ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

তুরস্কের স্থানীয় নির্বাচনে আবারও জয়ী হলো ক্ষমতাসীন দল একে পার্টি

 

অন্যদৃষ্টি ডেস্ক ।।

গতকাল (৩১ মার্চ) অনুষ্ঠিত হয়েছে তুরস্কের স্থানীয় নির্বাচন। এতে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের দল একে পার্টি বিপুল পরিমাণ ভোটে বিজয় লাভ করেছে। ফলফলের তাৎক্ষণিক গতিক্রিয়া স্বরূপ এরদোগান বলেন, পরপর ১৫টি নির্বাচনে জনগণ আমাদের নির্বাচিত করেছে। সোমবার (১ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত বার্তায় এরদোগান এসব কথা বলেন।

এরদোগান বলেন, ৫৭ শতাংশ পৌরসভায় একে পার্টিকে জনগণ নির্বাচিত করেছে। আমি সকল জনগণকে ধন্যবাদ জানাই বিশেষকরে কুর্দিভাইদের। তারা আমাদের পুনরায় সেবা করার সুযোগ তৈরি করে দিয়েছে। আজ আঙ্কারায় একে পার্টির সদর দপ্তরের বেলকনি থেকে জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়া হবে।

সর্বশেষ ফলাফল অনুসারে ক্ষমতাসীন জোটের প্রাপ্ত ভোট; ৫১.৭৪% এবং বিরোধী জোটের;৩৭.৬৪%। এরমাঝে একে পার্টির ভোট ৪৪.৯৫%, যা আগের স্থানীয় সরকার নির্বাচনে ছিল ৪৫.৫%। দলগুলোর ভোটের অনুপাত আগের নির্বাচনের তুলনায় খুববেশী রকমফের হয়নি। কারো ১-২% কম কিংবা বেশী।

একে পার্টি জোট প্রধান শহর ইস্তান্বুলে মেয়র পদে জয়লাভ করলেও রাজধানী আনকারার মেয়র পদে পরাজিত হয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ শহর আনতালিয়াও একে পার্টির হাতছাড়া হয়েছে। মোট ৩০ টি সিটি কর্পোরেশনের মধ্যে এই নির্বাচনের আগে একে পার্টির মেয়রের সংখ্যা ছিল ১৮ জন। এই নির্বাচনে ২ জন কমে ১৬ জনে দাড়িয়েছে। বাকী গুলিতে  খুববেশী হাতছাড়া হয়নি একে পার্টির। কিছু সিটিতে কাঙ্ক্ষিত ফলাফল না আসায় জনগণের মতামতকে প্রাধান্য দিয়েছেন এরদোগান। এরদোগান বলেন, আগামীকাল আমরা বসবো। আমার ত্রুটিগুলো আমরা বিশ্লেষণ করবো।

Facebook Comments


শিরোনাম
ই-পাসপোর্ট চালু হচ্ছে জুলাই থেকে ঝিনাইদহে  এক ভূয়া ডাক্তারকে ৩ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত । ঝিনাইদহের কালীগঞ্জ থানা পুলিশের হাতে ওয়ারেন্টভূক্ত ৫ আসামি গ্রেফতার মোদির কাছে জবাব চায় তনুশ্রী পকেট কমিটি করবেন না : ওবায়দুল কাদের সোনাগাজীর সাবেক ওসি মোয়াজ্জেমের জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ ট্রাম্পের নামে গোলান মালভূমিতে ইহুদি বসতি ‘জাতিগত বিদ্বেষ নীতি’: মিয়ানমারে সহায়তা প্রত্যাহারের হুমকি দিল জাতিসংঘ ঝিনাইদহে সাংবাদিক নেতা মিজানুর রহমান মিলটন’র নামে মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন পাবনার ভাঙ্গুড়ায় কলেজে যাতায়াতের রাস্তা রক্ষার দাবিতে মানববন্ধন ঝিনাইদহের হরিণাকুন্ডুতে শ্রমিক ও মালিকদের অবহিতকরণ সভা ডাক্তার মাসুদুলের বিচারের দাবীতে মাগুরায় স্মারকলিপি প্রদান যবিপ্রবির ৫৫ কোটি ৭২ লাখ টাকার বাজেট ঘোষণা বরগুনার তালতলী উপজেলা নির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন আ’লীগ প্রার্থী রেজবী-উল-কবির ঝিনাইদহ থেকে হারানো তরুণী বাগেরহাটের মোংলায় উদ্ধার উইন্ডিজের বিপক্ষে যে একাদশ দিচ্ছেন বিসিবি! ইকুয়েডরকে উড়িয়ে দিয়ে কোপায় শুভ সুচনা উরুগুয়ের গাইবান্ধায় সর্বনাশা নেশা কেড়ে নিলো মায়ের প্রাণ জীবনে সফল হতে মেনে চলুন পবিত্র কোরআনের চার পরামর্শ ওসি মোয়াজ্জেমকে সোনাগাজী থানায় হস্তান্তর করা হচ্ছে অন্য কোনো কিছুই পরমাণু সমঝোতার বিকল্প হতে পারে না: রাশিয়া বিশ্বকাপ ক্রিকেটে ভারতের কাছে পাকিস্তানের টানা সপ্তম পরাজয় তালেবানের সঙ্গে আলোচনা: আমেরিকাকে সতর্ক করে দিল আফগান স্পিকার পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৩৩ থেকে বাড়িয়ে ৪০ হচ্ছে ! মাগুরায় সাংবাদিকের বৃদ্ধ বাবাসহ ৫ আ’লীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলার অভিযোগ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com