ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

রামগঞ্জে সড়ক গুলো যেন মরণ ফাঁদ, জনদূর্ভোগ চরমে

মোহাম্মদ আলী,লক্ষ্মীপুর।।
সারা দেশে অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন হলেও লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার সড়কগুলো পরিণত হয়েছে মৃত্যুকুফে। ভোগান্তির যেন কমতি নেই ভুক্তভোগী রামগঞ্জবাসীর।

উপজেলার পাকা সড়কগুলোর মধ্যে ৮৫ শতাংশ সড়কই হারিয়ে ফেলছে আপন পরিচয়। প্রতি কিলোমিটারে রয়েছে সহস্রাধিক গর্ত। এছাড়া কোথাও কার্পেটিং উঠে, কোথাও দেবে গিয়ে পাশ্ববর্তী পুকুর কিংবা খালে ভেঙ্গে পড়েছে সড়কের অংশ।

সরেজমিনে দেখা যায়, রামগঞ্জ হাজিগঞ্জ সড়কে রয়েছে হাজারও খানা-খন্দ। ওয়াবদা বেড়ীবাঁধ সড়কের ডাগগাতলী থেকে কাটাখালীর টেক পর্যন্ত রামগঞ্জ অংশের অবস্থা নাজুক।

রাজারামপুর থেকে শৈরশৈ বাজার সড়কটি দিয়ে যানবাহান তো দুরের কথা পায়ে হাটাও কষ্টকর। বালুয়া চৌমুহনী থেকে চিল্কাচাঁদপুর সংযোগ সড়কটি এখন আর পূর্বের অবস্থায় নেই বললেই চলে। কার্পেটিং উঠে গর্ত হয়ে এ যেন এক অদ্ভুত রূপ ধারণ করেছে।

শেখপুরা বাজার থেকে বিঘা মাদ্রাসা হয়ে স্থানীয় সাংসাদের বাড়ীর পাশ্বদিয়ে পূর্ব বিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কটি যেন দেখার কেউ নেই।

উপজেলার অতান্ত জনগুরুত্বপূর্ণ সড়ক গুলোর মধ্যে সোনাপুর- চিতোষী সড়কের রামগঞ্জ অংশের সড়কটির অবস্থা এতই নাজুক যে অত্র অঞ্চলের মূমুর্ষ রোগী কিংবা বিভিন্ন দূর্ঘটনায় মারাত্মক ভাবে আহত রোগী এমনকি গর্ভবতী মহিলাদের ও জরুরী প্রয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে চাইলে রাস্তা খারাপের কারনে এদিকে কোনো এম্বুলেন্স আসতে চায়না বিদায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে রামগঞ্জ পূর্বাঅঞ্চলের জনসাধারনকে।

এছাড়া উপজেলার জামতলী, কাশিমনগর, বেড়ীরবাজার, লামচর, গাজীপুর, করপাড়া, চতলা, চন্ডিপুর, পানপাড়া, ইছাপুর, ভাদুর, কেথুড়ী, রাজারামপুর, বালুয়া চৌমুহনী, টিওরী, নলচারা, ভাটরা দল্টা, হোসেনপুর, উদয়পুর, আথাকরা, সমেষপুর, আলীপুর, বক্তারপুর, দরবেশপুর উচ্চ বিদ্যালয় সড়ক, আজিমপুর সড়ক, নয়নপুর, শিবপুর, কাঞ্চনপুর, নোয়াগাঁও, শৈরশৈই, হোটাটিয়া, কাওয়ালীডাঙ্গা, সহ পৌরসভা এবং উপজেলার প্রতিটি ইউনিয়নের সবগুলো সড়কেরই বেহাল অবস্থা।

দিনের শুরুতে কর্মজীবিগণ জনপ্রতিনিধিদের ধিক্কার দিয়ে ওই সব সড়ক দিয়ে কর্মস্থলের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। স্কুল কলেজ মাদ্রাসাগামী শিক্ষার্থীরা সৃষ্ট পরিস্থিতির কারণে যাতায়াতে অনেক সমস্যা পোহাতে হচ্ছে। সব চেয়ে বিড়ম্বনায় পড়েন প্রত্যন্ত গ্রাম অঞ্চল থেকে হাসপাতালে আসা গর্ভবতী মহিলা, অসুস্থ রোগী, মর্মান্তিক দূর্ঘটনা কবলিত যাত্রীরা।

