ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আবারো পেছাচ্ছে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

স্টাফ রিপোর্টার।।

কয়েকদফা সূচি নির্ধারণের পর শিক্ষা সপ্তাহের জন্য আবারও পিছিয়ে গেলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত পরীক্ষা।

শতভাগ প্রস্তুতি থাকলেও আগামী ১৩ মার্চ ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯’ পালন করার সিদ্ধান্ত হওয়ায় ১৫ মার্চ নিয়োগ পরীক্ষা পেছানো হয়েছে।

শনিবার (২ মার্চ) অধিদপ্তরের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির জানান, প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ১৫ মার্চ থেকে শুরু করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হয়। আবেদনকারী বেশি হওয়ায় কয়েকটি ধাপে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করার প্রস্তুতি শুরু করা হয়। এ পরীক্ষার জন্য আমাদের শতভাগ প্রস্তুতি সম্পন্ন হলেও আগামী ১৩ মার্চ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ পালন করার সিদ্ধান্ত হওয়ায় তা আবারও পেছানো হয়েছে।

সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা কবে শুরু হবে জানতে চাইলে মহাপরিচালক বলেন, ‘আপাতত শিক্ষা সপ্তাহ আয়োজন নিয়ে সবাই ব্যস্ত রয়েছে। এ অনুষ্ঠান শেষে মন্ত্রণালয়ের সভা করে শিক্ষক নিয়োগ পরীক্ষার সময় পুনরায় নির্ধারণ করা হবে।’

তবে মার্চের শেষে অথবা এপ্রিলের প্রথম সপ্তাহে নিয়োগ পরীক্ষা শুরু হতে পারে বলে মন্ত্রণালয়ের একটি সূত্রে জানা গেছে।

শিক্ষক নিয়োগের পরীক্ষা নিয়ে অধিদপ্তরের কর্মকর্তারা জানান, সারাদেশে ১২ হাজার পদে ২৪ লাখের বেশি আবেদনকারী হওয়ায় এবার প্রথমবারের মতো লিখিত পরীক্ষা কয়েকটি ধাপে আয়োজন করা হবে। তবে এবার একসঙ্গে সব জেলার ফল প্রকাশ করা হবে না। যে জেলার পরীক্ষা আগে শেষ হবে সেখানে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে আগেই মৌখিক পরীক্ষার আয়োজন করা হবে। এভাবে যে জেলার পরীক্ষা আগে শেষ হবে পর্যায়ক্রমে আগেই মৌখিক পরীক্ষা আয়োজন করে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

কর্মকর্তারা আরও জানান, পাশাপাশি বসা পরীক্ষার্থীদের মধ্যে কেউ যাতে একই সেট না পায় সে জন্য এবার ডিজিটাল পদ্ধতিতে প্রার্থীদের প্রশ্ন সেট নির্ধারণ করা হবে। পরীক্ষার্থীর রোল নম্বরের ওপর প্রশ্ন সেট নির্ধারণ করা হবে। এবার পরীক্ষা কেন্দ্র পরিদর্শক নিয়োগের ক্ষমতা কেন্দ্র সুপারের কাছে থাকছে না। এক প্রতিষ্ঠানের শিক্ষককে অন্য প্রতিষ্ঠানে দায়িত্ব দেয়া হবে। সেন্ট্রাল থেকে দায়িত্বপ্রাপ্ত পরিদর্শকদের শুধু দায়িত্ব বুঝে দেবেন কেন্দ্র সুপার।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
জমে উঠছে ঝিনাইদহের কোটচাঁদপুরের উপজেলা পরিষদ নির্বাচন কুষ্টিয়ার মিরপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক নজরুল ইসলাম আর নেই কুষ্টিয়ার মিরপুরে ভ্রাম্যমান আদালতে মাদক সেবীর ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ঝিকরগাছা উপজেলার বাঁকড়ায় কপোতাক্ষ সাহিত্য পরিষদের ২৩ তম সাহিত্য আসর অনুষ্ঠিত  আমলারা-ই জাতীয়করণের প্রধান অন্তরায়! কুষ্টিয়ায় পল্লী চিকিৎসক কল্যান সমিতির কমিটি গঠন বরগুনায় কৃষককে খুঁটির সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন! মিরপুরে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল, চ্যাম্পিয়ন পোড়াদহ নওগাঁ জেলা তথ্য অফিসের উদ্যোগে সরকারের সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা সভা অনুষ্ঠিত নওগাঁয় ইয়াবা ট্যাবলেট ও হিরোইন সহ ৩ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ হরিনাকুণ্ডু উপজেলাতে বঙ্গবন্ধু গোল্ডকাপের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রাঙ্গুনিয়ার বিএনপি’র প্রয়াত নেতার পরিবারকে আর্থিক অনুদান দিলেন অধ্যাপক কুতুব উদ্দিন বাহার!  চাকরি প্রার্থীর তালিকায় সানি লিওনের নাম! সমালোচনার ঝড় আবারও নতুন গানে ঝড় তুললেন নোরা ফাতেহি (ভিডিও) জনগণের মধ্যে বিশ্বাস ও আস্থার সম্পর্ক গড়ে তুলুন : ডিসি মোহম্মদ শফিউল আরিফ শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন  করছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাহাজান আলী ঝিনাইদহে ধান ক্ষেতে মাজরা পোকা আক্রমণের আগেই মাঠে কৃষক ইবিতে ‘সামাজিক উন্নয়ন’ বিষয়ক দুইদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু ১৪ সেপ্টেম্বর কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ইসি ভবনে শর্ট সার্কিটের আগুন, ক্ষতি পৌনে ৪ কোটি টাকা হবিগঞ্জে থানার ওসি ও এসআইকে কুপিয়ে আহত করলেন ছাত্রলীগ নেতা তুরস্কের সড়কে বোমা বিস্ফোরণে নিহত ৭, আহত ১০ জন স্বাধীনতার ৪৮ বছর পর সীমান্ত পিলারে মুছল ‘পাকিস্তান’ নাম কেবল ট্রেলার দেখলেন, পুরো সিনেমার এখনও বাকি : মোদি গাজীপুরে ধীরাশ্রম এলাকায় কারখানায় আগুন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com