালো করে মিশিয়ে কিছুক্ষণ রেখে খান।

৪. ওজন কমাতে সবচেয়ে কার্যকরী হল লেবুর রসের সঙ্গে রসুন খাওয়া। লেবুর রসের সঙ্গে এক কোয়া রসুন মিশিয়ে খেলেই ভালো ফল পাবেন।

৫.সবার শারীরিক গঠন ও প্রকৃতি এক রকম হয় না। তাই রসুন থেকে কোনো প্রকার অসুখ বা অ্যালার্জির সম্ভাবনা থাকলে সাবধান হোন। ওজন কমাতে গিয়ে আবার অতিরিক্ত রসুন যেন খাওয়া না হয় সেদিকেও খেয়াল রাখুন।

Facebook Comments


শিরোনাম
বঞ্চিত কৃষক, উন্নয়নের মানদন্ড কি? পোরশায় মেয়াদপূর্তির পূর্বেই আম নামায় ব্যাবসায়িকে ২০ হাজার টাকা জরিমানা ঝিনাইদহের আড়মুখী গ্রামে আ,লীগের ইফতার ও দোয়া মাহফিল মহেশপুরে পিডিবি’র সিস্টেম লস, গ্রাহকদের ঘাড়ে লসের বোঝা। কোটচাঁদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০ তম জন্মবার্ষিকী উদযাপিত রাস্তার ইট তুলে ফেলল  তৃণমূলের কর্মী-সমর্থকরা ! আন্তর্জাতিক রোভার মুটে অংশ নিতে ঝিনাইদহের রোভার মিশন আলী নেপাল যাচ্ছে  গোটা বিশ্ব অবাক! ভাসমান ট্রেন আবিষ্কার করলেন বাংলাদেশি আতাউল মাগুরায় সদর উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে ব্যাপক সংঘর্ষ আহত  ২৫  মাগুরার মহম্মদপুর উপজেলার ইউপি চেয়ারম্যান পান্নু মোল্লার জামিন মেলেনি হাইকোর্টে ঝিনাইদহের শৈলকুপায় আ’লীগের দুগ্রুপে সংঘর্ষ, আহত ১৫ মাদারীপুরে চাল সংগ্রহ অভিযানে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পারস্য উপসাগরীয় অঞ্চলে মার্কিন সেনাদের হাত ভয়ে কাঁপছে: জেনারেল রামেজান প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২য় মেঘনা ও গোমতী সেতু উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়ায় শিশু গৃহকর্মীকে নির্যাতন: আটক ৩ দেশের সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত চির উন্নত তব শির! শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান ৫ সেকেন্ডেই দূর করুন দাঁত ব্যথা কাতারে সিরাতুল মুস্তাকীম ফাউন্ডেশনের স্মরণ সভা ও ইফতার মাহফিল আঁচিল বা তিল অপসারণ করবেন যেভাবে গ্রাম আদালতের বিচার পেয়ে খুশী রেনু মিয়া  ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে তুচ্ছ ঘটনায় ভয়াবহ সংঘর্ষ, আহত ৪০ রাঙ্গুনিয়ায় গাছ ভেঙে পড়ে অটোরিকশা (সিএনজি)’র ড্রাইভার আহত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী আজ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com