ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

চোর ধরার অভিনব মেশিন আবিস্কার করলেন কওমি ছাত্র দীন ইসলাম

অন্যদৃষ্টি অনলাইন।।

ব্রাহ্মণবাড়িয়ার নবীন আলেম দীন ইসলাম। লেখাপড়া করেছেন কওমী মাদরাসায়। ছোট বেলা থেকেই টুকটাক মেশিন, লাইট, চার্জার এসব নিয়ে ঘাটাঘাটির অভ্যাস রয়েছে। এবার তিনি নিজে আবিস্কার করে ফেললেন চোর ধরার অভিনব একটি মেশিন। মেশিনের নামও দিয়েছেন নিজে নিজেই। ‘টিসিএস-চোর ধরার মেশিন’ নামেই তিনি এটিকে পরিচিত করতে চান বলে জানিয়েছেন।

দীন ইসলাম তাঁর এই অভিনব আবিস্কার নিয়ে কথা বলেছেন। তিনি জানিয়েছেন, তার নাম দীন ইসলাম, পিতার নাম নজরূল ইসলাম, বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে। তিনি তার আবিস্কৃত মেশিন সম্পর্কে বলেন, ২০১৪ সাল থেকে আমি এটি নিয়ে গবেষণা করতে থাকি শেষ পর্যন্ত নিজে নিজেই আমি এই মেশিনটি আবিস্কার করতে সক্ষম হই। আমার আবিস্কৃত এই মেশিনটি চোর ধরতে সহায়তা করবে। যেখানেই মেশিনটি স্থাপন করা হবে সেখানে কোন চোরের আগমন হলে মেশিনটি সিগনাল দিবে এমনকি মেশিনের মধ্যে স্থাপন করা থাকবে একটি মোবাইল হ্যান্ডসেট। সেখানে সেট করা নম্বারে অটোমেটিক কল যাবে। এ ছাড়াও মেশিনটিতে রয়েছে আরও বেশ কিছু সুবিধা।

দীন ইসলামের এই আবিস্কারের বিষয়ে তার বাবা নজরূল ইসলাম বলেন, ছেলের এই আবিস্কারে আমি খুশি হয়েছে। আমার ছেলে অনেক মেধাবী। আমি মনে করি আমার ছেলে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতা পেলে আরও বড় কিছু করে দেখাতে পারবে।

স্থানীয় হেদায়েত উল্লাহ নামে একজন জানালেন, তিনি তার কাছ থেকে চোর ধরার মেশিনটি ছয় হাজার টাকায় কিনে নিয়েছেন। নিয়ে গোয়াল ঘরে স্থাপন করেছেন। এটা কেনার পর তার ঘরে চুরির বিষয়ে তিনি নিশ্চয়তা পাচ্ছেন। এখন মেশিন স্থাপনের জায়গায় অনাকাঙ্খিত কেউ এলে মেশিনটি সিগন্যাল দিতে থাকে এমনকি মোবাইলেও কল আসে।

এলাকাবাসীদের বেশ কয়েকজনই বলেছেন, দীন ইসলাম ঠিকমত পৃষ্টপোষকতা পেলে আরও বড় কিছু করে দেখাতে পারবে।

অন্যদৃষ্টি/শামীম খাঁন

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ঝিকরগাছার বাঁকড়া দরগাডাঙ্গা থেকে গাঁজাসহ আটক ২ মহেশপুরে মাদক ও মাদক বিক্রির টাকাসহ আটক-১ ঈমান ও হিংসা এক সঙ্গে একই অন্তরে থাকতে পারে না বড়াই গ্রামে ৩২ প্রহর হরিবাসর মিরপুরে গাঁজাসহ স্বামী-স্ত্রী আটক মিরপুরে শাহিনা হত্যার রহস্য উন্মোচন অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবিরের সাথে সাংবাদিকদের সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভা  বাগেরহাটে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহিমূলক ভূমি সেবা ব্যবস্থাপনা বিষয়ে সেমিনার অনুষ্টিত  মহেশপুরে বেশিরভাগ ইট ভাটা অবৈধ, প্রশাসন রয়েছে নিরব মুজিব বর্ষ এবং ভাষার মাসে বিডি ক্লিন তারুণ্যের শহীদ মিনার পরিচ্ছন্ন অভিযান সম্পন্ন পুলিশ পরিচয়ে ছাত্রলীগ নেতা শামিম রেজাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ জাজিরার মুলনায় নিম্ন মানের ইটা দিয়ে চলছে এইচ.বি.বি প্রকল্পের রাস্তা নির্মানের কাজ যশোরে হাড়িখালী  দুই বাস মুখোমুখি সংঘর্ষে চালক নিহত আহত -২০ বশেমুরবিপ্রবিতে অব্যাহত আন্দোলন; কমিটি গঠন হরিণাকুণ্ডু উপজেলাতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার ঝিনাইদহের নূরনগর  মাদরাসায় মাদক, বাল‍্যবিবাহ এবং আত্মহত‍্যা প্রতিরোধে ক‍্যাম্পেইন অনুষ্ঠিত    ১০৫-এ কল দিলেই এনআইডি সমস্যার সমাধান! ২১শে ফেব্রুয়ারিতে শহীদ মিনার এলাকায় চার স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার রণবীর-ক্যাটরিনার ছবি ভাইরাল হতেই যা বলেছিলেন দীপিকা সুইসাইড নোটে যা লিখে গেলেন সুস্মিতা সাংবাদিক শেখ সেলিমের পিতা এ্যাড. শেখ মুহা: শহীদুল্লাহ এর ইনতেকাল ঝিনাইদহে এক মাদক ব্যবসায়ী মাদকসহ  গ্রেফতার রাবিতে ট্যুরিস্ট ক্লাবের সদস্য সংগ্রহ চলছে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতা উঠান বৈঠক ইবিতে সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতির কিমিটি গঠন

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com