মারাত্মক অসুস্থ রোগীদের জন্য এম্বুলেন্স এর ভাড়া দ্বিগুন দিতে চাইলেও রাস্তা খারাপ হওয়ায় কোন এম্বুলেন্স যেতে চায় না। এর মধ্যে আবার উপজেলা প্রশাসনকে ম্যানেজ করে দানবখ্যাত লাইসেন্স বিহীন অবৈধ টলি, নসিমন, করিমন, চলাচল করে রাস্তাগুলো যেন মৃত্যু কুপে পরিণত হয়েছে। প্রতিদিনই ঘটছে সড়ক দূর্ঘটনা।

ভুক্তভোগীরা জানান, বাংলা বাজার থেকে রামগঞ্জ পর্যন্ত মাত্র ৭ কিলোমিটার রাস্তার সিএনজি ভাড়া ৮০-১০০ টাকা। সেনাপুর চৌরাস্তা থেকে পানিয়ালা বাজার পর্যন্ত মাত্র ৫ কিলোমিটার রাস্তায় সি.এন.জি ভাড়া ১৫০-২০০টাকা। রাতে কোন চালক এ এলাকায় আসতে চান না।

উক্ত সড়ক দিয়ে ৩টি কলেজ, ১০টি প্রাথমিক বিদ্যালয়, ৫টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসা সহ ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের হাজার ছাত্র/ছাত্রী প্রতিদিন চরম উৎকন্ঠায় রাস্তায় চলাচল করতে হয়।

এব্যাপারে জানতে চাইলে স্থানীয় সাংসদ আনোয়ার হোসেন খান এমপি বলেন, সবে মাত্র নির্বাচিত হয়ে আমি সংসদে এসেছি, এসমস্ত সমস্যগুলি চিহ্নিত করে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সাথে যোগাযোগ রক্ষা করে চলছি। রাস্তাঘাট উন্নয়নে সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিছু রাস্তার কাজ শুরু হয়েছে, অন্যগুলি সংস্কারের কাজ প্রক্রিয়াধীন আছে।

Facebook Comments


শিরোনাম
রাবিতে যাত্রা শুরু করলো স্বেচ্ছাসেবী সংগঠন ‘শনিবার সকাল’ নুসরাত হত্যার সুষ্ঠু বিচার দাবিতে রাবির ‘এগারজন’ ৬ বছরের কন্যা শিশুকে পিটিয়ে হত্যা করল গর্ভধারিনী মা ! সভাপতি নির্বাচিত হলে শিক্ষকদের ন্যায্য দাবী আদায়ে কাজ করে যাব-রফিকুল ইসলাম মাগুরা মহম্মদপুরে মৌমাছির কামড়ে মৃত ১ আহত ২ রাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা শুরু রাবির খুলনা জেলা সমিতির সভাপতি শরিফুল সম্পাদক তপু ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ পুলিশ সার্জেন্ট হলেন মোঃ মোস্তাফিজুর রহমান  প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা মে মাসে ঝিনাইদহ জেলা যুবদলের নব নির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত অতিরিক্ত ৪% কর্তন বন্ধ ও জাতীয়করণের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর অনুরোধ পত্র প্রেরণ অতিরিক্ত ৪% কর্তনের বিষয়টি আলোচিত হতে যাচ্ছে জাতীয় সংসদে ৪ শতাংশ কাটার শর্তে অর্থ মন্ত্রণালয় থেকে অন্যান্য সুবিধা আনা হয়েছে: সাজু অষ্টম শ্রেণির পড়াশোনা: বিজ্ঞান পাল্টে যাচ্ছে প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত সিলেবাস ও বই জেলারের দুর্নীতি খুঁজতে গিয়ে ৪৯ কর্মকর্তা ধরা, জেলার নিজেই এখন জেলে চরম জনদুর্ভোগের আলোচিত রাস্তা ঝিনাইদহের কোটচাঁদপুর সাফদারপুরের মকছেদ মোড় হতে বাজার জামে মসজিদ রাস্তা ঝিনাইদহে মাটির নিচে সুড়ঙ্গের সন্ধান ঝিনাইদহে আ’লীগ কর্মীকে গুলি ও কুপিয়ে হত্যা নুসরাত হত্যা মামলা: সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি গ্রেপ্তার মোদিবাবুরা আবার ক্ষমতায় এলে দেশের স্বাধীনতা ও গণতন্ত্র থাকবে না: মমতা শনাক্তের পর ২৯০ মার্কিন গোয়েন্দাকে গ্রেপ্তার করা হয়েছে: ইরান ওয়াশিংটন-পিয়ংইয়ং আলোচনা থেকে বাদ পড়ছেন পম্পেও! বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের বাৎসরিক রিভিউ সভা অনুষ্ঠিত নুসরাত জাহান রাফির হত্যকারীদের শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন কর্মসুচী পালিত
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com