ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নরসিংদীতে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ এর সেরা ফলাফল

মাহবুবুর রহমান, নরসিংদী।।
নরসিংদীতে শতভাগ পাস সহ সেরা ফলাফল অর্জন করেছে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় সেরা ফলাফল এর জন্য সুন্দর আগামী গড়ার দৃঢ় প্রত্যয়ে আনন্দ নান্দনিক অভিনন্দন জানিয়েছেন কলেজের প্রতিষ্ঠাতা দানবীর  ও শিক্ষাবন্ধু আবদুল কাদির মোল্লা ও প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা।
 জানাগেছে নরসিংদীর আবদুল কাদির মোল্লা সিটি কলেজ এবারও ধারাবাহিকভাবে সাফল্য ধরে রেখেছে। গতকাল বৃহস্পতিবার প্রকাশিত ঢাকা শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে প্রতিষ্ঠানটি থেকে অংশ নেওয়া ৮০৪ জন পরীক্ষার্থীর সবাই পাশ করেছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৭১ জন শিক্ষার্থী।
কলেজের প্রশাসনিক বিভাগ সূত্রে জানা যায়, আবদুল কাদির মোল্লা সিটি কলেজ ২০১২ সাল থেকে টানা তিন বছর ঢাকা বোর্ডে দ্বিতীয় স্থান অর্জন করে। গত ২০১৫ সাল থেকে সেরাদের তালিকা না হলেও নিজেদের ধারাবাহিকতায় অক্ষুন্ন রেখেছে। এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মোট ৮০৪ জন শিক্ষার্থী অংশগ্রহন করে শতভাগ পাশসহ ২৭১ জন জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৪৩২ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১৯১ জন, ব্যবসায় শিক্ষা শাখা থেকে ১৯৪ জন অংশ নিয়ে ৪২ জন ও মানবিক শাখা থেকে ১৭৮ জন অংশ নিয়ে ৩৮ জন জিপিএ-৫ পেয়েছে।
 শিক্ষার্থীরা বলেন, ‘শিক্ষকদের সঠিক দিক-নির্দেশনা, নিয়মিত ক্লাস, বিশেষ ক্লাস, হোম ভিজিট, টিউটেরিয়াল ও মাসিক পরীক্ষা কারণেই এই ভাল ফলাফল হয়েছে। যারা হোষ্টেলে থাকেনি তাদের কলেজের শিক্ষকরা নিয়মিত আমাদের বাসায় এসে খোঁজখবর নিতেন। এ কারনে আমাদেরকে প্রতিনিয়ত লেখাপড়ায় ব্যস্ত থাকতে হচ্ছে যার কারণে আজ আমাদের এ সাফল্য’।
আবদুল কাদির মোল্লা সিটি কলেজের প্রতিষ্ঠাতা ও থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লা বলেন, ‘ সারাদেশের সকল নামী প্রতিষ্ঠানের ফলাফল যখন বিপর্যয় হয়েছে সে তুলনায় আমাদের তরুণ শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমে এবং শিক্ষার্থীদের আন্তরিকতায় এবারও আমাদের ফলাফল অনেক ভাল। আমাদের শতভাগ পাশ করেছে। এর ধারাবাহিকতা রক্ষায় আমার নিরন্তর চেষ্টা আছে, আগেও ছিল, ভবিষ্যতেও থাকবে’।
কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা বলেন, ‘ এ বছর মাধ্যমিক বোর্ড যে ধরনের প্রশ্ন কাঠামোতে পরীক্ষা নিয়েছে তাতে বলা যায় একজন শিক্ষার্থীর মেধা যাচাই হয়েছে। আর আমাদের কলেজের এ সাফল্য শিক্ষকদের মেধা ও শিক্ষার্থীদের মেধার সেতু বন্ধনের ফসল। এই কলেজের এক ঝাঁক তরুণ মেধাবী শিক্ষক সকাল থেকে শুরু করে মধ্য রাত অবধি তাঁদের নিরন্তর চেষ্টায়ই ধারাবাহিক এই সাফল্য। প্রতি ২০ জন শিক্ষার্থীর জন্য একজন দিক-নির্দেশক শিক্ষক রয়েছে। ওই শিক্ষক শুধু লেখাপড়া নয়, তাদের খেলাধুলা, স্বাস্থ্য, বিনোদন থেকে শুরু করে সকল ধরনের চাহিদা পূরণে সবসময় শ্রম দিয়ে আসছে’। তিনি আরো বলেন,নরসিংদী জেলার মোট ৬৪টি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৪১১ জন,তন্মধ্যে আব্দুল কাদিও মোল্লা সিটি কলেজ পেয়েছে ২৭১ জন,বাকী ৬৩টি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১৪০ জন।
গতকাল শনিবার কলেজ প্রাঙ্গনে শ্রেষ্ঠ ফলাফল অর্জনে অভিভাবক ও শিক্ষার্থী শিক্ষকদের এক আনন্দ মেলা অনুষ্ঠিত হয়। এসময়  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজের প্রতিষ্ঠাতা দানবীর, শিক্ষাবন্ধু আবদুল কাদির মোল্লা , বিশেষ অতিথি হিসেবে ছিলেন,নরসিংদী পুলিশ সুপার সাইফুল্ল্যাহ আল-মামুন, প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা ছাত্র/ছাত্রী ও অভিভাবকবৃন্দ।
Facebook Comments


শিরোনাম
যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ১০তম গ্রেড নিয়ে গণশিক্ষামন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি ঢাকার নর্দ্দায় ছাত্র বিক্ষোভে ভিপি নূর রডের বদলে বাঁশ দেবেন না: রাষ্ট্রপতি সংসদের ভেতরেই নামাযের ব্যবস্থা করে দিলেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী যশোরে যৌতুক মামলায় স্বামীর সাজা সরিষাবাড়ীতে জেলা তথ্য অফিসের উদ্যোগে মাদক, দুর্নীতি ও বাল্যবিয়ে প্রতিরোধে আলোচনা সভা চকরিয়া উপজেলা পরিষদে সাঈদি চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশের শিক্ষাব্যবস্থা ‘বৈষম্যের প্রাচীরে আবদ্ধ’ বেনাপোল চেকপোস্টে ১০ হাজার আমেরিকান ডলার সহ আটক-১ শার্শা বাগআঁচড়ায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত -১                                                  রুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল প্রতিযোগিতা শেষ হচ্ছে আগামীকাল চিরিরবন্দরে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা আগামী অর্থবছরে এমপিও পাচ্ছেন,ননএমপিওভুক্ত শিক্ষক- কর্মচারীগন ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময়সূচি প্রকাশ হামলার পর নিউজিল্যান্ডে ব্যাপক হারে বেড়েগেছে ইসলাম গ্রহন মাগুরা শ্রীপুরে নৌকার পক্ষে বিশাল মিছিল,নির্বাচনী অফিস উদ্বোধন ও মোটরসাইকেল শোভাযাত্রা বেনাপোল পুটখালী সীমান্তে ৩৩৫ বোতল ফেন্সিডিল আটক ভোটারের পথ পানে আবাহনীর হয়ে মাঠে নামছেন সৌম্য রায়পুরে স্বতন্ত্র প্রার্থীর গণমিছিল অনুষ্ঠিত শার্শা উপজেলা রিপোটার্স ক্লাবের সমন্বয় সভা অনুষ্ঠিত বাংলাদেশ যুব দলের উচ্ছ্বাস এলেন…কথায় কথায় উৎসাহ দিলেন… রামগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাকিবুল হাসান মাসুদের গনসংযোগ ভোট কেন্দ্রে ভোটার না আসা গনতন্ত্রের জন্য অশনি সংকেত -মাহবুব তালুকদার
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com