২২ অক্টোবর ২০১৮ || সোমবার || ০৩:০১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বেজিংয়ে মার্কিন দূতাবাসের সামনে বিস্ফোরণ

অন্যদৃষ্টি অনলাইন।।

মার্কিন দূতাবাসের সামনে তখন লম্বা লাইন। ভিসার জন্য সারি দিয়ে দাঁড়িয়ে চিনের নাগরিকরা। ঠিক তখনই একটা বিকট আওয়াজ, ধোঁয়ার ঢেকে গেল চারপাশটা। মার্কিন দূতাবাসের সামনে শুরু হয়ে যায় হুড়োহুড়ি। বিস্ফোরণের আতঙ্কে যে দিকে পেরেছেন ছুটেছেন।  বৃহস্পতিবার ভারতীয় সময় সকাল সাড়ে ১১টা নাগাদ  বিস্ফোরণটি ঘটেছে বেজিংয়ে চাওয়াং জেলায় মার্কিন দূতাবাসের সামনে। তবে এটা জঙ্গি হামলা কি না, তা এখনও স্পষ্ট নয়। কোনও জঙ্গি সংগঠন এখনও হামলার দায় স্বীকার করেনি।

সে সময় ঘটনাস্থলে উপস্থিত প্রত্যক্ষদর্শীরা জানান, এক ব্যক্তি একটি বোমা নিয়ে দূতাবাসের দিকে ছুড়তে যান। দূতাবাসের দেওয়ালে পৌঁছনোর আগেই ওই ব্যক্তির কাছেই বোমাটি ফেটে যায়। বিকট আওয়াজ এবং প্রায় সঙ্গে সঙ্গেই ধোঁয়ার ঢেকে যায় এলাকা। ধোঁয়ার সেই ছবি অনেকে টুইটও করেছেন।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। এলাকা থেকে আবার এক মহিলাকে গ্রেফতার করে তারা। চিনা পুলিশ সূত্রে খবর, ওই মহিলা নিজের শরীরে গ্যাসোলিন ছড়িয়ে আগুন লাগানোর চেষ্টা করছিলেন। তবে প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী যে ব্যক্তি বোমা ছুড়েছিলেন তাঁর এখনও খোঁজ পায়নি পুলিশ।

মার্কিন দূতাবাস বারবারই জঙ্গি হামলার শিকার হয়েছে। এখনও পর্যন্ত সবচেয়ে বড় হামলা হয়েছে ১৯৯৮ সালে ৭ অগস্ট। নাইরোবিতে মার্কিন দূতাবাসের বাইরে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটায় আল-কায়দা জঙ্গিরা। তাতে ২২৪ জনের মৃত্যু হয়। তবে চিনে এর আগে মার্কিন দূতাবাসকে টার্গেট করেনি কোনও জঙ্গি সংগঠন।

সূত্র : সংবাদ সংস্থা।

 

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com