ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নুর-শোভনের কোলাকুলি, নেপথ্যে প্রধানমন্ত্রী!

ঢাবি প্রতিনিধি।।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনকে কেন্দ্র করে ক্যাম্পাসে সৃষ্ট পরিস্থিতি শান্ত হয়েছে। শৃঙ্খলা ফিরেছে শীর্ষস্থানীয় এই শিক্ষাপ্রতিষ্ঠানে। ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ক্ষুব্ধ নেতাকর্মীদের শান্ত করে নির্বাচিত ভিপি নুরুল হক নুরকে বরণ করে তাকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে সম্ভাব্য সব পদক্ষেপ নেন ছাত্রলীগ সভাপতি। মঙ্গলবার সকালে ডাকসুর ভিপি পদে পুনরায় ভোটের দাবিতে ভিসির বাসভবনের সামনে ছাত্রলীগ নেতাকর্মীরা বিক্ষোভ শুরু করেন। শোভন সেখানে গিয়ে তাদের শান্ত করেন, তাদের ফিরিয়ে হলে ফিরে যাওয়ার নির্দেশ দেন। পরে নির্বাচিত ভিপি নুরুল হককে বরণ করে তাকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

সূত্র মতে, ভিসির বাসভবনের সামনে ছাত্রলীগের নেতাকর্মীদের বিক্ষোভ শুরু হলে প্রধানমন্ত্রী ফোনে শোভনকে ক্যাম্পাসে শৃঙ্খলা ফেরানোর নির্দেশ দেন। এর পরপরই শোভন তার ঘনিষ্ঠদের নিয়ে সেখানে যান। তিনি নেতাকর্মীদের শান্ত করেন। ভিপি হিসেবে নুরুল হককে মেনে নেওয়ার আহ্বান জানিয়ে সবাইকে চলে যাওয়ার নির্দেশ দেন। এ সময় অনেক নেতাকর্মী সেখান থেকে সরে যেতে রাজি না থাকায় শোভনের অনড় অবস্থানের কারণে তারা স্থানত্যাগ করতে বাধ্য হন। এরপর শোভন টিএসসিতে গিয়ে নুরের সঙ্গে কোলাকুলি করেন। তাকে সহযোগিতারও ঘোষণা দেন। পাশাপাশি ছাত্রলীগের সবাইকে নিয়মিত ক্লাস-পরীক্ষায় অংশ নেওয়ার আহ্বান জানান তিনি। এরপরই স্বাভাবিক অবস্থায় ফিরে আসে ক্যাম্পাস।

তবে ছাত্রলীগ শান্ত হলেও ডাকসু নির্বাচনের সঙ্গে জড়িত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পদত্যাগে তিন দিনের আল্টিমেটাম দিয়েছেন পরাজিত ভিপি প্রার্থী এবং ছাত্র ইউনিয়নের সভাপতি লিটন নন্দী।

Facebook Comments


শিরোনাম
ইমরানকে গাড়ি উপহার দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির নওগাঁয় ঘুমন্ত ভূমিহীনদের বাড়ীঘর পুড়িয়ে দিয়েছে প্রভাবশালী, আহত-৬ রাবিতে শাজাহানপুর উপজেলা ছাত্রকল্যাণ সমিতির নবীনবরণ অনুষ্ঠিত পার্বতীপুরে প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক পাঠদান ব্যাহত হচ্ছে! ওয়াসিম হত্যার বিচার চাই কুষ্টিয়ায় স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণ: একজনের ১৪ বছরের কারাদণ্ড বাকশাল জাতীয় ঐক্য সৃষ্টির প্লাটফর্ম : প্রধানমন্ত্রী ১ এপ্রিল থেকে ৬ মে সব কোচিং বন্ধ থাকবে: শিক্ষামন্ত্ জ্ঞানহীন মানুষের হাতেই শুরু শিক্ষা ও সাক্ষরতা নওগাঁয় মৌসুমী উজ্জীবিত প্রকল্প থেকে সদস্যদের মাঝে অনুদানের চেক প্রদান নিয়ামতপুরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক দলের বর্ধিত সভা নিয়ামতপুরে অন্তঃসত্তা গৃহবধূর আত্মহত্যা, বাবার অভিযোগ হত্যা নওগাঁয় গনহত্যা দিবস পালিত নওগাঁয় সেলাই মেশিন ও স্কুলে পানির ফিল্টার-ডাষ্টবিন বিতরন মহান স্বাধীনতা দিবসে রাবি প্রশাসনের দিনব্যাপী কর্মসূচি ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কুবিতে সেশনজটের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ      জাতীয় গনহত্যা দিবস মাগুরা ৪ উপজেলায় নৌকার ভরাডুবি কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচনে বাদশা’র পালকী বিপুল ভোটে জয়লাভ লক্ষ্মীপুরে ২টিতে নৌকা, ৩টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী ১৫ এপ্রিল প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা রামগঞ্জে ভোটকেন্দ্রগুলোতে দেখা মেলেনি কোন ভোটারের লাইন কুবির আন্তঃবিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন সাংবাদিকতা বিভাগ নওগাঁয় শয়নকক্ষ থেকে কিশোরীর মরদেহ উদ্ধার
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com