ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ফুটবল নগরী কুড়িগ্রাম সন্তর্পণে এগিয়ে যাচ্ছে…যাবে…

৪০ দশকে কলকাতা প্রতিযোগিতায় তুখোড় ফুটবল খেলোয়াড় এসএম মনির হোসেন (সর্ববামে বসা)....

ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজুর নিজস্ব দর্শন…

অন্যদৃষ্টি…একটি বল একটি গ্রাম…

ক্রীড়া অনুসন্ধান রিপোর্ট ।।

অন্যদৃষ্টি অনলাইন নিউজ পোর্টাল……

অন‍্যদৃষ্টি অনলাইন পত্রিকা, পুরোনো সাথী এলিস দাদা বাবু। গ্রামীণ ফুটবল ফেডারেশন।

‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌একটি বল একটি গ্রাম একটি বল একটি দেশ, ফুটবল উন্নয়নে একটি পরিবার। ফুটবল নগরী কুড়িগ্রাম হচ্ছে….আম্রকানন যেখান থেকে প্রতিটি গ্রামে শুরু করবে….এলিস দাদা বাবুরা গ্রামীণ ফুটবল ফেডারেশনের অগ্রযাত্রা।

কয়েক স্তরে কাজ করছে গ্রামীণ ফুটবল ফেডারেশনের সহযাত্রীরা গোটা দেশে। ফুটবল বাঁচাতে সেলিম সাদ, আব্দুল মজিদ কাজল, খলিল রহমান, একেক জন একেক রকমভাবে কাজ করছে। গোপালগঞ্জে রকিবুল, শোয়েব স্মিথ, নোমী নোমান, এমন অনেকেই কাজ করছেন ভিন্ন ভিন্ন রুপে।

গ্রামীণ ফুটবল ফেডারেশনের জনক ও ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজুর স্যালুট….

পরোক্ষ-প্রত‍্যক্ষ ভাবে স্ব স্ব স্থানে থেকেও সকলে কাজ করছেন। তবে এই গ্রামীণ ফুটবলের জন‍্য গ্রামে গ্রামে কিশোর ম‍্যানেজমেন্ট গঠন করতে হবে! ফুটবলার হবে, হবে ব‍্যবস্হাপক। এলিসরা যখন গোটা বাংলাদেশের গ্রামগুলোর গ্রামীণ ফুটবল নিয়ে অন‍্যদৃষ্টিতে কাজ করছে….তখন‌ গ্রামীণ ফুটবল ফেডারেশন তাকে আরো বেশি আলিঙ্গন করবে।

দিন যাবে সার্থক হবে গ্রামীণ ফুটবল ফেডারেশনের পথ চলা। এলিসদের গ্রামীণ ফুটবল ফেডারেশন এগিয়ে যাবে…তবে সেজন্য ওদের এই ফেডারেশন নিয়ে কাজ করতে হবে তৃণমূল পর্যায়ে। অনলাইনগুলো উপস্থাপন করবে গ্রামীণ ফুটবলের প্রতিটি কার্যক্রম। তবেই দর্শন এগুবে, টাটকা দেশী ফুটবলের বিপ্লব ঘটবে।

সিয়াম থেকে রাব্বি…বেলালসহ হাজার হাজার তরুণ পাশে আছে, থাকবে!। দর্শণের পুরোটা এখনই প্রকাশ নয়…সময় বলে দেবে পরের অংশ।

হৃদয়ে লেখা গ্রামীণ ফুটবল……

গ্রামীণ ফেডারেশনই হবে ফুটবলের নতুন জীবনের অস্তিত্ব….

হৃদয়ে লেখা গ্রামীণ ফুটবল ফেডারেশনের অগ্রনায়কেরা সম্মতি জানাচ্ছেন এই ভাবের দর্শনকে। আমার বাবার শরীরের অবস্থার উন্নতি-অবনতির মতো মনটার অবস্থাও। কিন্তু বাবা আজ ইহজগতে নেই…

কিন্তু তবুও ঐ যে বাচ্চাদের অক্সিজেন….খন্দকার সালেক ভাই…এলিস দাদা বাবুসহ দেশের ভেতর-বাইরে থেকে সুবিধাবঞ্চিত শিশুদের বন্ধু….আমাদের দর্শনের একই তরনীর যাত্রীরা মিলে মিশে একাকার। যেনো গোটা বিশ্বের সুবিধা বঞ্চিতশিশুদের গ্রামগুলো এক একটি গ্রামীণ ফুটবল ফেডারেশন।

