ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

কুড়িগ্রামে অনূর্ধ্ব-১৮ বয়সীদের ২০টি একাডেমী নিয়ে ফুটবল প্রতিযোগিতা হবে

অংশগ্রহণকারী ২০টি ফুটবল একাডেমীর খেলোয়াড়েরাও এই শিল্ডকাপ ফুটবল প্রতিযোগিতায় অংশ নেবে....

ক্রীড়া অনুসন্ধান রিপোর্ট ।।

ফুটবল নগরী কুড়িগ্রাম জেলায় অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের ২০টি একাডেমী দল নিয়ে মাঠে গড়াবে। এটা যেমন সত্যি…ঠিক তেমনি আশার সঞ্চার করেছে কুড়িগ্রামসহ সারাদেশের। মাঠে মাঠে অনুপ্রাণিত হয়ে ওঠা স্থানীয় খেলোয়াড়দের জন্য সবচাইতে ভালো খবর।

বাংলাদেশ ফুটবলের হৃতগৌরব ফিরিয়ে আনতে সচেষ্ট কুড়িগ্রাম ক্রীড়া উন্নয়ন সমিতি। হারিয়ে যাওয়া এদেশের ফুটবলকে পুনরুদ্ধার করার নতুন প্রয়াস নিয়েই তারা হাজির। চেতনার আলো ছড়িয়ে পড়া যাদেরই কর্তব্য। যাদের কারণে এই সুন্দর প্রচেষ্টা এখন মাঠে গড়ানোর অপেক্ষা করছে। সুপ্ত আকাশে ঘুমিয়ে পড়ার মিছিলে রয়েছেন হাজারো ১৮ বছরের খেলোয়াড়েরা। এখনই সময় হয়েছে জেগে উঠার… খেলা মাঠে ফিরে আসবার সর্বান্তকরণের প্রতিজ্ঞা…

ক্রীড়া সমিতির সভাপতি ও ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু…..

গ্রামীণ ফুটবল ফেডারেশন ফুটবলের নগরী চায় গোটা বাংলাদেশের গ্রামগুলোতে গ্রামীণ ফুটবল ফেডারেশন গঠন হোক। আর সেজন্য আমার আর ঐ ফুটবল পাগলদের সাথে ফুটবলের শক্তিশালী সংগঠকদের দরকার। ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজুর স‍্যালুট ঐ ফুটবল দর্শককে। বিজয়ের এই দিনে তোমাকে মনে পড়ে।কেননা ঐ সময় বসুন্ধরা কিংস কাপের খেলায় রংপুরে আমরা দর্শক সংগঠিত হবার কাজটি করছিলাম। স্বল্পসংখ্যক দর্শক ফুটবলের মায়ায় রংপুর স্টেডিয়ামে এসেছিল ও তাদের মধ্যে একজন, সেই রংপুর বিভাগের নীলফামারীতে আজ ফুটবল উড়ছে। ফুটবল জাগছে। কেমনে ভুলি ওদের। আমি সেই সাধারণ ফুটবলপ্রেমীর সাধারণ ফুটবল বিপ্লবী। ওরা আছে বলেই ফুটবল জাগবে ইনশাআল্লাহ।

ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজুর স‍্যালুট….

সুপ্ত প্রতিভাকে সমূলে ঝলসে ওঠার সঠিক সময় হয়েছে আর বৃহত্তর ব্যবস্থাপনায় মেতে উঠবে-এতে কোনো সন্দেহ নেই। বহুল প্রত্যাশিত অনূর্ধ্ব-১৮ বছরের বয়সীদের আসরে ২০টি ফুটবল একাডেমীর নবীন ফুটবল খেলোয়াড়দের খেলার পর্দা খুব শীঘ্রই উঠবে। খেলাটি হবে ফুটবলের নগরী কুড়িগ্রামে।

কেন এই ফুটবল প্রতিযোগিতা? হাজার হাজার যুবা খেলোয়াড়েরা হাপিত্যেশ জীবন কাটান। তাদের সামনে-পেছনে কোনো গাইড লাইন থাকে না। না খেলে কোথায় যাবে এরা? এই উদ্দেশ্যকে সামনে রেখে তাদের জন্যই ফুটবলের নগরী শিল্ডকাপের আয়োজন। এই পর্যায়ে কুড়িগ্রাম ক্রীড়া উন্নয়ন সমিতিকে সকল ক্রীড়া মহল সর্বসম্মতিক্রমে স্বীকৃতি দিয়েছে।

ক্রীড়া সমিতির সাধারণ সম্পাদক মোঃ রায়হান কবির নোমী নোমান…

ডিজাইনকৃত এই লোগোর নকশা করেছেন নির্মাতা শোয়েব স্মিথ। মূলত একজন ডিজাইনার হিসেবে সর্বজন মহলের নিকট তিনি অত্যন্ত সুপরিচিত। যিনি বাংলাদেশের ফুটবলের উন্নয়নে নিঃস্বার্থভাবে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন। গতবারে অনুষ্ঠিত হয়ে যাওয়া এবার আসরেও এই লোগোর নকশা বহাল রেখেছে কুড়িগ্রাম ক্রীড়া উন্নয়ন সমিতি।  

