ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ফুটবল নগরী কুড়িগ্রাম সন্তর্পণে এগিয়ে যাচ্ছে…যাবে…

৪০ দশকে কলকাতা প্রতিযোগিতায় তুখোড় ফুটবল খেলোয়াড় এসএম মনির হোসেন (সর্ববামে বসা)....

ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজুর নিজস্ব দর্শন…

অন্যদৃষ্টি…একটি বল একটি গ্রাম…

ক্রীড়া অনুসন্ধান রিপোর্ট ।।

অন্যদৃষ্টি অনলাইন নিউজ পোর্টাল……

অন‍্যদৃষ্টি অনলাইন পত্রিকা, পুরোনো সাথী এলিস দাদা বাবু। গ্রামীণ ফুটবল ফেডারেশন।

‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌একটি বল একটি গ্রাম একটি বল একটি দেশ, ফুটবল উন্নয়নে একটি পরিবার। ফুটবল নগরী কুড়িগ্রাম হচ্ছে….আম্রকানন যেখান থেকে প্রতিটি গ্রামে শুরু করবে….এলিস দাদা বাবুরা গ্রামীণ ফুটবল ফেডারেশনের অগ্রযাত্রা।

কয়েক স্তরে কাজ করছে গ্রামীণ ফুটবল ফেডারেশনের সহযাত্রীরা গোটা দেশে। ফুটবল বাঁচাতে সেলিম সাদ, আব্দুল মজিদ কাজল, খলিল রহমান, একেক জন একেক রকমভাবে কাজ করছে। গোপালগঞ্জে রকিবুল, শোয়েব স্মিথ, নোমী নোমান, এমন অনেকেই কাজ করছেন ভিন্ন ভিন্ন রুপে।

গ্রামীণ ফুটবল ফেডারেশনের জনক ও ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজুর স্যালুট….

পরোক্ষ-প্রত‍্যক্ষ ভাবে স্ব স্ব স্থানে থেকেও সকলে কাজ করছেন। তবে এই গ্রামীণ ফুটবলের জন‍্য গ্রামে গ্রামে কিশোর ম‍্যানেজমেন্ট গঠন করতে হবে! ফুটবলার হবে, হবে ব‍্যবস্হাপক। এলিসরা যখন গোটা বাংলাদেশের গ্রামগুলোর গ্রামীণ ফুটবল নিয়ে অন‍্যদৃষ্টিতে কাজ করছে….তখন‌ গ্রামীণ ফুটবল ফেডারেশন তাকে আরো বেশি আলিঙ্গন করবে।

দিন যাবে সার্থক হবে গ্রামীণ ফুটবল ফেডারেশনের পথ চলা। এলিসদের গ্রামীণ ফুটবল ফেডারেশন এগিয়ে যাবে…তবে সেজন্য ওদের এই ফেডারেশন নিয়ে কাজ করতে হবে তৃণমূল পর্যায়ে। অনলাইনগুলো উপস্থাপন করবে গ্রামীণ ফুটবলের প্রতিটি কার্যক্রম। তবেই দর্শন এগুবে, টাটকা দেশী ফুটবলের বিপ্লব ঘটবে।

সিয়াম থেকে রাব্বি…বেলালসহ হাজার হাজার তরুণ পাশে আছে, থাকবে!। দর্শণের পুরোটা এখনই প্রকাশ নয়…সময় বলে দেবে পরের অংশ।

হৃদয়ে লেখা গ্রামীণ ফুটবল……

গ্রামীণ ফেডারেশনই হবে ফুটবলের নতুন জীবনের অস্তিত্ব….

হৃদয়ে লেখা গ্রামীণ ফুটবল ফেডারেশনের অগ্রনায়কেরা সম্মতি জানাচ্ছেন এই ভাবের দর্শনকে। আমার বাবার শরীরের অবস্থার উন্নতি-অবনতির মতো মনটার অবস্থাও। কিন্তু বাবা আজ ইহজগতে নেই…

কিন্তু তবুও ঐ যে বাচ্চাদের অক্সিজেন….খন্দকার সালেক ভাই…এলিস দাদা বাবুসহ দেশের ভেতর-বাইরে থেকে সুবিধাবঞ্চিত শিশুদের বন্ধু….আমাদের দর্শনের একই তরনীর যাত্রীরা মিলে মিশে একাকার। যেনো গোটা বিশ্বের সুবিধা বঞ্চিতশিশুদের গ্রামগুলো এক একটি গ্রামীণ ফুটবল ফেডারেশন।