সকল দেশে রয়েছে সুবিধাবঞ্চিত শিশুকিশোর…গ্রাম আর রক্তে মেশা ফুটবল। তাহলে এ বিপ্লব শুধু ফুটবল নগরী কুড়িগ্রামের নয় গোটা দেশের…গোটা বিশ্বের। আস্তে আস্তে এ দর্শনের অগ্রনায়ক…যোদ্ধা একত্রিত হচ্ছে।

ফুটবল নগরী কুড়িগ্রামের নিজস্ব কুড়িগ্রাম ফুটবল প্রশিক্ষণ স্কুলের সকল শিক্ষার্থীদের প্রতি লাইজু’র স্যালুট…

এবার কন্ঠ ও কলমযোদ্ধাদের একত্রিত হতে হবে…তৈরি করতে হবে পরিবারের পর পরিবার। গড়তে হবে গ্রামীণ ফুটবল ফেডারেশনের সেতু। এলিস দাদা বাবুদের মতো এগিয়ে আসতে হবে দেশী ফুটবল ভালোবাসার যোদ্ধাদের। সফলতা আসছে, আসবে। বিপ্লব, সৎ বিপ্লব, সুবিধাবঞ্চিত শিশুকিশোর ফুটবলারদের উন্নয়নের বিপ্লবে পরাজয় নেই। ফুটবল বিপ্লবী।

ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজুর স‍্যালুট।

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
খালেদা জিয়ার রোগমুক্তি ও কারামুক্তির কামনায় ঝিনাইদহ ছাত্রদলের দোয়া মাহফিল          বাগেরহাটে দুর্বৃত্তদের হামলায় নিহত বিএনপি নেতার জানাজায় হাজার মানুষের ঢল একজন সিভিল সার্জন স্যারের কথা….‘আমরা জাগাতে পারবো’…. মিরপুর উপজেলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী কাশেমের আমবাড়ীয়া ও কুর্শায় ব্যাপক গণসংযোগ পাল্কি মাগুরা মহম্মদপুরে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্য নিহত রায়পুরে গলায় কই মাছ আটকে যুবকের মৃত্যু রামপালে নিহত বিএনপির নেতা মইনউদ্দিন নিহতের ১৬ ঘন্ট পরিয়ে গেলেও কোন মামলা হয়নি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে বগুড়ায় আমরা ক’জন শিল্পীগোষ্ঠী’র নৃত্যনাট্য মঞ্চায়ন রাবিতে রংপুর সমিতির বনভোজন ও সংবর্ধনা রাবি নরসিংদী জেলা সমিতির সভাপতি তানজিল, সম্পাদক জয় উপজেলা নির্বাচন উপলক্ষে নৌকার বিজয়ের লক্ষে প্রার্থীর বর্ধিত সভা ঝিনাইদহে কলা বোঝাই পিক আপ ভান থেকে বিপুল পরিমান ফেন্সিডিল উদ্ধার, আটক-২ কালীগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবা সহ একজন  গ্রেফতার রায়পুরে মোটরসাইকেলের ধাক্কায় মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু সকল উপজেলায় ডিজিটিলাইজড মন্ত্রণালয় হতে কন্ট্রোল করবে : খাদ্যমন্ত্রী জামায়াত থেকে সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগ বিশ্বইজতেমা ময়দানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৭ ২০২১ সালের মধ্যে আধুনিক ভবন পাবে সব শিক্ষাপ্রতিষ্ঠান ‘খালেদা জিয়া এক মাসের মধ্যেই কারাগার থেকে বের হবেন’ বান্দরবানে মাদ্রাসা কক্ষে শিশু ধর্ষণ, দুই সহোদর আটক একই সংসদে স্বামী স্ত্রী দুজনেই এমপি ফরিদপুরে অভিনব কৌশলে শিক্ষকদের কোচিং বাণিজ্য দেশের ২০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ‘হঠাৎ পরিদর্শনের’ নির্দেশ রাবিতে স্বৈরাচার প্রতিরোধ’ দিবসে প্রগতিশীল  ছাত্রজোটের মশাল মিছিল
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com