একটি শিল্ডের আদলে ফুটবলের নগরী কুড়িগ্রামের মানচিত্র ও গত বছরে নেপালে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশীপের সর্বোচ্চ গোলদাতা বাংলাদেশ জাতীয় যুব দলের ফুটবল খেলোয়াড় এবং একই সাথে  ২০১৭-১৮ ফুটবলের নগরী শীল্ডকাপের শ্রেষ্ঠ খেলোয়াড় ও বর্তমান শিল্ডকাপের স্বাগতিক দল এফসি রায়গঞ্জের ছেলে নিহাত জামান উচ্ছ্বাসের এ্যাকশন ছবির উপর নকশা উন্মোচিত করা হয়েছে।

এর পাশাপাশি অংশগ্রহণকারী ২০টি ফুটবল একাডেমীর খেলোয়াড়েরাও এই শিল্ডকাপ ফুটবল প্রতিযোগিতায় অংশ নেবে-এ কথা নির্দ্বিধায় বলা যায়।

সুষ্ঠু ও সুন্দরের প্রত্যয় নিয়ে এবং পাশে থাকতে সবাইকে এই ফুটবল খেলার আয়োজনে সহযোগিতার হাত বাড়াতে এগিয়ে আসার সনিবার্ন্ধবে আহ্বান জানিয়েছে কুড়িগ্রাম ক্রীড়া উন্নয়ন সমিতি।

আশাতীত সম্প্রসারণের সুবাদে কুড়িগ্রাম ক্রীড়া উন্নয়ন সমিতি এখন সরব ভূমিকায় অবতীর্ণ। যে কারণে এই সমিতির সুহৃদ ক্রীড়া সংগঠকবৃন্দের পক্ষ হতে সকল মহলকে অসংখ্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন কুড়িগ্রাম ক্রীড়া উন্নয়ন সমিতির সভাপতি জালাল হোসেন লাইজু, সমিতির সমন্বয়ক (রাজধানী) মোঃ সাইদুল আবেদীন ডলার এবং সমিতির সাধারণ সম্পাদক মোঃ রায়হান কবির নোমী নোমান।

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
নুসরাত জাহান রাফির হত্যকারীদের শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন কর্মসুচী পালিত রামপালের ভোজপাতিয়া নদীর ভাঙ্গনে ঝুকিপূর্ণ মসজিদ, বিলীনের পথে রাস্তা ও পানীয় জলের পুকুর ঝিনাইদহ যুবদলের প্রতিষ্ঠাকালীন আহবায়ক মুক্তিযোদ্ধা এম এ মোত্তালিবের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দেশের উন্নয়নে ভেদাভেদ ভুলে ঐকমত্যের ভিত্তিতে কাজ করতে হবে: বিচারপতি মকবুল  শরীয়তপুরে বিষপান করে কোরআনের হাফেজের আত্মহত্যা ঝিনাইদহের হরিণাকুণ্ডু প্রেসক্লাব নির্বাচন, তাজু সভাপতি জাফিরুল সম্পাদক নির্বাচিত অতিরিক্ত ৪% কর্তনের অপচেষ্টা বন্ধ চাই! খালেদা জিয়ার ব্যক্তিগত ও রাজনৈতিক জীবন নিয়ে লেখা বইয়ের মোড়ক উম্মোচন কোটচাঁদপুরে সহপাঠ্যক্রমিক কার্যক্রমের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ঝিনাইদহে ৪তলা স্কুল ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন  রাবিতে দুই দিনব্যাপী সংগীত বিষয়ক কর্মশালা শুরু কালীগঞ্জের প্রতিবন্ধী মিথিলা পেল হুইল চেয়ার  ঝিনাইদহ জেলা যুবদলে প্রতিষ্ঠাতা সভাপতির মৃত্যুতে  জেলা বি এন পি শোক প্রকাশ ! লক্ষ্মীপুরে সয়াবিনের বাম্পার ফলন লক্ষ্মীপুরে প্রতিষ্ঠাবার্ষিকীতে পথশিশুদের বস্ত্র দিল ‘অক্সিজেন’ রাত নামলেই কর্মকর্তাদের কাছে ছাত্রীদের পাঠাতেন এই শিক্ষিকা! লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক খোদেজা খাতুন মনোহরদীতে চার শতাংশ কর্তনের প্রতিবাদে ফোরামের অবস্থান কর্মসুচী চট্টগ্রামে দৈনিক আমাদের নতুন সময়ের সপ্তম বর্ষপূর্তি, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা নওগাঁয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহন অনুষ্ঠিত নুসরাত জাহান রাফির হত্যকারীদের শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন পালিত অতিরিক্ত ৪% চাঁদা কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে সিলেটে মানববন্ধন , বিক্ষোভ মিছিল এবং স্মারকলিপি প্রদান অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রতিবাদে শিক্ষক ফোরাম’র বিবৃতি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শতাধিক সরকারী প্রাথমিক বিদ্যালয় পেল  মাল্টিমিডিয়া প্রোজেক্টর ও সাউন্ড সিস্টেম  শার্শায় অবৈধ বালি উত্তলনের অভিযোগে জরিমানা ও কারাদন্ড 
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com