ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

২০১৯ সালে ভাঁজ করা স্মার্টফোন বাজারে ছাড়বে স্যামসাং

প্রযুক্তি ডেস্ক।।

দীর্ঘদিন ধরেই বাজারে ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন নিয়ে গুঞ্জন চলছে। দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং ভাঁজ করা ফোন তৈরি করছে। কিন্তু কবে নাগাদ তারা এ ফোন বাজারে ছাড়বে, তার কোনো দিনক্ষণ এতদিন সুনির্দিষ্ট করে জানা যায়নি। তবে প্রযুক্তি বিশ্লেষকেরা এবার নিশ্চিত হতে পেরেছেন, ২০১৯ সালেই ভাঁজ করা স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে স্যামসাং।

বর্তমানে ‘উইনার’ কোডনেম ব্যবহার করে ওই ফোন তৈরি করছে স্যামসাং। এতে থাকতে পারে ৭ ইঞ্চি মাপের ট্যাবলেটের মতো স্ক্রিন। এটি ভাঁজ করে প্রচলিত স্মার্টফোনের মতোই ব্যবহার করা যেতে পারে। স্মার্টফোনটির দাম হতে পারে ১ হাজার ৫০০ মার্কিন ডলারের বেশি।

ওয়াল স্ট্রিট জার্নাল-এর এক প্রতিবেদনে জানানো হয়, স্যামসাং তাদের এই ভাঁজ করা স্মার্টফোন বাজারে ছাড়লে নতুন পণ্য বিভাগ চালু হবে। স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোনের তৃতীয় বিভাগও চালু হয়ে যাবে। বর্তমানে নোট ও এস সিরিজ নামে দুটি ফ্ল্যাগশিপ সিরিজ আছে স্যামসাংয়ের।

স্যামসাংয়ের ঘনিষ্ঠ সূত্রের বরাতে ব্যবসা ও প্রযুক্তিবিষয়ক মিডিয়াটির প্রতিবেদনে বলা হয়, মোবাইল গেমারদের লক্ষ্য করে ভাঁজ করা ওই ফোনটি বাজারে আনবে স্যামসাং। নির্দিষ্ট বাজারে এটি পাওয়া যাবে। প্রথম দিকের প্রতিক্রিয়া সুবিধাজনক হলে ২০১৯ সালের মাঝামাঝি এটি ব্যাপক আকারে বাজারে আনা হবে।

শুরুতে অবশ্য এ ফোন বাজারে ব্যাপক সফলতা না পেলেও প্রথম ভাঁজ করা স্মার্টফোন প্রযুক্তি নির্মাতা হিসেবে বাজার ধরার লক্ষ্য প্রতিষ্ঠানটির।

এ বছরের শুরুর দিকেই ভাঁজ করা স্মার্টফোন নিজেদের পোর্টফোলিওতে আছে বলে জানিয়েছিল স্যামসাং কর্তৃপক্ষ। স্যামসাং মোবাইল বিভাগের প্রধান ডি জে কোহ বলেন, ভাঁজ করা ফোন কোনো চমক নয়, ভাঁজ করা ওএলইডি ফোন এ বছরেই আসবে।

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এ বছরেই ভাঁজ করা স্মার্টফোন বাজারে আসার কথা থাকলেও তা সম্ভবত পিছিয়ে যাচ্ছে।

এ বছরের শুরুতে গুঞ্জন উঠেছিল, গ্যালাক্সি এস নামের একটি ভাঁজ করা স্মার্টফোন ২০১৯ সালের কনজ্যুমার ইলেট্রনিক শো (সিইএস) উপলক্ষে ঘোষণা দিতে পারে স্যামসাং। আগামী বছরের জানুয়ারিতে ওই প্রদর্শনী হওয়ার কথা। অনেকে মনে করছেন, ফোনটির দাম ১ হাজার ৮৫০ মার্কিন ডলার হতে পারে।

 

Facebook Comments


শিরোনাম
রাবির প্যারিস রোডের সৌন্দর্য রক্ষার্থে উপ-কমিটি গঠন ‘‘ধর্ষণ এবং পর্দা’’ খুলনায় সড়ক দুর্ঘটনায় ঝিনাইদহের জমজ দুই ভায়ের করুণ মৃত্যু ! আইএসের নামে বাংলাদেশে হামলা করতে আসা ৪ ভারতীয় হিন্দু আটক কাল (১৯ মে) থেকে অফিস করবেন ওবায়দুল কাদের হঠাৎ আলোচনায় মওদুদ আহমদ নওগাঁয় মাদক, চোরাকারবারী, অবৈধ অস্ত্র উদ্ধারে সফলতা অর্জনে শ্রেষ্ট এস,আই নির্বাচিত মিজান অবহেলার শিকার ইবির অধীনে শিক্ষার্থী! চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সৌদি আরবের সংস্থার উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ বাংলাদেশ পথশিশু ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়ায় বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াতে চায় ১৫ তম নিবন্ধনের ফল রোববার! ছাত্র রাজনীতি করেছি, কখনো পদ নিয়ে চিন্তা করিনি: প্রধানমন্ত্রী ভারতের পশ্চিমবঙ্গে শেষ দফা ভোটে ৩০ কোটিপতি ১০ বছরের আক্ষেপ ঘুচিয়ে টাইগারদের প্রথম শিরোপা জয় ইফতার ভিক্ষা ঢাকাস্হ শ্রীপুর উপজেলা সমিতি মাগুরার উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা   মাদ্রাসার এতিম ছাত্রদের নিয়ে ঝিনাইদহের জেলা পরিষদ চেয়ারম্যানের ইফতার মাহ্ফিল বিশেষ কোপা আমেরিকার জন্য ২৩ সদস্যের ব্রাজিল দল ঘোষণা করলেন টিটে  মাগুরা মহম্মদপুরে জোর পূর্বক জমির ধান কেটে নেওয়ার অভিযোগ পোরশায় বজ্রপাতে দুই শ্রমিক নিহত আহত-১ ঝিনাইদহে পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু , গ্রামে শোকের মাতম !  ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া উপকরণ বিতরণ ও ইফতার মাহফিল বরগুনার তালতলীতে বাঘের ভয়ে রাত জেগে পাহারা ঝিনাইদহে পাচারকারীদের থাবা থেকে রক্ষা পেল ২ শিশু দরিদ্র-মেধাবী মিনা আক্তারের পাশে দাঁড়ালেন “স্বপ্নকানন”
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com