সকল দেশে রয়েছে সুবিধাবঞ্চিত শিশুকিশোর…গ্রাম আর রক্তে মেশা ফুটবল। তাহলে এ বিপ্লব শুধু ফুটবল নগরী কুড়িগ্রামের নয় গোটা দেশের…গোটা বিশ্বের। আস্তে আস্তে এ দর্শনের অগ্রনায়ক…যোদ্ধা একত্রিত হচ্ছে।

ফুটবল নগরী কুড়িগ্রামের নিজস্ব কুড়িগ্রাম ফুটবল প্রশিক্ষণ স্কুলের সকল শিক্ষার্থীদের প্রতি লাইজু’র স্যালুট…

এবার কন্ঠ ও কলমযোদ্ধাদের একত্রিত হতে হবে…তৈরি করতে হবে পরিবারের পর পরিবার। গড়তে হবে গ্রামীণ ফুটবল ফেডারেশনের সেতু। এলিস দাদা বাবুদের মতো এগিয়ে আসতে হবে দেশী ফুটবল ভালোবাসার যোদ্ধাদের। সফলতা আসছে, আসবে। বিপ্লব, সৎ বিপ্লব, সুবিধাবঞ্চিত শিশুকিশোর ফুটবলারদের উন্নয়নের বিপ্লবে পরাজয় নেই। ফুটবল বিপ্লবী।

ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজুর স‍্যালুট।

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
রাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা শুরু রাবির খুলনা জেলা সমিতির সভাপতি শরিফুল সম্পাদক তপু ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ পুলিশ সার্জেন্ট হলেন মোঃ মোস্তাফিজুর রহমান  প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা মে মাসে ঝিনাইদহ জেলা যুবদলের নব নির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত অতিরিক্ত ৪% কর্তন বন্ধ ও জাতীয়করণের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর অনুরোধ পত্র প্রেরণ অতিরিক্ত ৪% কর্তনের বিষয়টি আলোচিত হতে যাচ্ছে জাতীয় সংসদে ৪ শতাংশ কাটার শর্তে অর্থ মন্ত্রণালয় থেকে অন্যান্য সুবিধা আনা হয়েছে: সাজু অষ্টম শ্রেণির পড়াশোনা: বিজ্ঞান পাল্টে যাচ্ছে প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত সিলেবাস ও বই জেলারের দুর্নীতি খুঁজতে গিয়ে ৪৯ কর্মকর্তা ধরা, জেলার নিজেই এখন জেলে চরম জনদুর্ভোগের আলোচিত রাস্তা ঝিনাইদহের কোটচাঁদপুর সাফদারপুরের মকছেদ মোড় হতে বাজার জামে মসজিদ রাস্তা ঝিনাইদহে মাটির নিচে সুড়ঙ্গের সন্ধান ঝিনাইদহে আ’লীগ কর্মীকে গুলি ও কুপিয়ে হত্যা নুসরাত হত্যা মামলা: সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি গ্রেপ্তার মোদিবাবুরা আবার ক্ষমতায় এলে দেশের স্বাধীনতা ও গণতন্ত্র থাকবে না: মমতা শনাক্তের পর ২৯০ মার্কিন গোয়েন্দাকে গ্রেপ্তার করা হয়েছে: ইরান ওয়াশিংটন-পিয়ংইয়ং আলোচনা থেকে বাদ পড়ছেন পম্পেও! বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের বাৎসরিক রিভিউ সভা অনুষ্ঠিত নুসরাত জাহান রাফির হত্যকারীদের শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন কর্মসুচী পালিত রামপালের ভোজপাতিয়া নদীর ভাঙ্গনে ঝুকিপূর্ণ মসজিদ, বিলীনের পথে রাস্তা ও পানীয় জলের পুকুর ঝিনাইদহ যুবদলের প্রতিষ্ঠাকালীন আহবায়ক মুক্তিযোদ্ধা এম এ মোত্তালিবের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দেশের উন্নয়নে ভেদাভেদ ভুলে ঐকমত্যের ভিত্তিতে কাজ করতে হবে: বিচারপতি মকবুল  শরীয়তপুরে বিষপান করে কোরআনের হাফেজের আত্মহত্যা ঝিনাইদহের হরিণাকুণ্ডু প্রেসক্লাব নির্বাচন, তাজু সভাপতি জাফিরুল সম্পাদক নির্বাচিত
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com