ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আলীর জন্য মেসির উপহার

কাতারের স্ট্রাইকার আলীকে জার্সি উপহার দিয়ে পাঠিয়েছেন বিশ্বসেরা তারকা লিওনেল মেসি...

ক্রীড়া ডেস্ক ।।

এশিয়ান কাপের সর্বোচ্চ গোলদাতা চ্যাম্পিয়ন কাতারের স্ট্রাইকার আলমোয়েজ আলীর জন্য উপহার পাঠিয়েছেন বিশ্বসেরা ফুটবলার আর্জেন্টিনা ‌ও বার্সেলোনার মহাতারকা লি‌ওনেল মেসি। এশিয়ান কাপে ৯টি গোল করে সোনার বুট জেতেন কাতারের এই তরুণ স্ট্রাইকার। শুধু তাই নয় ২২ বছরের এই তারকা ভেঙেছেন এশিয়ান কাপ ফুটবলে সর্বোচ্চ গোলের ২৩ বছর পুরনো রেকর্ডও। ১৯৯৬ সালে ইরানী স্ট্রাইকার আলী দাইয়ী ৮ গোল করেছিলেন। আর এবার নয় গোল করে ফুটবল বিশ্বে সাড়া ফেলে দেন আলমোয়েজ আলী।

কাতারের ১৯ নম্বর জার্সিধারী স্ট্রাইকার আলমোয়েজ আলী…..

এমনকি তাঁর খেলা মুগ্ধ করেছে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার হিসেবে গণ্য হওয়া লিওনেল মেসিকেও। সম্প্রতি স্পেন থেকে আলীর জন্য এক বিশেষ উপহার পাঠিয়েছেন তিনি। শুধু আলীই নন, তাঁর দেশ কাতারও প্রথমবার এশিয়ান কাপ জেতার বড় পুরস্কার পেল। সাম্প্রতি ফিফা ক্রমতালিকায় ৩৮ ধাপ উন্নতি করে কাতার এখন ৫৫তম স্থানে রয়েছে।

আলমোয়েজ আলীর জন্ম হয়েছিল সুদানে। কিন্তু তাঁর বেড়ে ওঠা কাতারেই। এই দেশের হয়েই তিনি ফুটবল খেলার সিদ্ধান্ত নেন। বর্তমানে তিনি কাতারের আল-দুহাইল ক্লাবে খেলেন। আন্ডারডগ হিসেবে এশিয়ান কাপ খেলতে আসা কাতারকে চ্যাম্পিয়ন করার পিছনে মুখ্য বূমিকা নিয়েছিলেন তিনিই।

কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠেয় এশিয়ান কাপ ফুটবলের চ্যাম্পিয়ন কাতার…..

এক এশিয়ান কাপের পারফরম্যান্সেই ফুটবল-বিশ্বের প্রশংসা কুড়িয়েছেন তিনি। রিয়াল মাদ্রিদ ও ম্যাচেস্টার ইউনাইটেড ক্লাবের প্রাক্তন কোচ হোসে মোরিনহোও তাঁর প্রশংসায় পঞ্চমুখ। আলীকে দলে নিতে আগ্রহী এসি মিলানের মতো প্রথম সারির ইউরোপিয় ক্লাবও।

ফুটবল জীবনে নিজে অজস্র রেকর্ড ভেঙেছেন মেসি। কাতারের তরুণ ফরোর্ডের কীর্তিতে মুগ্ধ তিনিও। সেই মুগ্ধতার নিদর্শন স্বরূপ আলীর জন্য তিনি বার্সেলোনা ক্লাবের একটি জার্সি পাঠিয়েছেন। তার পিছনে আলীর নাম ও তাঁর জার্সি নম্বর ১৯-ও লেখা রয়েছে। সেই সঙ্গে জার্সিটির উপর স্বাক্ষরও করেছেন মেসি।

আলী জানিয়েছেন, তিনি অবশ্যই ইউরোপের ক্লাবে খেলতে আগ্রহী। কারণ তাঁর মতে শুধু কাতার নয়, এশিয় সব দেশেরই ক্লাব ফুটবলের মান দুর্বল। তাঁর মতে এই কারণেই বিশ্বকাপে ইউরোপীয় দলগুলির বিরুদ্ধে লড়তে পারে না এশীয় দেশগুলি। তিনি ইউরোপে খেলে তৈরি হয়ে ২০২২ সালের দোহা বিশ্বকাপে খেলতে চান।

রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ওঠা জাপানকে ফাইনালে ৩-১ গোলে পরাস্ত করে চ্যাম্পিয়ন হয় কাতার।

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
কুবিতে ইভটিজিং এর প্রতিবাদ করায় শিক্ষার্থীকে ছাত্রলীগ নেতার মারধর নওগাঁয় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ পালিত নওগাঁয় আপন ভায়রা ভাইকে মাদক মামলায় ফাঁসাতে গিয়ে বিপত্তি নওগাঁয় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত চিরিরবন্দরে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি শরীয়তপুরে হতদরিদ্র চাউল বিক্রয় কেন্দ্রের ডিলারের বিরুদ্ধে চাউল আত্মসাৎ ও অনিয়মের অভিযোগ কোটচাঁদপুরে ভাঙ্গা রাস্তায় নৌকা চালিয়ে সাধারন জনগনের অভিনব প্রতিবাদ ! পাবনায় কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রতারক গ্রেফতার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝিনাইদহে প্রতিবেশীর ধারালো অস্ত্রের আঘাতে এক ব্যক্তি খুন। অবশেষে  মহম্মদপুর থেকে বিনোদপুর পর্যন্ত মহাসড়কটির  সংস্কার কাজ শুরু হলো। অবসর বোর্ড ও কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত কর্তন আদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ শিক্ষক ফোরামের কাল বৈশাখীর ঝড়ে ঘর ভেঙ্গে যাওয়া বিধবা রেশমার পাশে দাঁড়ালেন ঝিনাইদহ পৌর মেয়র চাকুরীতে প্রবেশের সময়সীমা ৩৫ বছর এবং অবসরের সময়সীমা ৬২ করার প্রস্তাব আসছে সংসদে  ‘ইসলাম একটি পবিত্র ধর্ম’, এটা যেন মাথায় থাকে –মমতা বন্দ্যোপাধ্যায় আজমপুর দোবিলায় চারা মাছ অবমুক্ত করলেন এমপি চঞ্চল রাবিতে নুসরাত হত্যার বিচার দাবি নুসরাত হত্যার আর এক সন্দেহভাজন ছাত্রী মনি গ্রেফতার কোটচাঁদপুরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ -২০১৯ অনুষ্টিত এপ্রিল মাসের বেতন থেকেই অবসর ও কল্যাণে ১০% কর্তনের নির্দেশ  যশোরে ট্রেনে কাটা পড়ে পুলিশ পরিদর্শক নিহত নুসরাত হত্যা কারীদের ফাঁসির দাবীতে   ঝিনাইদহে ‘বাংলাদেশ ক্ষেতমজুর ইউনিয়নের ‘  মানব বন্ধন ঝিনাইদহে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা ! কালীগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে সরকারের এডিবির অর্থায়নে শিক্ষা উপকরণ ও অসহায় মহিলাদের সেলাই মেশিন প্রদান  একাদশ নির্বাচনে বিজয়ী ৫ প্রার্থীকে ডেকে সতর্ক করলেন মীর্জা ফকরুল আমাকে নয়, সুন্দর ভবিষ্যতের জন্য মমতাকে ভোট দিন: নুসরাত
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com