ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ভারতের নির্বাচনে বিতর্ক নিয়ে ফিরছেন মিঠুন

ভারত-পাকিস্তান যুদ্ধের পর ১৯৬৬ সালে তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রী ও পাকিস্তান প্রেসিডেন্ট আয়ুব খানের মধ্যে সাক্ষরিত হয় যুদ্ধবিরতী চুক্তি। মধ্যস্থতায় ছিল জাতিসংঘ। ‘তাসখন্দ চুক্তি’ হিসেবে পরিচিত সেই চুক্তি সাক্ষরিত হওয়ার পরদিনই হঠাৎ মৃত্যু হয় লালবাহাদুর শাস্ত্রীর।

সরকারিভাবে জানানো হয়েছিল হৃরোগে আক্রান্ত হয়েই তার মৃত্যু হয়। সেই সময়ে তার মৃতদেহের ময়না তদন্তও হয়েনি। তবে তার ছেলে লালবাহাদুর শাস্ত্রীর ছেলে সুনীল শাস্ত্রী অভিযোগ করেন তিনি তার বাবার শরীরের বিভিন্ন অংশে নীলচে দাগ দেখেছিলেন।

 

তার ভাষ্যমতে বাবার শরীরের নীচের অংশে কাটা দাগও দেখেন তিনি। তবে সেই সময়ে এই বিতর্ক বিস্তারিত হওয়ার সুযোগ পায়নি। এবার সেই বিতর্ককেই উসকে দিতে লোকসভা নির্বাচনের ঠিক আগে মুক্তি পেতে চলেছে ‘দ্য তাসখন্দ ফাইলস’ নামের সিনেমা। সেখানে দেখানো হবে লালবাহাদুর শাস্ত্রীর মৃত্যুর ঘটনা।

এখন তো ভারতজুড়ে রাজনৈতিক সিনেমার ঝড় বইছে। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ আর ‘ঠাকরে’। মুক্তি প্রতীক্ষায় আছে ‘প্রাইম মিনিস্টার নরেন্দ্র মোদি’। এই অবস্থায় এরকম আরও একটা ছবির মুক্তি স্বাভাবিকভাবেই বেশ বিতর্কের সৃষ্টি করেছে।

সুখবর হলো, ছবিটির অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় করছেন জাঁদরেল অভিনেতা মিঠুন চক্রবর্তী। তার অভিনীত চরিত্রের নাম শ্যামসুন্দর ত্রিপাঠী।

জানা গেছে, চলতি বছরের জানুয়ারিতে শুটিং শুরু হয়েছিলো এই ছবির। এখানে নাসিরুদ্দিন শাহ অভিনয় করেছেন পি কে আর নটরাজনের ভূমিকায়। এছাড়াও আছেন শ্বেতা বসু প্রসাদ, মন্দিরা বেদি, পল্লবী যোশী, রাজেশ শর্মা প্রমুখ।

তবে বিতর্কের মুখোমুখি হতে নারাজ ছবিটির প্রযোজকক। তাই ছবি মুক্তির আগেই বিতর্ক
থামাতে ঘোষণা করা হয়েছে এই ছবি এক রাজনৈতিক নেতাকে নিয়ে অ-রাজনৈতিক গল্পের। এর পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

Facebook Comments


শিরোনাম
রাবিতে যাত্রা শুরু করলো স্বেচ্ছাসেবী সংগঠন ‘শনিবার সকাল’ নুসরাত হত্যার সুষ্ঠু বিচার দাবিতে রাবির ‘এগারজন’ ৬ বছরের কন্যা শিশুকে পিটিয়ে হত্যা করল গর্ভধারিনী মা ! সভাপতি নির্বাচিত হলে শিক্ষকদের ন্যায্য দাবী আদায়ে কাজ করে যাব-রফিকুল ইসলাম মাগুরা মহম্মদপুরে মৌমাছির কামড়ে মৃত ১ আহত ২ রাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা শুরু রাবির খুলনা জেলা সমিতির সভাপতি শরিফুল সম্পাদক তপু ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ পুলিশ সার্জেন্ট হলেন মোঃ মোস্তাফিজুর রহমান  প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা মে মাসে ঝিনাইদহ জেলা যুবদলের নব নির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত অতিরিক্ত ৪% কর্তন বন্ধ ও জাতীয়করণের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর অনুরোধ পত্র প্রেরণ অতিরিক্ত ৪% কর্তনের বিষয়টি আলোচিত হতে যাচ্ছে জাতীয় সংসদে ৪ শতাংশ কাটার শর্তে অর্থ মন্ত্রণালয় থেকে অন্যান্য সুবিধা আনা হয়েছে: সাজু অষ্টম শ্রেণির পড়াশোনা: বিজ্ঞান পাল্টে যাচ্ছে প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত সিলেবাস ও বই জেলারের দুর্নীতি খুঁজতে গিয়ে ৪৯ কর্মকর্তা ধরা, জেলার নিজেই এখন জেলে চরম জনদুর্ভোগের আলোচিত রাস্তা ঝিনাইদহের কোটচাঁদপুর সাফদারপুরের মকছেদ মোড় হতে বাজার জামে মসজিদ রাস্তা ঝিনাইদহে মাটির নিচে সুড়ঙ্গের সন্ধান ঝিনাইদহে আ’লীগ কর্মীকে গুলি ও কুপিয়ে হত্যা নুসরাত হত্যা মামলা: সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি গ্রেপ্তার মোদিবাবুরা আবার ক্ষমতায় এলে দেশের স্বাধীনতা ও গণতন্ত্র থাকবে না: মমতা শনাক্তের পর ২৯০ মার্কিন গোয়েন্দাকে গ্রেপ্তার করা হয়েছে: ইরান ওয়াশিংটন-পিয়ংইয়ং আলোচনা থেকে বাদ পড়ছেন পম্পেও! বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের বাৎসরিক রিভিউ সভা অনুষ্ঠিত নুসরাত জাহান রাফির হত্যকারীদের শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন কর্মসুচী পালিত
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com